৭ জানুয়ারি নন্দীগ্রাম যাচ্ছেন না মমতা

তবে তাঁর প্রতিনিধি হিসাবে জেলায় যাচ্ছেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। দলীয় নেতাদের সঙ্গে সভাও করবেন তিনি।

৭ জানুয়ারি নন্দীগ্রাম যাচ্ছেন না মমতা
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Dec 28, 2020 | 1:36 PM

পূর্ব মেদিনীপুর: নন্দীগ্রামে সভা বাতিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। আগামী ৭ জানুয়ারি নন্দীগ্রামে সভা করার কথা ছিল তাঁর। তৃণমূল সূত্রে খবর, ওইদিন তিনি যাচ্ছেন না। তবে তাঁর প্রতিনিধি হিসাবে জেলায় যাচ্ছেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। দলীয় নেতাদের সঙ্গে সভাও করবেন তিনি। কবে মুখ্যমন্ত্রী নন্দীগ্রাম যাবেন, তার দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি।

আরও পড়ুন: কী নিয়ে কথা হল রাজ্যপালের সঙ্গে? রাজভবন থেকে বেরিয়ে রহস্য বাড়ালেন সৌরভ

৭ তারিখ মমতা বন্দ্যোপাধ্যায়ের নন্দীগ্রাম-কর্মসূচি সামনে আসতেই শুভেন্দু অধিকারী ঘোষণা করেছিলেন, পরদিন অর্থাৎ ৮ জানুয়ারি সেখানে সভা করবেন তিনি। অর্থাৎ রাজনৈতিক মহল ধরেই নিয়েছিল নতুন বছরের শুরুতেই সম্মুখ সমরে দেখা যাবে মমতা-শুভেন্দুকে। তাও আবার সেই নন্দীগ্রামের বুকে, যেখান থেকে এক সময় নতুন মোড় নিয়েছিল রাজ্য রাজনীতি।

আরও পড়ুন: ‘রাখি কার্ড দেবেন বলেছিলেন, তৃণমূলে যোগ দেওয়াচ্ছেন কেন?’ নেতার সামনেই ব্যাগড়া রাখিশিল্পীর

যে মমতা-শুভেন্দুর যৌথ লড়াই ২০১১ সালে বাংলায় বাম দুর্গের পতন ঘটিয়েছিল, এখন লড়াইয়ের ময়দানে তাঁরাই মুখোমুখি। গত কয়েক মাসে জল অনেক দূরই গড়িয়েছে। তৃণমূল ছেড়ে বিজেপিতে ঢুকেছেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামের বিধায়ক পদও ছেড়েছেন। ঘোষণা করেছেন, ‘নন্দীগ্রাম আন্দোলন কোনও একজনের বা দলের নয়, এটা মানুষের আন্দোলন’। তবু তৃণমূল নন্দীগ্রামে মমতার আসার খবরে বেশ নড়েচড়েই বসেছিল। নন্দীগ্রাম জমি আন্দোলনের অন্যতম নেতা তৃণমূলের শেখ সুপিয়ান জানিয়েছিলেন, তেখালির মাঠে জননেত্রীকে দেখতে কয়েক লক্ষ মানুষের ভিড় হবে। ভিড় সামাল দিতে খালি মাঠে সভা আয়োজনের কথাও ভেবেছিলেন তাঁরা। কিন্তু সোমবার সকালে হঠাৎই জানা গিয়েছে আপাতত নন্দীগ্রাম যাচ্ছেন না মমতা।