Chandrakona: দক্ষিণ কোরিয়া থেকে সোজা বাংলায়, অদ্ভুত যন্ত্র দেখে হইচই

Chandrakona: পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা থানার মারূপচক গ্রামে। জানা যায়, রবিবার সকালে এলাকার কিছু মানুষ দেখতে পান বেলুন লাগানো অবস্থায় একটি দড়ি ও একটি যন্ত্র মাটিতে পড়ে রয়েছে। সেই যন্ত্রটিতে মিটমিট করে লাইটও জ্বলছে।

Chandrakona: দক্ষিণ কোরিয়া থেকে সোজা বাংলায়, অদ্ভুত যন্ত্র দেখে হইচই
অদ্ভুত যন্ত্রে শোরগোলImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2024 | 1:35 PM

চন্দ্রকোনা: চার চৌকো বাক্স। রঙ সাদা। মাটিতে পড়ে রয়েছে সেই যন্ত্রটি। আর তাতে লেখা দক্ষিণ কোরিয়া। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রোকোনা থানার মারূপচক গ্রামে। যা দেখে কার্যত চাঞ্চল্য তৈরি হয়েছে এলাকায়।

পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা থানার মারূপচক গ্রামে। জানা যায়, রবিবার সকালে এলাকার কিছু মানুষ দেখতে পান বেলুন লাগানো অবস্থায় একটি দড়ি ও একটি যন্ত্র মাটিতে পড়ে রয়েছে। সেই যন্ত্রটিতে মিটমিট করে লাইটও জ্বলছে। স্বভাবতই আতঙ্কিত হয়ে পড়েন এলাকার মানুষজন। দ্রুত ঘটনার খবর য়ায় চন্দ্রকোনা থানায়। ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে উপস্থিত চন্দ্রকোনা থানার পুলিশ। পুলিশ এসে ওই যন্ত্রটিকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। এই যন্ত্রের কথা জানতে পেরে, যন্ত্রটি দেখতে ভিড় জমায় পার্শ্ববর্তী গ্রামের মানুষজন।

কিন্তু কী এই যন্ত্র?

যন্ত্রটির নাম ওয়েদেক্স রেডিয়োসোন্ড ( Weathex Radiosonde)। এটি দক্ষিণ কোরিয়ার কোম্পানি। আবহবিদরা এই যন্ত্র ব্যবহার করে থাকেন। তাপমাত্রা, বাতাসের গতি, বায়ুমণ্ডলীয় চাপ ইত্যাদি রেকর্ড করতে বেলুন ব্যবহার করে বায়ুমণ্ডলের উপরিস্তরে পাঠানো হয়।