COVID Vaccination: তৃণমূল অঞ্চল সভাপতির সই ছাড়া মিলবে না টিকা, দীর্ঘ লাইনে হয়রানি প্রাপকদের!

TMC: শনিবার কার্যত দেখা গেল পুরো ছবিটাই বদলে গিয়েছে। টিকার কেবল কুপন থাকলেই হচ্ছে না। টিকা পেতে গেলে লাগছে আরও একটি জিনিস

COVID Vaccination: তৃণমূল অঞ্চল সভাপতির সই ছাড়া মিলবে না টিকা, দীর্ঘ লাইনে হয়রানি প্রাপকদের!
অঞ্চস সভাপতির সই ছাড়া মিলবে না টিকা, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 5:55 PM

পূর্ব বর্ধমান: ফের টিকাকরণে রাজনীতির রঙ। তৃণমূল (TMC)  অঞ্চল সভাপতির সই করা কুপন ছাড়া টিকা মিলবে না এমনটাই অভিযোগ উঠল কাটোয়ার শ্রীখণ্ডের একটি টিকাকেন্দ্রে। এরফলে, শাসক  দলের নেতার ঘনিষ্ঠরা ছাড়া কেউই টিকা (COVID Vaccine) পাচ্ছেন না। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে কেবলই হয়রানির শিকার হচ্ছেন সাধারণ মানুষ।

ঠিক কী অভিযোগ উঠেছে? কাটোয়ার ১ নম্বর ব্লকের শ্রীখণ্ড গ্রাম পঞ্চায়েতের কদমপুকুর গ্রামে টিকাকরণ চলছিল। মোট ৪০০ জনকে টিকা দেওয়া হবে জানানো হয়েছিল। সেইমতো টিকার কুপন সংগ্রহ করেছিলেন এলাকাবাসী। কিন্তু, শনিবার কার্যত দেখা গেল পুরো ছবিটাই বদলে গিয়েছে। টিকার কেবল কুপন থাকলেই হচ্ছে না। টিকা পেতে গেলে লাগছে আরও একটি জিনিস। তা হল, তৃণমূল অঞ্চল সভাপতি চণ্ডী সেনের সই। তাঁর সই না থাকলে টিকা দেওয়া হচ্ছে না। এমন ফরমান নাকি নিজেই জারি করেছেন তৃণমূলে নেতা! অভিযোগ এমনটাই।

এদিকে, শনিবার টিকা নিতে টিকাকেন্দ্রে ভিড় করেন প্রাপকেরা। কিন্তু, দাঁড়িয়ে থাকাই সার! গোটা দিন পেরলেও মেলেনি টিকা। কারণ একটাই। কুপনে নেই তৃণমূল নেতার সই। এমনটাই অভিযোগ এলাকাবাসীর। এক টিকাপ্রাপকের কথায়, “আমরা সকাল থেকে এসে লাইনে দাঁড়িয়ে রয়েছি। কিন্তু টিকা মেলেনি। কুপন দেখালে বলা হচ্ছে অঞ্চল সভাপতির সই ছাড়া টিকা দেওয়া হবে না। তাহলে আমরা এতগুলো মানুষ কোথায় যাব! আমরা কি টিকা পাব না!”

এদিকে, টিকাকেন্দ্রে উপস্থিত স্বাস্থ্যকর্মীদের দাবি, তাঁরা কুপনে এই অঞ্চল সভাপতির সই সংক্রান্ত বিষয়ে কিছুই জানেন না। এক স্বাস্থ্যকর্মীর কথায়, “আমরা কার সই লাগবে কী লাগবে জানি না। কুপন থাকলে টিকা দিচ্ছি। মোট ৪০০ জনকে টিকা দেওয়ার কথা। পরপর লাইন ধরেই টিকা দেওয়া হচ্ছে। এর বেশি আমরা কিছুই জানি না।”

টিকা নিতে গেলে অঞ্চল সভাপতির এই ফরমান জারির কথা অবশ্য অস্বীকার করেছে শ্রীখণ্ড গ্রাম পঞ্চায়েতের তৃণমূল সদস্যরা। তাঁদের দাবি, এরকম কোনও নির্দেশ দেওয়া হয়নি যে তৃণমূলের অঞ্চল সভাপতির সই ছাড়া টিকা দেওয়া হবে না। যদি, কেউ এই ধরনের অপপ্রচার করে থাাকেন তবে তা দলেরই অপপ্রচার করতে করা হচ্ছে। যে বা যাঁরা এই ধরনের প্রচার করছেন তাঁরা দলের নাম কালিমালিপ্ত করতেই এই কাজ করছেন বলে দাবি তৃণমূল নেতৃত্বের।  অন্যদিকে, খোদ অঞ্চল সভাপতি চণ্ডী সেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সকলের যাতে টিকাকরণ করা যায় সেদিকেই লক্ষ্য রাখা হচ্ছে। কোনও ‘কাছের-দূরের’ ব্যাপার নেই এখানে।

টিকাকরণকে কেন্দ্র করে এ হেন  ঘটনার তীব্র প্রতিবাদ করেছে বিজেপি নেতৃত্ব। বিজেপি জেলা সভাপতি অনিল দত্ত অভিযোগ করে বলেন, “তৃণমূল অঞ্চল সভাপতি টাকার বদলে সই করা কুপন বিলি করছেন। সেইজন্য সই করা কুপন ছাড়া টিকা মিলছে না। ভোগান্তি হচ্ছে সাধারণ  মানুষের।” ঘটনায়, কাটোয়ার মহকুমা শাসক জামেলা ফতেমা জেবা জানিয়েছেন, এইভাবে কুপন বিলি করে টিকাকরণ করা আইনবিরুদ্ধ। এমন কোনও ঘটনা ঘটে থাকলে তা খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন: TMC: অবশেষে বাতিল হয়ে গেল ফিরহাদের সভা, নেপথ্যে কি গোষ্ঠীকোন্দল?