Student Suicide: পড়ার জন্য মায়ের বকুনিই কাল হল! গলায় ইঁদুর মারা বিষ ঢালল উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী

Student Suicide: আগামী ১৪ মার্চ অর্থাৎ আগামী সপ্তাহের মঙ্গলবার থেকে শুরু হচ্ছে রাজ্যের উচ্চ মাধ্যমিক পরীক্ষা। তার আগেই এই মর্মান্তিক ঘটনা।

Student Suicide: পড়ার জন্য মায়ের বকুনিই কাল হল! গলায় ইঁদুর মারা বিষ ঢালল উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2023 | 5:31 PM

বর্ধমান: সামনেই উচ্চ মাধ্যমিক (Higher Secondary) পরীক্ষা। তার আগেই এক পরীক্ষার্থীর অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ল পূর্ব বর্ধমানে (Purba Burdwan)। ভাতারের বড়বেলুন গ্রামের বাসিন্দা ওই ছাত্রীর নাম সোনালি কোড়া, বয়স ১৮। বাড়িতে পড়াশোনা নিয়েই তাঁকে বকাবকি করা হয় বলে জানা গিয়েছে। তবে কিশোরী যে এমন চরম সিদ্ধান্ত নিয়ে নেবে, তা বুঝে উঠতে পারেননি পরিবারের সদস্যরাও। সোমবার তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার দুপুরে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

ভাতারের বড়বেলুন গ্রামের বাসিন্দা সোনালি কোড়া। বড়বেলুন মোহিনী মোহন বিদ্যাপীঠ স্কুলে পড়ত সে। এবার তার উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেওয়ার কথা। হাতে গোনা মাত্র কয়েকদিন পরই পরীক্ষা। তাই শেষ মুহূর্তের প্রস্তুতি চলছিল। সেই প্রস্তুতিতে যাতে খামতি না থাকে, সে কারণেই বকাবকি করেছিলেন তার মা। মৃতার আত্মীয়দের দাবি, মায়ের বকুনিতেই অভিমানে বাড়িতে ইঁদুর মারা বিষ খায় সে।

পরিবারের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে ভাতার গ্রামীণ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি হওয়ায় তাকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তার।

মঙ্গলবার দেহের ময়নাতদন্ত হয় বর্ধমান পুলিশ মর্গে। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলার রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে ভাতার থানার পুলিশ। কিশোরীর মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

আগামী ১৪ মার্চ অর্থাৎ আগামী সপ্তাহের মঙ্গলবার থেকে শুরু হচ্ছে রাজ্যের উচ্চ মাধ্যমিক পরীক্ষা। ইতিমধ্যেই প্রশাসনিত স্তরে তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে রাজ্য জুড়ে। শিক্ষকদের ছুটি বাতিল করা হয়েছে। পরীক্ষা যাতে সুষ্ঠভাবে হয়, সে ব্যাপারে নজরদারি চালাতেও যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে।