Doctor’s Protest: জুনিয়রদের ভাবতে বললেন সিনিয়রও, ডঃ সুবর্ণ বললেন, ‘কর্মবিরতি না করেও প্রতিবাদ হয়’

Doctor's Protest: চিকিৎসক সুবর্ণ গোস্বামী বলেন, "কর্মবিরতি করেই যে সব সমস্যার সমাধান হবে এমনটা আমরা মনে করছি না। তাই জুনিয়র ডাক্তাররা যে কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছেন সিনিয়র ডাক্তার হিসাবে পরামর্শ থাকবে এটা তাঁরা পুর্নমূল্যায়ন করুক।"

Doctor's Protest: জুনিয়রদের ভাবতে বললেন সিনিয়রও, ডঃ সুবর্ণ বললেন, 'কর্মবিরতি না করেও প্রতিবাদ হয়'
সুবর্ণ গোস্বামী, সিনিয়র ডাক্তারImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2024 | 5:49 PM

বর্ধমান: জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতির জেরে রোগীদের হেনস্থার শিকার হতে হচ্ছে। এই নিয়ে বিস্তর অভিযোগ উঠছে। এবার সিনিয়র চিকিৎসক সুবর্ণ গোস্বামীর মুখে শোনা গেল ভিন্ন সুর। তাঁর মতে কর্মবিরতি করে সমস্যার সমাধান হয় না। জুনিয়র ডাক্তারদের কাছে কর্মবিরতির সিদ্ধান্ত পুর্নবিবেচনার আবেদন জানালেন তিনি। তাঁর বক্তব্য, কর্মবিরতিতে সাধারণ মানুষের ভোগান্তি হয়। কর্মবিরতি না করেও প্রতিবাদ হয়।

চিকিৎসক সুবর্ণ গোস্বামী বলেন, “কর্মবিরতি করেই যে সব সমস্যার সমাধান হবে এমনটা আমরা মনে করছি না। তাই জুনিয়র ডাক্তাররা যে কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছেন সিনিয়র ডাক্তার হিসাবে পরামর্শ থাকবে এটা তাঁরা পুর্নমূল্যায়ন করুক। কর্মবিরতি না করেও আমরা সিনিয়র ডাক্তাররা যেমন রাস্তায় আছি মনে হয় তাঁরা সেই ভাবে কাজ করতে পারেন।”

টিভি ৯ বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এও জানিয়েছেন, “স্বাস্থ্য পরিষেবা বিঘ্নিত হলে সরকারের কিছু যায় আসছে না। যাবে আসবে গরিব মানুষের। প্রচুর শূন্য পদ রয়েছে সিনিয়র চিকিৎসকদের। কম লোক দিয়ে স্বাস্থ্য পরিষেবা তাঁরা চালিয়ে যাচ্ছেন। তাঁদেরও তো একটা সীমা আছে। কতটা তাঁরা বাড়াতে পারবেন, কতদিন সেটা পুশিয়ে দিতে পারবেন। কর্মবিরতি বেশি দিন চললে গরিব খেটে খাওয়া মানুষ যাঁদের কোথাও যাওয়ার জায়গা নেই তাঁদের স্বাস্থ্য পরিষেবা বিঘ্নিত হতে পারে।”