Mamata Banejee: তৃণমূল ঝগড়া না করলে, তৃণমূলকে হটানোর ক্ষমতা কারও নেই: মমতা

Mamata Banerjee: ঝগড়াঝাটি মিটিয়ে সকলকে একসঙ্গে চলার বার্তা দিলেন দলনেত্রী মমতা। বললেন, 'তৃণমূল ঝগড়া না করলে, তাহলে তৃণমূলকে হটানোর ক্ষমতা কার‌ও নেই। তৃণমূলের নিজেদের মধ্যে যদি বোঝাপড়া থাকে, তৃণমূল দিল্লিকে লড়ে নেবে।'

Mamata Banejee: তৃণমূল ঝগড়া না করলে, তৃণমূলকে হটানোর ক্ষমতা কারও নেই: মমতা
মমতা বন্দ্যোপাধ্য়ায়
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 7:26 PM

শালবনি: সামনেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন (Panchayet Election 2023)। তারপরই আবার ২০২৪ সালে রয়েছে লোকসভার ভোট। আর তার আগে তৃণমূলের অন্দরে যে অন্যতম মূল সমস্যা দলীয় কোন্দল, তা এদিন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কথা থেকেই অনেকটা স্পষ্ট হয়ে গেল। শালবনিতে তৃণমূলে নবজোয়ার কর্মসূচিতে গিয়ে অভিষেকের সঙ্গে একমঞ্চে মমতা বন্দ্যোপাধ্য়ায়। আর সেই সভা থেকেই ঝগড়াঝাটি মিটিয়ে সকলকে একসঙ্গে চলার বার্তা দিলেন দলনেত্রী মমতা। বললেন, ‘তৃণমূল ঝগড়া না করলে, তাহলে তৃণমূলকে হটানোর ক্ষমতা কার‌ও নেই। তৃণমূলের নিজেদের মধ্যে যদি বোঝাপড়া থাকে, তৃণমূল দিল্লিকে লড়ে নেবে।’ পঞ্চায়েত ভোটের সময় যাতে কেউ দলের অন্দরে ঝগড়া না করেন, সেই বার্তাও দিয়ে দিলেন তিনি।

রাজ্য রাজনীতির সাম্প্রতিক অতীতে বার বার শাসক দলের অন্দরে গোষ্ঠীকোন্দলের অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূলের পঞ্চায়েতের প্রার্থী বাছাই প্রক্রিয়ার শুরু দিকেও সেই দ্বন্দ্ব দেখা গিয়েছিল। আর এরই মধ্যে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে এই বার্তা স্বাভাবিকভাবেই যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

শুধু তাই নয়, শালবনির সভা থেকে এদিন এলাকা ধরে ধরে কোথায় কোথায় খামতি রয়ে যাচ্ছে তাও তুলে ধরেন তিনি। যেমন, জুন মালিয়ার প্রসঙ্গ টেনে বললেন, জুন এলাকায় ঘোরেন। তিনি দলের সাংস্কৃতিক মঞ্চের একজন গুরুত্বপূর্ণ অঙ্গ। সেই কথাটাই তিনি স্মরণ করিয়ে দেন সাংগঠনিক জেলা সভাপতি সুজয় হাজরাকে। কিছুটা শাসানির সুরেই বললেন, জুনের সঙ্গে যাতে ভাল ব্যবহার করা হয়। সুজয় হাজরাকে মমতার হুঁশিয়ারি, ‘আমাকে বাধ্য কোরো না কোনও ব্যবস্থা নিতে।’ শুধু জুনের সঙ্গেই নয়, শিউলি সাহার সঙ্গেও যে কোনও কোনও ক্ষেত্রে সমস্যা হচ্ছে, সেই খবরও গিয়েছে মমতার কানে। দলনেত্রী জানালেন, সেই সমস্যা তিনি মিটিয়ে নিতে বলেছেন।