Keshpur: মাস্টারমশাই বিয়ে করেছেন, স্কুলে খাওয়ানো হল মদ মাংস… ক্ষোভে ফুঁসছে গ্রাম

Medinipur: আগামী বুধবার পর্যন্ত স্কুল বন্ধ রাখার কথা বলেন স্থানীয়রা। তাঁদের বক্তব্য, গ্রামবাসীদের নিয়ে বৈঠকের পরই স্কুল খোলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

Keshpur: মাস্টারমশাই বিয়ে করেছেন, স্কুলে খাওয়ানো হল মদ মাংস... ক্ষোভে ফুঁসছে গ্রাম
স্কুলে বিক্ষোভ এলাকাবাসীর। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 21, 2022 | 9:59 PM

মেদিনীপুর: সদ্য বিয়ে হয়েছে শিক্ষকের। তিনি বলেছিলেন সহকর্মীদের স্কুলেই মাংস ভাত খাওয়াবেন। সেইমতো গত শনিবার আয়োজনও হয়। এদিকে সোমবার স্কুলের সামনে বিক্ষোভে ফেটে পড়েন এলাকার লোকজন। সঙ্গী হন বহু অভিভাবকও। অভিযোগ তোলেন, স্কুলে মদ মাংসের আসর বসেছিল শনিবার। স্কুলের (School) ভিতর কীভাবে এই ব্যবস্থা করা হল তা নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা। কেশপুরের মাইপুর প্রাথমিক বিদ্যালয়ে (Keshpur Maipur Primary School) এই ঘটনা ঘিরে তুমুল অশান্তি বাধে এদিন। অভিযোগ, স্কুলের গেটে তালা ঝুলিয়ে দেন এলাকার লোকজন। পরে শিক্ষকরা (School Teacher) মুচলেকা দিয়ে স্কুলে ঢোকেন। গত শনিবার স্কুল ছুটির পর স্কুলেরই এক শিক্ষকের বিয়ে উপলক্ষে খাওয়াদাওয়া হয়। স্কুলের চারজন শিক্ষকের পাশাপাশি সেখানে ছিলেন পরিচালন কমিটির কয়েকজন। সোমবার স্কুল খুলতেই দেখা যায় গ্রামের লোকজন ও অভিভাবকরা প্ল্যাকার্ড হাতে স্কুলে বিক্ষোভ দেখাচ্ছেন। এমনকী শিক্ষক, শিক্ষিকারা এলে তাঁদের ঘেরাও করা হয় বলে অভিযোগ ওঠে। আগামী বুধবার পর্যন্ত স্কুল বন্ধ রাখার কথা বলেন স্থানীয়রা। তাঁদের বক্তব্য, গ্রামবাসীদের নিয়ে বৈঠকের পরই স্কুল খোলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। স্কুলের প্রধান শিক্ষক জানান, মাংস ভাত খাওয়ানোর ইচ্ছা প্রকাশ করেছিলেন স্কুলেরই এক শিক্ষক। কিন্তু এরপর সেখানে কী খাওয়া হয়েছে তা তিনি জানেন না। খোঁজ নিয়ে দেখবেন।

স্কুলের প্রধান শিক্ষক স্বপন মিশ্র বলেন, “স্কুলে মাংস ভাতের আয়োজন হয়েছিল। দীর্ঘদিন পর স্কুল খুলেছে। চারজন শিক্ষকের মধ্যে একজন নতুন বিয়ে করেছেন। বিয়ের পর তিনি আমাকে বলেন স্কুল পরিচালন কমিটি ও আমাদের যে চারজন শিক্ষক আছেন তাঁদের খাওয়াতে চাই। বাচ্চাদেরও খাওয়াতে চান। এ নিয়ে পঞ্চায়েত সদস্যর সঙ্গে কথা হয়। এরপর তিনিই বলেন বুথ সভাপতির সঙ্গে কথা বলতে। উনি রাজিও হন। আমি বলেছিলাম রবিবার করতে। ওনারা বললেন শনিবারই হবে। ঠিক হয় সোমবার বাচ্চাদের খাওয়ানো হবে। আমি শনিবার ক্লাস করানোর পর ছুটি হয়ে গেলে বাড়ি যাই। এরপর কী হয়েছে তা তো জানি না।”

এদিকে স্থানীয় বাসিন্দা কাশীনাথ ঘোষ বলেন, “এখানে শনিবার কী হয়েছিল তা প্রথমে জানতে পারিনি। পরে দেখি পাঁঠা কেটে মদ মাংস খেয়ে মোচ্ছব চলেছে স্কুলের ভিতর। ১০-১২ জনকে নিয়ে স্কুলের শিক্ষকরা এই কাজ করেছেন। স্কুলের মধ্যে মদ মাংস খাওয়ার অর্থ কী সেটাই জানতে চাই।”

আরও পড়ুন: ‘আগে বিচার, চাকরি আমার মাথায় রইল’, ‘দিদির’ প্রস্তাবে সাফ জবাব আনিসের বাবার

আরও পড়ুন: Bhabanipur Murder: আততায়ী কি ওড়িশায় লুকিয়ে? ভবানীপুর খুনে অভিযুক্তকে ধরে দিতে পারলেই পুরস্কার

আরও পড়ুন: Soumendu Adhikari: কাঁথি কলেজে আর্থিক দুর্নীতির অভিযোগ, হাইকোর্টে গেলেন শুভেন্দুর ছোট ভাই