বিরল উপসর্গ নিয়ে জন্ম, কোভিড জয় ২৬ দিনের শিশুর! সাফল্য বর্ধমানের বেসরকারি হাসপাতালের

বর্ধমানে (Bardhaman) কোভিড (COVID) আক্রান্ত সেই ২৬ দিনের শিশুর চিকিৎসায় সাফল্য। সেই শিশু এখন সম্পূর্ণ সুস্থ। ২৬ দিনের শিশুকে কোভিড মুক্ত করে তার বাবা-মায়ের কাছে ফিরিয়ে দিয়েছে বর্ধমানের এক বেসরকারি হাসপাতাল।

বিরল উপসর্গ নিয়ে জন্ম, কোভিড জয় ২৬ দিনের শিশুর! সাফল্য বর্ধমানের বেসরকারি হাসপাতালের
করোনা মুক্ত ২৬ দিনের শিশু
Follow Us:
| Updated on: Jun 15, 2021 | 12:00 PM

কলকাতা: বর্ধমানে (Bardhaman) কোভিড (COVID) আক্রান্ত সেই ২৬ দিনের শিশুর চিকিৎসায় সাফল্য। সেই শিশু এখন সম্পূর্ণ সুস্থ। ২৬ দিনের শিশুকে কোভিড মুক্ত করে তার বাবা-মায়ের কাছে ফিরিয়ে দিয়েছে বর্ধমানের এক বেসরকারি হাসপাতাল।

জন্মের পরই ওই শিশুটিকে দিতে হয় অক্সিজেন সাপোর্ট। তারপর শিশুটিকে ভেন্টিলেশনে রাখার জন্য কলকাতায় নিয়ে যাওয়া হয়। কলকাতায় এনআরএস-সহ একাধিক হাসপাতাল ঘুরেও শিশুটিকে ভর্তির ব্যবস্থা করা যায়নি। অবশেষে বর্ধমানের ওই বেসরকারি হাসপাতালে যোগাযোগ করে শিশুটির পরিবার।

আশঙ্কাজনক অবস্থায় শুরু হয় শিশুটির চিকিৎসা। মায়ের থেকেই করোনা সংক্রমণ হয়েছিল তার। রক্তচাপও খুব কম ছিল। ফুসফুসও অনেকটাই ক্ষতিগ্রস্ত হয়েছিল। চিকিৎসকদের চেষ্টা অবশেষে সুস্থ সেই শিশু।

কী বলছেন চিকিৎসকরা?

চিকিৎসক আশরাফুল মির্জা বলেন, “শিশুটির করোনার অ্যান্টি বডি হাইলি পজিটিভ। মায়েরও টেস্ট করা হয়। দেখা যায় হাইলি পজিটিভ। তার অনান্য উপসর্গ দেখে আমরা সন্দেহ করি, এটা মাল্টি সিস্টেম ইনফ্লামেটরি সিনড্রোম। শিশুদের ক্ষেত্রেই হয়, যাকে সংক্ষেপে বলে এমআইএসসি। এটা এক ধরনের কোভিড কমপ্লিকেশন। সদ্যোজাতদের ক্ষেত্রে সাধারণত দেখা যায় না। তবে বিরল ঘটনা এটা। কোভিড কমপ্লিকেশন এমআইএসসি নিয়েই সে জন্ম নেয়। এমআইএসসি-র যা যা মার্কার সব পজিটিভ আসে। যথাযথ চিকিৎসা দেওয়া হয়। এখন সুস্থ রয়েছে শিশুটি।”

আরও পড়ুন: মেডিক্যালে জীবনদায়ী ওষুধ চুরি, ডাক্তারের পর এবার সরানো হল সিস্টারকেও

সন্তানকে কোলে নিয়ে হাসি মুখে বাড়ি ফিরেছেন বাবা-মা।