Bidyut Chakraborty: আজ ৩ ঘণ্টা বিদ্যুৎকে জিজ্ঞাসাবাদ, ২২ তারিখ আবার যাবে পুলিশ

Bidyut Chakraborty: আর এসবের মধ্যেই সোমবার পূর্বিতায় যায় শান্তিনিকেতন থানার পুলিশ। ওসি কস্তুরী মুখোপাধ্যায়ের নেতৃত্বে সেখানে যায়। উপাচার্য থাকার সময় নানা বিতর্কে জড়িয়েছেন বিদ্যুৎবাবু। পুলিশের কাছে একাধিক অভিযোগ এসেছে। উপাচার্য হিসাবে মেয়াদ শেষ হওয়ার পরই পুলিশের নোটিস যায় তাঁর কাছে। শান্তিনিকেতন থানায় হাজিরাও দিতে বলে।

Bidyut Chakraborty: আজ ৩ ঘণ্টা বিদ্যুৎকে জিজ্ঞাসাবাদ, ২২ তারিখ আবার যাবে পুলিশ
উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2023 | 9:17 PM

বোলপুর: বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বাড়িতে শান্তিনিকেতন থানার পুলিশ। সোমবার সেখানে যায় তারা। বিকালের কিছু আগে বেরিয়ে যায়। প্রাক্তন উপাচার্যের বাড়ি পূর্বিতায় প্রায় ৩ ঘণ্টা ছিলেন পুলিশ আধিকারিকরা। প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ পর্বের ভিডিয়ো রেকর্ডিংও করা হয়েছে। আগামী ২২ নভেম্বর তাঁকে আবার জিজ্ঞাসাবাদ করা হবে এই পূর্বিতাতেই।

উপাচার্য পদ গেলেও এখনও বোলপুর পূর্বপল্লির পূর্বিতাতেই থাকেন বিদ্যুৎ চক্রবর্তী। বিশ্বভারতীর উপাচার্যর বাংলো এটি। তবে সদ্য প্রাক্তন বিদ্যুতের আবদার, ৩০ নভেম্বর অবধি এখানে থাকতে চান তিনি। আইনজীবী ইমেল মারফত সেই আবেদন জানায়। কর্তৃপক্ষ তা নিয়ে ভাবনাচিন্তা করছে।

আর এসবের মধ্যেই সোমবার পূর্বিতায় যায় শান্তিনিকেতন থানার পুলিশ। ওসি কস্তুরী মুখোপাধ্যায়ের নেতৃত্বে সেখানে যায়। উপাচার্য থাকার সময় নানা বিতর্কে জড়িয়েছেন বিদ্যুৎবাবু। পুলিশের কাছে একাধিক অভিযোগ এসেছে। উপাচার্য হিসাবে মেয়াদ শেষ হওয়ার পরই পুলিশের নোটিস যায় তাঁর কাছে। শান্তিনিকেতন থানায় হাজিরাও দিতে বলে।

তিন সপ্তাহ সময় চেয়ে হাইকোর্টে যান বিদ্যুৎ চক্রবর্তী। রক্ষাকবচও পান। গ্রেফতারির মতো কড়া পদক্ষেপ নয়, জানায় আদালত। ১ ঘণ্টা করে জিজ্ঞাসাবাদের কথাও বলা হয়। মূলত বাঙালিকে ‘কাঁকড়ার জাত’ বলার অভিযোগ, টোটো চালককে হেনস্থার অভিযোগ ও একটি বিষয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগ নিয়ে ১ ঘণ্টা করে মোট ৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে পুলিশ। ফলক বিতর্ক-সহ আরও অন্তত তিনটি অভিযোগ রয়েছে পুলিশের কাছে। বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের বক্তব্য, আরও বহু অভিযোগই হবে। মানুষ তো ক্ষতি হলে বিচার চাইবেই।