Debra: দল ছেড়ে দলীয় কার্যালয়ে তালা ঝোলালেন তৃণমূল কর্মীরাই

Ghatal: উক্ত এলাকার পঞ্চায়েত সদস্যের অভিযোগ, ওই এলাকায় তিনটি খাস জমি রয়েছে। এই খাস জমিগুলি জবরদখল করছে কিছু স্থানীয় মানুষ যাঁরা বর্তমানে বিজেপি করছেন, আর তাতে মদত দিচ্ছেন তৃণমূলের উচ্চপদস্থ নেতৃত্বরা।

Debra: দল ছেড়ে দলীয় কার্যালয়ে তালা ঝোলালেন তৃণমূল কর্মীরাই
খাস জমি নিয়েই বিতর্কImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2024 | 4:44 PM

ডেবরা:  তৃণমূলের পঞ্চায়েত সহ প্রায় শতাধিক কর্মী দলত্যাগ করে খোদ নিজেদেরই দলীয় কার্যালয়ে তালা ঝোললেন । ঘটনাকে ঘিরে ব্যাপক শোরগোল ছড়াল পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরায়। সূত্রে খবর,ডেবরা ব্লকের রাধামোহনপুর অঞ্চলের তুড়িয়া এলাকায় খোদ তৃণমূলেরই নেতৃত্বের বিরুদ্ধে সরব হলেন দলেরই পঞ্চায়েত সদস্য সহ বুথ কর্মীরা ।

উক্ত এলাকার পঞ্চায়েত সদস্যের বক্তব্য, ওই এলাকায় তিনটি খাস জমি রয়েছে। এই খাস জমিগুলি জবরদখল করছে কিছু স্থানীয় মানুষ যাঁরা বর্তমানে বিজেপি করছেন, আর তাতে মদত দিচ্ছেন তৃণমূলের উচ্চপদস্থ নেতৃত্বরা।

এ ঘটনা বারংবার তৃণমূল পঞ্চায়েত সহ বুথ কর্মীরা উচ্চপদস্থ তৃণমূল নেতৃত্ব এবং ব্লক ও জেলা নেতৃত্বদের জানালেও কোনও সুরাহা হয়নি। শেষমেষ বিরক্ত হয়ে বৃহস্পতিবার সকালে তৃণমূল কার্যালয়ে তালা লাগিয়ে দলীয় পতাকা নামিয়ে প্রতিবাদে সরব হন স্থানীয় পঞ্চায়েত সদস্য সহ তৃণমূল কর্মীরা। ঘটনাকে ঘিরে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে ডেবরায়। এদিকে এই ঘটনাকে তীব্র কটাক্ষ করেছে বিরোধী শিবির।

পঞ্চায়েত সদস্য ও বুথ সভাপতি তারক কুণ্ডুর বক্তব্য, “জেলা সভাপতিকে বিষয়টি দেখার জন্য বলেছি। জায়গা সংক্রান্ত যে অভিযোগ উঠছে, সেটা বিচারাধীন বিষয়। মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন, সরকারি জায়গা, যদি বিচারাধীন না থেকে থাকে, তাহলে দফতর থেকেই সাইনবোর্ড টাঙানোর। উভয়পক্ষকেই ডেকে পাঠানো হয়েছে।” অন্যদিকে, বিজেপি নেতা কাশীনাথ বোস বলেন, “তৃণমূলের অভিযোগ মিথ্যা। বিজেপির লোক জায়গা দখল করে নেই। তৃণমূল নিজেদের মুখ রক্ষা করতেই এই সব করছে।”