Doctor Suicide: সহপাঠীরা ভেবেছিলেন সেমিনারের প্রস্তুতি নিচ্ছেন, ফাঁকা হোস্টেলের ঘরে ডাক্তারি পড়ুুয়াকে যেভাবে দেখলেন তাঁরা…

Doctor Suicide: বিছানায় তখনও পড়ার বই-ফাইল ছড়িয়ে ছিটিয়ে। মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের গার্লস হস্টেলের ঘর থেকে চিকিত্সক পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার।

Doctor Suicide: সহপাঠীরা ভেবেছিলেন সেমিনারের প্রস্তুতি নিচ্ছেন, ফাঁকা হোস্টেলের ঘরে ডাক্তারি পড়ুুয়াকে যেভাবে দেখলেন তাঁরা...
হোস্টেলের ঘরে আত্মঘাতী ডাক্তারি পড়ুয়া (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 10, 2021 | 8:56 AM

মেদিনীপুর: ঘরের দরজা ভিতর থেকে দীর্ঘক্ষণ বন্ধ ছিল। সহপাঠীরা ভেবেছিলেন, হয়তো সেমিনারের প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু সময় পেরিয়ে যাওয়ার পরও দরজা না খোলায় হয় সন্দেহ। অনেক ডাকাডাকিতেও মেলে না সাড়া। পরে দরজা ভেঙে দেখা যায় ভয়ঙ্কর দৃশ্য। গলায় ফাঁস লাগিয়ে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলছেন ডাক্তারি ছাত্রী। বিছানায় তখনও পড়ার বই-ফাইল ছড়িয়ে ছিটিয়ে। মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের গার্লস হস্টেলের ঘর থেকে চিকিত্সক পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার। মিনি ঘোষ নামে ওই ছাত্রী পিজিটি দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

জানা গিয়েছে, মিনি ঘোষের বাড়ি মুর্শিদাবাদের কান্দিতে। সিনিয়র ডাক্তারদের সঙ্গে সেমিনারে অংশ নেওয়ার জন্য মঙ্গলবার বিকেলে হস্টেলের ঘরে প্রস্তুতি নিচ্ছিলেন মিনি। রাতে সহপাঠীরা তাঁকে ডাকতে গিয়ে দেখেন হস্টেলের দরজা ভিতর থেকে বন্ধ।

দরজা ভেঙে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় মিনিকে। মেডিক্যাল কলেজের শিশু বিভাগের প্রধান তারাপদ ঘোষ জানিয়েছেন, ওই ছাত্রী মানসিক অবসাদের জেরে আত্মঘাতী হয়ে থাকতে পারে বলেই অনুমান করা হচ্ছে। কিন্তু কী কারণে মানসিক অবসাদ তার তদন্ত শুরু করেছে মেদিনীপুর কোতোয়ালি থানার পুলিশ।

পড়াশোনার জন্য মানসিক অবসান নাকি কোনও সম্পর্কের টানাপোড়েন, তা এখনও স্পষ্ট নয়। সহপাঠীদের সঙ্গে কথা বলছেন তদন্তকারীরা। ওই ছাত্রীর সঙ্গে কারোর কোনও প্রেমের সম্পর্ক ছিল কিনা, ,সম্পর্কের টানাপোড়েনেই আত্মহত্যা করেছেন কিনা, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। নাকি ডাক্তারি পড়াশোনা নিয়েই অবসাদে ভুগছিলেন তিনি? সেটাও খতিয়ে দেখা হচ্ছে। তবে হোস্টেলের ঘরে এরকম ঘটনায় আতঙ্কিত ছাত্রীরাও। ছাত্রীর পরিবারের সঙ্গে কথা বলছেন তদন্তকারীরা। পরিবারের সদস্যদের থেকেও কোনও ‘ক্লু’ পেতে পারেন বলে মনে করছেন তদন্তকারীরা। সহপাঠীর মর্মান্তিক পরিণতিতে শোকস্তব্ধ বাকি ছাত্রীরাও।

আরও পড়ুন: Dilip Ghosh: ‘সমস্ত রাজনৈতিক স্বার্থেই সিদ্ধান্ত’, হাওড়া ও বালি পুরসভাকে পৃথক করার সিদ্ধান্তে মত দিলীপের

আরও পড়ুন: সম্মুখ সমরে গেরুয়া-ঘাসফুল, পারদ চড়ছে নন্দীগ্রামে! কড়া প্রস্তুতি প্রশাসনের