Abhishek Banerjee: কুড়মিদের সঙ্গে কথা বলুন, দলীয় বৈঠকে তৃণমূল নেতাদের নির্দেশ অভিষেকের: সূত্র

Abhishek Banerjee: সূত্রের খবর, এদিন তৃণমূলের অভ্যন্তরীণ বৈঠকে অভিষেক দলীয় নেতাদের জানিয়েছেন, কুড়মি নেতাদের সঙ্গে গিয়ে কথা বলার জন্য। কেন্দ্র যে তাঁদের সঙ্গে বঞ্চনা করেছে, সেই কথাটিও কুড়মিদের বোঝানোর জন্য বলেছেন তিনি।

Abhishek Banerjee: কুড়মিদের সঙ্গে কথা বলুন, দলীয় বৈঠকে তৃণমূল নেতাদের নির্দেশ অভিষেকের: সূত্র
অভিষেক বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 9:42 PM

শালবনি: শুক্রবার রাতে শালবনির দিকে আসার সময় অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও বীরবাহা হাঁসদার কনভয়ের উপর হামলার ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সকলেই বিষয়টি নিয়ে বেশ বিরক্ত। তবে তাঁরা এটাও জানিয়েছেন, তাঁরা বিশ্বাস করেন এই কাজ কুড়মি সম্প্রদায়ের মানুষরা করেননি। এর পিছনে বিজেপির ইন্ধন রয়েছে বলে মনে করছেন তাঁরা। আর এবার অভিষেকের দলীয় বৈঠকেও উঠে এল কুড়মিদের প্রসঙ্গ। সূত্রের খবর, এদিন তৃণমূলের অভ্যন্তরীণ বৈঠকে অভিষেক দলীয় নেতাদের জানিয়েছেন, কুড়মি নেতাদের সঙ্গে গিয়ে কথা বলার জন্য। কেন্দ্র যে তাঁদের সঙ্গে বঞ্চনা করেছে, সেই কথাটিও কুড়মিদের বোঝানোর জন্য বলেছেন তিনি।

জানা যাচ্ছে, অভিষেক দলীয় বৈঠকে বলেছেন তিনি নিজে একাধিক নেতার সঙ্গে দেখা করেছেন। বিভিন্ন জায়গায় কথা বলেছেন তাঁদের সঙ্গে। শান্তিপূর্ণভাবেই তাঁরা কথা বলছেন অভিষেকের সঙ্গে। কুড়মি আন্দোলনকে যে বিজেপি রাজনৈতিক হাতিয়ার করতে চাইছে, সেই তত্ত্বও এদিন বৈঠকে উঠে এসেছে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, অভিষেক বলেছেন, বিজেপি কুড়মি আন্দোলনকে হাইজ্যাক করার চেষ্টা করছে এবং তাদের ভুল পথে চালনা করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। বৈঠকে অভিষেক জানিয়েছেন, কুড়মিরা এরকম নন এবং তাঁরা যেন এই ফাঁদে পা না দেন।’

এদিন শালবনির সভা থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও এদিন কুড়মিদের ‘ভাই’ বলে সম্বোধন করেছেন। বলেছেন, তিনি এখনও বিশ্বাস করেন, ‘কুড়মি ভাইরা’ এই কাজ করতে পারে না। উল্টে বিজেপির দিকেই আঙুল তুলেছেন তৃণমূল সুপ্রিমো। বলেছেন, ‘আমি মনে করি কুড়মিদের নাম করে বিজেপির স্লোগান নিয়ে এই অত্যাচার করেছে বিজেপি।’

বিগত কয়েকদিনে যে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আন্দোলনকারীদের কথা হয়েছে এবং সেই আলোচনা শান্তিপূর্ণভাবেই হয়েছে… তা আগেই জানিয়েছিলেন অভিষেক। আর এবার দলীয় বৈঠকে কুড়মিদের আরও কাছাকাছি পৌঁছে যাওয়ার বার্তা দিলেন অভিষেক।