Durgapur: বান্ধবীর সঙ্গে অভব্য ব্যবহার, প্রতিবাদ করায় যুবককে বেধড়ক মার ‘সিনিয়রদের’

West bengal: অভিযুক্তদের শো-কজ করেছে কর্তৃপক্ষ।

Durgapur: বান্ধবীর সঙ্গে অভব্য ব্যবহার, প্রতিবাদ করায় যুবককে বেধড়ক মার 'সিনিয়রদের'
এই কলেজেই পড়ত জখম যুবক (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 7:45 PM

দুর্গাপুর: এক ছাত্রীর সঙ্গে অভব্য আচরণের প্রতিবাদ করায় হসপিটালিটি ম্যানেজমেন্টের দ্বিতীয় বর্ষের ছাত্রকে বেধড়ক মারধরের অভিযোগ বিসিএ তৃতীয় বর্ষের চার ছাত্রের বিরুদ্ধে।

অভিযোগ, গতকাল বিকেলে সহপাঠী বান্ধবীর সঙ্গে কলেজের ক্যান্টিনে বসে ছিল হসপিটালিটি ম্যানেজমেন্টের দ্বিতীয় বর্ষের ওই ছাত্র। অভিযোগ হঠাৎ বাবুলের সহপাঠী ওই বান্ধবিকে কটুক্তি করে কলেজেরই তৃতীয় বর্ষের বিসিএর চার ছাত্র।

প্রতিবাদ করাতে যুবককে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে বেসরকারি এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুর্গাপুরের নিউটাউনশিপ থানার পুলিশ অভিযুক্ত চার ছাত্রকে আটক করে। অভিযোগ না হওয়ায় রাতেই চারজনকে ছেড়ে দেয় পুলিশ। তবে কলেজ কর্তৃপক্ষ অভিযুক্ত চার ছাত্রকে ৪৮ ঘন্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। উপযুক্ত প্রমাণ না দিতে পারলে কলেজ থেকে বহিষ্কার করা হতে পারে বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

আজ আহতের আত্মীয় পরিজনেরা কলেজ কর্তৃপক্ষকে ঘিরে বিক্ষোভ দেখায়। অবিলম্বে দোষী ছাত্রদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানায়। কলেজ কর্তৃপক্ষ অভিযুক্ত ছাত্রদের আড়াল করার চেষ্টা করছে বলে অভিযোগ পরিবারের সদস্যদের।

কলেজের অধ্যক্ষা ডক্টর অরুনাভা মুখোপাধ্যায় জানিয়েছেন কলেজের আন্টি র্যাগিং সেল তদন্ত করছে। অভিযুক্ত ছাত্রদের ৪৮ ঘণ্টার সময় দেওয়া হয়েছে শো কজের জবাব দিতে। জবাবে যদি কলেজ কর্তৃপক্ষ সন্তুষ্ট না হয় প্রয়োজনে কলেজ থেকে তাদেরকে বের করে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি ।

এদিকে, কয়লা কেলেঙ্কারি নিয়ে উত্তার জেলা। আজ কয়লাকাণ্ডে ধৃত বিকাশ মিশ্রকে হেফাজতে নিল সিবিআই। কলকাতার বেসরকারি হাসপাতাল থেকে শনিবারই বিকাশকে আসানসোলে নিয়ে যাওয়া হচ্ছে। এদিন সকালেই বিকাশ মিশ্রকে বাইপাসের ধারে বেসরকারি হাসপাতাল থেকে সিবিআই তাদের নিজাম প্যালেসের দফতরে নিয়ে যায়।

যদিও নিজাম প্যালেসে ঢোকেননি বিকাশ। গাড়িতেই বসেছিলেন। গাড়ির সিটে একেবারে এলিয়ে পড়েছিলেন। শরীর একেবারেই দিচ্ছে না, বিকাশ মিশ্রের হাবেভাবে সে কথাই ফুটে উঠছিল। সেখান থেকেই আসানসোলের উদ্দেশে রওনা দেন কেন্দ্রীয় তদন্তকারীরা। এদিনই আসানসোলে সিবিআই বিশেষ আদালতে তোলা হবে তাঁকে।

কে এই বিকাশ মিশ্র? কয়লাকাণ্ডের মূল অভিযুক্ত অনুপ মাজির টাকা যিনি প্রভাবশালীদের কাছে পৌঁছে দিতেন বলে অভিযোগ সেই বিনয় মিশ্রের ভাই বিকাশ। সিবিআই প্রথম থেকেই বলে এসেছে, কয়লার ‘কালো’ টাকা কলকাতার প্রভাবশালীদের হাতে পৌঁছে দেওয়া কিংবা প্রভাবশালীদের একাংশের টাকা কীভাবে এই কয়লার ব্যবসায় ঢুকেছে তার পুরোটাই নিয়ন্ত্রণে রাখতেন ‘মিশ্র ভ্রাতৃদ্বয়’। বিনয় ও বিকাশের একাধিক ভুয়ো ব্যবসা রয়েছে বলেও অভিযোগ। সেই ব্যবসাতেও এই কয়লার টাকা খাটানো হতো বলেই জানতে পেরেছে সিবিআই। সেই টাকার হদিশও গোয়েন্দারা পেয়েছেন। কয়েক কোটি টাকা বাজেয়াপ্তও করা হয়েছে। ফলে বিকাশকে হেফাজতে নিয়ে সিবিআই জেরা শুরু করতেই কেঁচোর বদলে কেউটে উঠে আসতে পারে বলেই মনে করছেন তদন্তকারীরা।

আরও পড়ুন: Omicron: ওমিক্রন-মুক্ত পুনের একরত্তি, উপসর্গহীন ৩ বছরের শিশুও