Nandigram Police Station: ছুটিতে গিয়েছিলেন, ভোট মিটতেই নন্দীগ্রাম থানায় ফিরিয়ে আনা হল IC সুমন রায়চৌধুরীকে

Nandigram Police Station: জেলা পুলিশের নির্দেশে মঙ্গলবার গভীর রাতে নন্দীগ্রাম থানার দায়িত্ব ফের হাতে তুলে নেন সুমন রায়চৌধুরী। অন্যদিকে, এতদিন তাঁর জায়গায় দায়িত্বভার সামলানো আইসি কাশিনাথ চৌধুরীকে আবার পাঠানো হল পুরনো জায়গা ডিআইবিতে।

Nandigram Police Station: ছুটিতে গিয়েছিলেন, ভোট মিটতেই নন্দীগ্রাম থানায় ফিরিয়ে আনা হল IC সুমন রায়চৌধুরীকে
নন্দীগ্রাম থানার আইসি সুমন রায়চৌধুরীImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2023 | 1:14 PM

নন্দীগ্রাম: পঞ্চায়েত নির্বাচনের সময় বড় পদক্ষেপ করা হয়েছিল রাজ্য প্রাশাসনের তরফ থেকে। ভোটের কয়েকদিন আগে ছুটিতে পাঠানো হয়েছিল নন্দীগ্রাম থানার আইসি (IC) সুমন রায়চৌধুরীকে। ভোট পর্ব মিটতেই আবার ফিরিয়ে আনা হল তাঁকে।

জেলা পুলিশের নির্দেশে মঙ্গলবার গভীর রাতে নন্দীগ্রাম থানার দায়িত্ব ফের হাতে তুলে নেন সুমন রায়চৌধুরী। অন্যদিকে, এতদিন তাঁর জায়গায় দায়িত্বভার সামলানো আইসি কাশিনাথ চৌধুরীকে আবার পাঠানো হল পুরনো জায়গা ডিআইবিতে।

বস্তুত, নন্দীগ্রাম থানার এই আইসির বিরুদ্ধে অতীতে বারংবার অভিযোগ তুলেছিল বিরোধীরা। বাম-কংগ্রেস-বিজেপি-র একযোগে অভিযোগ জানিয়েছিল। এই আবহের মধ্যে রাজ্য প্রাশাসন সূত্রে খবর ছুটিতে পাঠানো হয় সুমন রায়চৌধুরীকে। ২০২২ সালের মার্চ মাসে নন্দীগ্রাম থানার দায়ভার হাতে পান সুমন রায় চৌধুরী। তার আগে এই থানার আইসি ছিলেন তুহিন বিশ্বাস। সেই আইসির বিরুদ্ধেও অভিযোগ করেছিল বিজেপি।

উল্লেখ্য, এগরা বিস্ফোরণকাণ্ডের পরও বদল করা হয়েছিল আইসি। আইসি মৌসম চক্রবর্তীকে বদলি করা হয় হুগলি গ্রামীণ পুলিশ জেলায়। সেই সময় মৌসমের জায়গায় আইসি এগরা হন স্বপন গোস্বামী। তিনি এর পূর্বে হুগলি গ্রামীণ পুলিশ জেলার সাইবার থানার ইন্সপেক্টর ছিলেন।