Awas Yojana: আবাস যোজনার তালিকা দেখাতে হবে, পঞ্চায়েতে চড়াও তৃণমূলের দুই নেতা

Awas Yojana: অভিযোগ, আবাস যোজনার তালিকা থেকে নাম বাদ যাওয়ার পর অনেকেই বুথ সভাপতি ও গ্রাম পঞ্চায়েত সদস্যকে ঘিরে বিক্ষোভ দেখিয়েছে।

Awas Yojana: আবাস যোজনার তালিকা দেখাতে হবে, পঞ্চায়েতে চড়াও তৃণমূলের দুই নেতা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2023 | 9:31 AM

ঘাটাল: আবাস যোজনা নিয়ে উত্তেজনা অব্যাহত। তালিকায় নাম ছিল, সার্ভে পর কেন নাম কাটা হল? এই প্রশ্ন তুলেই প্রবল উত্তেজনা ছড়াল পশ্চিম মেদিনীপুরে। গ্রাম পঞ্চায়েতের প্রধান ও পঞ্চায়েত দফতরের কর্মীদের কাছে গিয়ে কৈফিয়ৎ তলব করলেন তৃণমূলের বুথ সভাপতি ও গ্রাম পঞ্চায়েত সদস্য। অভিযোগ, আবাস যোজনার তালিকা থেকে নাম বাদ যাওয়ার পর অনেকেই বুথ সভাপতি ও গ্রাম পঞ্চায়েত সদস্যকে ঘিরে বিক্ষোভ দেখিয়েছে। এই অভিযোগ তুলে গ্রাম পঞ্চায়েত কার্যালয়ে এসে ক্ষোভে ফেটে পড়লেন বুথ সভাপতি ও পঞ্চায়েত সদস্য।

শনিবার এমনই ঘটনা ঘটল পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের মনোহরপুর ১ গ্রাম পঞ্চায়েত কার্যালয়ে। জানা গিয়েছে, মনোহরপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েত কার্যালয়ে এসে বেড়াবেড়িয়া বুথের পঞ্চায়েত সদস্য ও তৃণমূলের বুথ সভাপতি তীব্র ক্ষোভে ফেটে পড়েন। তাঁদের প্রশ্ন, সঠিক ব্যক্তিদের তালিকায় নাম থাকলেও সার্ভের পর কেন তাঁদের নাম বাদ দেওয়া হল? পঞ্চায়েত ভোটেও এর প্রভাব পড়বে বলে দাবি করেছেন তাঁরা।

গ্রাম পঞ্চায়েতের নির্বাহী সহায়ক কমল কান্ত কারফার বলেন, ‘আমরা কাউকে বাদ দিই না, কারও নাম যোগও করি না। যে তালিকা ছিল, তা ব্লক প্রশাসন ও মহকুমা প্রশাসনের তরফ থেকে সমীক্ষা করা হয়েছে।’ তৃণমূলের বুথ সভাপতি কাজি বাদশা ও গ্রাম পঞ্চায়েত সদস্য রেবতী দাস এদিন তালিকা দেখতে চান। তাঁদের দাবি, যাঁদের নাম বাদ গিয়েছে, তাঁরা এসে প্রাণনাশের হুমকি দিচ্ছেন। সে কারণেই প্রথমে তাঁরা বিডিও অফিসে গিয়েছিলেন। সেখানে তালিকা না পাওয়ায় পঞ্চায়েতে গিয়ে হাজির হন।