‘তৃণমূল ধ্বংস করে তবেই ব্যবসায় মন দেবেন, কঠিন প্রতিজ্ঞা’, পোস্টার-বিতর্কে উত্তপ্ত ভাতার

Poster Protest: শনিবার সকালে, ভাতারের কামারপাড়া বাজারে একটি বিতর্কিত পোস্টার দেখে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। পোস্টারে, বিজেপি কর্মী সমর্থক বলে পরিচিত ব্যবসায়ী মিতা রায়ের একটি  ছবি দেওয়া।

'তৃণমূল ধ্বংস করে তবেই ব্যবসায় মন দেবেন, কঠিন প্রতিজ্ঞা', পোস্টার-বিতর্কে উত্তপ্ত ভাতার
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2021 | 8:18 PM

পূর্ব বর্ধমান: সদ্য় সমাপ্ত  বিধানসভার রেশ কাটলেও থামেনি বঙ্গ যুদ্ধ। শাসক-বিরোধী শিবিরের পরস্পরবিরোধী তরজা সর্বতোভাবে বিদ্যমান। সঙ্গে দোসর যোগদান পর্ব। এ বার, ফের পোস্টার বিতর্কে উত্তপ্ত হয়ে উঠল ভাতার। বিতর্কিত একটি পোস্টারকে কেন্দ্র করে শুরু হল রাজনৈতিক চাপানউতোর।

শনিবার সকালে, ভাতারের কামারপাড়া বাজারে একটি বিতর্কিত পোস্টার দেখে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। পোস্টারে, বিজেপি কর্মী সমর্থক বলে পরিচিত ব্যবসায়ী মিতা রায়ের একটি  ছবি দেওয়া। ছবিতে দেখা যাচ্ছে তিনি কোনও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন। হাতে তাঁর ডালা। পোস্টারের নীচে লেখা, “তৃণমূল ধ্বংস করে তবেই ব্যবসায় মন দেবেন, কঠিন প্রতিজ্ঞা”। কে বা কারা এই পোস্টার দিয়েছে তা অবশ্য স্পষ্ট নয়।

স্থানীয় ব্যবসায়ীদের দাবি, এই ধরনের পোস্টার দেওয়ায় রীতিমত বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। তাঁদের দাবি, যে বা যারাই এই পোস্টার দিয়েছে তাদের বিরুদ্ধে প্রশাসন আইনত ব্যবস্থা গ্রহণ করুক। পোস্টারে থাকা, ব্যবসায়ী মিতা রায়ের কথায়, “আমি একবারই বিজেপির স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলনের অনুষ্ঠানে গিয়েছিলাম। আর কখনও যাইনি। তখন মনে হয়েছিল স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যে কেউ যেতে পারে। তাই গিয়েছিলাম। এর বেশি আমি আর কিছু জানি না। আমায় ফাঁসানো হচ্ছে। আমি কোনও বিশেষ দল করি না। আমার স্বামীও ব্যবসায়ী। আমরা কোনও দলের সঙ্গে যুক্ত নই।”

বনপাশ অঞ্চলের তৃণমূলের সভাপতি শেখ আহমদ আলী বলেন, “এই পোস্টারে যাঁরা আছেন তাঁরা সকলে বিজেপি কর্মী। তৃণমূলকে বদনাম করতেই এই কাজ করেছে বিজেপি। ভোটের আগেও নানাভাবে বিজেপির লোকেরা এলাকায় অশান্তি করার চেষ্টা করেছিল। ভোটের ফল ঘোষণায় মানুষ তাদের যোগ্য জবাব দিয়েছে। পোস্টার দিয়ে বিভ্রান্তি তৈরির কাজটিও ওদের। আমরা রাজনৈতিকভাবে এর জবাব দেব।”

বর্ধমান সদর জেলা বিজেপির কনভেনার কল্লোল নন্দন বলেন, “তৃণমূল ঐ এলাকায় এমন zসন্ত্রাস সৃষ্টি করেছে। আমাদের কর্মীরা ভীত সন্ত্রস্ত। এই পোস্টারের সঙ্গে আমাদের কোনও কর্মী যুক্ত আছে বলে আমি বিশ্বাস করি না। বিজেপি এই ধরনের রাজনীতিতে বিশ্বাস করে না। আশা করি এলাকায় সুস্থ রাজনৈতিক পরিবেশ বজায় থাকবে। কে বা কারা এই পোস্টার লাগিয়েছে তা পুলিশ নিরপেক্ষ ভাবে তদন্ত করে দেখুক।”

আরও পড়ুন: না চাইতেই অ্যাকাউন্টে ২৫ হাজার! ‘রূপশ্রী’ প্রকল্পে বিবাহিত মহিলারাও পাচ্ছেন টাকা, নেপথ্যে কারা?