Ghatal: রাতে ধান ঝেড়ে রেখেছিলেন, সকালে ক্ষেতে দেখলেন সবটা ছাই! বাকরুদ্ধ চাষি

Ghatal: যাঁরা পরে দেখতে পান, কোনওমতে জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করলেও, ততক্ষণে পুড়ে গিয়েছে অর্ধেকেরও বেশি সম্পত্তি।

Ghatal: রাতে ধান ঝেড়ে রেখেছিলেন, সকালে ক্ষেতে দেখলেন সবটা ছাই! বাকরুদ্ধ চাষি
ঘাটালে পুড়ে ছাই ফসল
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2022 | 11:04 AM

পশ্চিম মেদিনীপুর: অন্ধকারে চাষির ঝাড়া ধান পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল। চাষির হাহাকার। চাঞ্চল্য ছড়িয়েছে পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল থানার মনসুকার বলরামপুর এলাকায়। দাউ দাউ করে জ্বলছিল ঝাড়া ধান। কালো ধোঁয়ায় ঢেকে যায় চতুর্দিক। যাঁরা পরে দেখতে পান, কোনওমতে জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করলেও, ততক্ষণে পুড়ে গিয়েছে অর্ধেকেরও বেশি সম্পত্তি।

জানা গিয়েছে, সোমবার সন্ধ্যায় মনশুকার বলরামপুর মাঠে ধান ঝেড়ে রেখেছিলেন মোহন পোড়ে নামে এক চাষি। সন্ধ্যা হয়ে যাওয়ায় তিনি বাড়িতে ঝাড়া ধানগুলি নিয়ে যেতে পারেনি। মাঠেই চাপা দিয়ে রেখে চলে যান তিনি। মঙ্গলবার সকালে মাঠে এসে চক্ষু চরক গাছ চাষির। অভিযোগ, তার ঝেড়ে রাখা সমস্ত ধান কে বা কারা আগুন ধরিয়ে পুড়িয়ে দিয়েছে। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকা জুড়ে। বিষয়টি ঘাটাল থানার পুলিশকে জানানো হয়েছে। পুরো ঘটনা তদন্ত শুরু করেছে ঘাটাল থানার পুলিশ।

প্রাথমিকভাবে পুলিশ মনে করা হচ্ছে পুরনো কোনও শত্রুতার জেরেই এই ঘটনা।  ঘটনার আকস্মিকতায় রীতিমতো বাকরুদ্ধ  মোহন পোড়ে নামে ওই চাষি। টাকা ধার নিয়ে তিনি চাষ করেছিলেন। আনুমানিক ১০-১২ হাজার টাকার ফসল পুড়ে গিয়েছে বলে চাষির দাবি। পরিবারের একমাত্র রোজগেরে তিনিই। এই মরসুমে ফসল এভাবে পুড়িয়ে দেওয়ায় কার্যত দিশেহারা ওই চাষি। কেউ শত্রুতা করেই এই কাজ করেছেন বলে দাবি তাঁরও। কিন্তু এখনও পর্যন্ত তিনি কোনও সন্দেহজনক ব্যক্তির নাম পুলিশকে জানাতে পারেননি। গোটা বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে।