Fraud Case: জিরো ব্যালেন্সের অ্যাকাউন্ট খুলিয়ে প্রতারণা, মন্তেশ্বরে গ্রেফতার দালাল-সহ ৩

Fraud Case: গলসির চালকলে কাজ করা ওই দুই ব্যক্তি মন্তেশ্বর এলাকার বেশ কিছু মানুষকে ভুল বুঝিয়ে তাঁদের নামে জিরো ব্যালেন্সের অ্যাকাউন্ট খুলিয়েছিল। তারপর চাল কেনা হয়েছে বলে দেখিয়ে সেই অ্যাকাউন্টে টাকা ঢুকিয়ে সেই টাকা আত্মসাৎ করত বলে অভিযোগ

Fraud Case: জিরো ব্যালেন্সের অ্যাকাউন্ট খুলিয়ে প্রতারণা, মন্তেশ্বরে গ্রেফতার দালাল-সহ ৩
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 05, 2023 | 11:53 PM

মন্তেশ্বর: গ্রামবাসীদের ভুল বুঝিয়ে অভিনব কায়দায় প্রতারণার কারবার (Fraud Case)। লাখ লাখ টাকার প্রতারণার অভিযোগ। সেই ঘটনার নেপথ্যে থাকা প্রতারণা চক্রের পর্দাফাঁস করল মন্তেশ্বর থানার পুলিশ। গ্রেফতার করা হয়েছে তিনজনকে। অভিযোগ, ব্যাঙ্কে জিরো ব্যালেন্সের অ্যাকাউন্ট খুলিয়ে সাধারণ মানুষজনের নামে ধান কিনে, সরকারি ন্যায্য মূল্যে সেই ধান বিক্রির টাকা আত্মসাৎ করত অভিযুক্তরা। ওই তিনজনের বাড়ি পূর্ব বর্ধমানের কালনার মন্তেশ্বর এলাকায়। গলসি থানা এলাকায় একটি চাল কলের সঙ্গে যুক্ত ছিল ধৃতদের দুই জন। তৃতীয়জন এই প্রতারণা চক্রের দালাল বলে জানা গিয়েছে।

গলসির চালকলে কাজ করা ওই দুই ব্যক্তি মন্তেশ্বর এলাকার বেশ কিছু মানুষকে ভুল বুঝিয়ে তাঁদের নামে জিরো ব্যালেন্সের অ্যাকাউন্ট খুলিয়েছিল। তারপর চাল কেনা হয়েছে বলে দেখিয়ে সেই অ্যাকাউন্টে টাকা ঢুকিয়ে সেই টাকা আত্মসাৎ করত বলে অভিযোগ। গোটা ঘটনাটির বিষয়ে মন্তেশ্বর এলাকার ওই প্রতারিতরা থানায় অভিযোগ জানিয়েছিলেন পুলিশের কাছে। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। তদন্ত প্রক্রিয়া এগোতেই গোটা ঘটনাটি স্পষ্ট হয় পুলিশের কাছে। শেষ পর্যন্ত অভিযোগের ভিত্তিতে শুক্রবার মন্তেশ্বরের কুসুমগ্রাম বাজার এলাকা থেকে ওই তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

ধৃতদের থেকে উদ্ধার হয়েছে একগাদা এটিএম কার্ড। দুটি পৃথক বেসরকারি ব্যাঙ্কের মোট ৩৮টি এটিএম কার্ড পাওয়া গিয়েছে ধৃত ব্যক্তিদের থেকে। এর পাশাপাশি ল্যাপটপ, একটি মোটর বাইক এবং নগদ ৫০ হাজার টাকাও বাজেয়াপ্ত করা হয়েছে। প্রতারণায় অভিযুক্ত ওই তিন ব্যক্তিকে শুক্রবার কালনা মহকুমা আদালতে পেশ করা হয়।

উল্লেখ্য, এর আগেও রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রতারণার বিভিন্ন ছক দেখা গিয়েছে। নিত্য নতুন পন্থায় লোক ঠকিয়ে টাকা হাতানোর চেষ্টায় অনেক প্রতারককেই গ্রেফতার করেছে পুলিশ। তবে এমন অভিনব পন্থায় প্রতারণার কারবার দেখে চক্ষু চড়কগাছ স্থানীয় বাসিন্দাদের। গোটা ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে এলাকায়।