Workers injured: বাড়ি নির্মাণের সময় বিপত্তি! হঠাৎ মাটির দেওয়া ধসে পড়ায় গুরুতর আহত ৩ শ্রমিক

West Medinipur: বাড়ি তৈরির জন্য পুরানো একটি বাড়ির পাশেই গর্ত করছিলেন তাঁরা।

Workers injured: বাড়ি নির্মাণের সময় বিপত্তি! হঠাৎ মাটির দেওয়া ধসে পড়ায় গুরুতর আহত ৩ শ্রমিক
মাটির দেওয়াল চাপা পড়ে আহত শ্রমিক (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2022 | 8:16 PM

পশ্চিম মেদিনীপুর: মর্মান্তিক ঘটনা। নতুন বাড়ি নির্মাণের কাজে গিয়ে বড়সড় দুর্ঘটনার শিকার তিন শ্রমিক। মাটির দেওয়াল চাপা পড়ে গুরুতর অসুস্থ প্রত্যেকে। তাঁদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পশ্চিম মেদিনীপুরের ঘাটাল পৌর এলাকার ৬ নাম্বার ওয়ার্ডের রামচন্দ্রপুর গ্রামের ঘটনা। জানা গিয়েছে, ঘাটাল পৌর এলাকার রামচন্দ্রপুরের বাসিন্দা অশোক সামন্ত। তাঁর নতুন পাকা বাড়ি নির্মাণের জন্য কাজে লাগানো হয়েছিল চারজন নির্মাণ শ্রমিককে। এবার সোমবার বিকেল নাগাদ সেই কাজ করছিলেন ওই শ্রমিকরা। জানা গিয়েছে, বাড়ি তৈরির জন্য পুরানো একটি বাড়ির পাশেই গর্ত করছিলেন তাঁরা। ঠিক তখনই দাঁড়িয়ে থাকা একটি মাটির বাড়ির দেওয়াল ধসে পড়ে তাঁদের উপর।

এবার এই ঘটনা প্রসঙ্গে নির্মাণ শ্রমিক বলেন, “একজনের পাকা বাড়ি তৈরি করার কাজের বরাত পেয়েছিলাম। গত কয়েকদিন ধরেই সেই কাজ হচ্ছিল। আজও কাজ করছিলাম আমরা চারজন। হঠাৎ মাটি খুঁড়তে গিয়ে দাঁড়িয়ে থাকা মাটির দেওয়ালটি গড়িয়ে পড়ে আমাদের উপর। আমর কিছু না হলেও ভয়ঙ্কর চোট পায় বাকি তিনজন। ওদেরকে সঙ্গে-সঙ্গে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য বর্তমানে তারা চিকিৎসাধীন অবস্থায় রয়েছে হাসপাতালে। আহত শ্রমিকদের নাম কালী বারিক, মদন দাস, বিশ্বজিৎ দিগের”

এতেই চাপা পড়ে যান তিন নির্মাণ শ্রমিক। দ্রুত স্থানীয় বাসিন্দারা তিন জনকে উদ্ধার করে চিকিৎসার জন্য পাঠায় ঘাটাল মহকুমা হাসপাতালে। এই ঘটনায় দেখা দিয়েছে চাঞ্চল্য।

প্রসঙ্গত, জেলায় বাড়ছে করোনা। উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে সংক্রমণ গ্রাফ। গত ২৪ ঘণ্টায় ৩৬২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মোট সেখানে ৫৬ হাজার ব্যক্তি করোনায় আক্রান্ত। তবে দৈনিক মৃত্যু কারোর হয়নি। এদিকে গোটা রাজ্যে সামান্য কমল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ২৮৬ জন। তবে পজিটিভিটি রেটে জেট গতি অব্যাহত রইল সোমবারও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে পজিটিভিটি রেট ৩৭.৩২ শতাংশ। রবিবার নমুনা পরীক্ষাও শনিবারের তুলনায় অনেকটাই কম হয়েছে।

আরও পড়ুন: PM Modi Security Breach: প্রধানমন্ত্রীর নিরাপত্তায় বিঘ্নের মামলায় সুপ্রিম কোর্টের আইনজীবীদের ‘হুমকি’ ফোন