Students Missing: হস্টেল থেকে উধাও পড়ুয়া, মোবাইলের আসক্তিই কাল হল!

Students Missing: দীর্ঘ দিন বন্ধ ছিল স্কুল। তারপর হস্টেলে ফিরতেই এই কাণ্ড দুই পড়ুয়ার।

Students Missing: হস্টেল থেকে উধাও পড়ুয়া, মোবাইলের আসক্তিই কাল হল!
এই দুই ছাত্রকে খুঁজছে পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Apr 08, 2022 | 4:35 PM

ডেবরা: স্কুলের হস্টেল থেকে উধাও নবম শ্রেণির দুই পড়ুয়া। বুধবার থেকে নিখোঁজ হয়ে যান তাঁরা। অভিভাবকদের নিয়ে থানায় হাজির হন স্কুলের প্রধান শিক্ষক। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা থানার আলোক কেন্দ্র উচ্চ বিদ্যালয়ে। সূত্রের খবর মোবাইল কেনার জন্য টাকা রোজগার করতে হবে, এই উদ্দেশেই নাকি হস্টেল থেকে চলে গিয়েছেন তাঁরা।

নিখোঁজ হওয়া পড়ুয়াদের মধ্যে একজন তার মাকে ফোন করে জানিয়েছে, মোবাইল ফোন কিনবে বলে তারা কাজের সন্ধানে বেরিয়ে গিয়েছে। চিন্তা করতে নিষেধ করেছে সে। তারা হাওড়ায় একটি হোটেলে কাজ করছে বলেও জানিয়েছে। যে নম্বর থেকে ফোন করেছিল ওই ছাত্র, সেই মোবাইলের নম্বর ধরে খোঁজ শুরু করেছে ডেবরা থানার পুলিশ। স্কুলের প্রধান শিক্ষক নিখিল মন্ডল জানান, বুধবার বিকেলে বাজার যাচ্ছি বলে হস্টেল থেকে বেরিয়ে গিয়েছিল গোপীনাথ কুইলা ও বিদ্যুৎ মণ্ডল নামে দুই ছাত্র। তারা ফিরে না আসায় তাদের পরিবারে খবর দেওয়া হয়। ডেবরা থানায় নিখোঁজের অভিযোগ জানানো হয়েছে।

প্রধান শিক্ষক জানান, গোপীনাথ তার মা কে ফোন করে জানিয়েছে তারা মোবাইল ফোন কিনবে। তারা দোকানে কাজ করছে। পড়াশোনার প্রতি তাদের আসক্তি কমেছে আর আকর্ষণ বেড়েছে মোবাইলের প্রতি। প্রধান শিক্ষক জানিয়েছেন, স্কুলে বা হস্টেলে মোবাইল ব্যবহার করতে দেওয়া হয় না। হস্টেলে থাকলে বাড়িতে যোগাযোগের ব্যবস্থা করে দেওয়া হয়। অভিভাবকদের আরও সচেতন হতে হবে। ওদের ফিরিয়ে এনে বাড়ির হাতে তুলে দেওয়া এখন প্রধান কাজ বলে উল্লেখ করেছেন তিনি।

গোপীনাথের বাড়ি ডেবরা ডুয়া এলাকায়। তাঁর মা পুতুল জানান, তাঁকে ফোন করে তাঁর ছেলে জানিয়েছেন হোটেলে আছে, চিন্তা করতে হবে না। সেখানে তারা কাজ করছে। বলেছে, ‘হাওড়ায় আছে, খোঁজাখুঁজি করার দরকার নেই।’ ছেলে ফোন করলেও বেশ চিন্তায় আছেন বলে জানিয়েছেন পুতুল। বিদ্যুৎ মণ্ডলের বাড়ি আনন্দপুর থানার নয়াগ্রাম এলাকায়। তাঁর বাবা গণেশ মণ্ডল জানান, একটি মাত্র ছেলে। উচ্চমাধ্যমিক পরীক্ষার জন্য স্কুল ছুটি থাকায় বাড়ি গিয়েছিল। আবার স্কুল খুলে যাওয়ায় মঙ্গলবার হোস্টেলে রেখে আসা হয় তাকে। নবম শ্রেণিতে পড়ছে ছেলে। ছেলে বাড়ি ফিরেছে কি না জানতে চেয়ে বুধবার সন্ধ্যায় হোস্টেল কর্তৃপক্ষ ফোন করে। সেই মতো আত্মীয়ের বাড়িতেও খোঁজ খবর নেওয়া হয়।

আরও পড়ুন: Jagdeep Dhankhar : মাথা ঘোরা ও স্নায়ুর সমস্যা নিয়ে বাঙ্গুর ইনস্টিটিউট অব নিউরোলজিতে রাজ্যপাল