Burdwan: ট্রেনের অপেক্ষায় যাত্রীরা, আচমকা আগুনের ফুলকি; হুড়োহুড়ি বর্ধমান স্টেশনে

Burdwan : ঘটনার খবর পেয়ে কর্তব্যরত আরপিএফ এবং জিআরপি কর্মীরা দ্রুত আগুন নেভানোর চেষ্টা শুরু করেন। দুর্ঘটনা এড়াতে এলাকাটি ঘিরে দেয় রেল পুলিশ।

Burdwan: ট্রেনের অপেক্ষায় যাত্রীরা, আচমকা আগুনের ফুলকি; হুড়োহুড়ি বর্ধমান স্টেশনে
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2022 | 12:01 AM

বর্ধমান: প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ছিলেন যাত্রীরা। ভিড়ও ভাল ছিল। প্ল্যাটফর্মের মাঝে শেডের নিচে হঠাৎই আগুনের ফুলকি দেখেন যাত্রীরা। তখন ঘড়ির কাঁটায় সন্ধ্যা সাড়ে পাঁচটা। আগুন লাগার কিছুক্ষণ আগেই হাওড়া-বর্ধমান আপ লোকাল ২ নম্বর প্ল্যাটফর্মে থামে। আতঙ্কিত যাত্রীরা ভয়ে ট্রেন থেকে নেমে বাইরে বেরোবার জন্য হুড়োহুড়ি শুরু করে দেন। ঘটনাটি বর্ধমান স্টেশনের (Burdwan Station)

ঘটনার খবর পেয়ে কর্তব্যরত আরপিএফ এবং জিআরপি কর্মীরা দ্রুত আগুন নেভানোর চেষ্টা শুরু করেন। দুর্ঘটনা এড়াতে এলাকাটি ঘিরে দেয় রেল পুলিশ। বিচ্ছিন্ন করে দেওয়া হয় স্টেশনের অধিকাংশ বিদ্যুৎ সংযোগ। ফলে স্টেশন চত্বরের একটা বড় অংশ অন্ধকার হয়ে পড়ে। রেলকর্মীরা অগ্নিনির্বাপক যন্ত্র ও বালি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। যদিও এই ঘটনায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গিয়েছে। 

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ইলেকট্রিকের বক্সে তারে শর্টসার্কিট থেকে এই আগুন লাগে। এই বিষয়ে পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান, একটা ছোট আগুন লাগার ঘটনা ঘটে। এতে কোনও ক্ষয়ক্ষতি হয়নি। ট্রেন চলাচলের ক্ষেত্রেও কোনও সমস্যা হয়নি। দশ মিনিটের মধ্যে আগুন নিভিয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়। তবে কী কারণে আগুন লাগে তা তিনি বলতে পারেননি। তিনি বলেন, আগুনের উৎস খোঁজা হচ্ছে। 

সেলিম মিঞা নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, “হঠাৎই তারে আগুন জ্বলতে শুরু করে। তবে রেলপুলিশ এসে আগুন নেভানোর কাজে হাত লাগায়। ওই সময়ে একটি লোকাল ট্রেন ২ নম্বর প্ল্যাটফর্মে ঢোকে। রেলপুলিশ যাত্রীদের সাবধান করে দেয়। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় প্ল্যাটফর্মে কিছুক্ষণ আলো ছিল না।”