Purba Medinipur: ‘তৃণমূল সাংসদ ফোন করে বিজেপিকে ভোট দিতে বলছেন’ বাক্যবাণে কাকে বিঁধলেন অখিল?

Bengal municipal Election: নির্বাচনী বক্তৃতায় একে অপরের বিরুদ্ধে বাক্যবানে বিঁধতে প্রস্তুত রয়েছেন। এবার আবারও বিতর্কের তীর সেই অধিকারী পরিবারের দিকেই।

Purba Medinipur: 'তৃণমূল সাংসদ ফোন করে বিজেপিকে ভোট দিতে বলছেন' বাক্যবাণে কাকে বিঁধলেন অখিল?
মৎস্য়মন্ত্রী অখিল গিরি (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 2:13 PM

কাঁথি: হাতে আর মাত্র তিনদিন। তারপরই রাজ্যের বাকি ১০৮টি জেলায় পুরভোট। তাই শেষ মুহুর্তের প্রস্তুতি চরমে। প্রথম থেকেই হাই ভোল্টেজ নির্বাচন কেন্দ্র হল কাঁথি। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীদের গড় হিসেবে পরিচিত ওই এলাকা। সেই কারণে ভোটের আগে ও পরে বরাবরই নজরে থাকে কাঁথি। এদিকে, আবার ভোটের তিনদিন আগে নতুন অভিযোগ উঠল। যোগ হল নতুন মাত্রা। অভিযোগ, সাংসদ শিশির অধিকারী নাকি ফোন করে বিজেপি-তে ভোট দেওয়ার কথা বলছেন। অন্তত এমনটাই অভিযোগ করছেন মৎস্য মন্ত্রী অখিল গিরি।

পুর ভোটের দামামা বেজে গিয়েছে। পুরসভা দখলের লড়াই প্রায় গুছিয়ে নিয়েছে সব দলই। শেষ মাত্রায় কূটনৈতিক চালে মাত দিতে প্রস্তুত বাম,বিজেপি, তৃণমূল ও নির্দল। নির্বাচনী বক্তৃতায় একে অপরের বিরুদ্ধে বাক্যবানে বিঁধতে প্রস্তুত রয়েছেন। এবার আবারও বিতর্কের তীর সেই অধিকারী পরিবারের দিকেই। নির্বাচনে না নেমেও ঝামেলা শেষ যেন হচ্ছে না শান্তি কুঞ্জের।

২১ শের বিধানসভা নির্বাচনের আগে থেকে অধিকারী পরিবারের সঙ্গে তৃণমূলের দূরত্ব তৈরি হয়। শিশিরের ছেলে শুভেন্দু ও সৌমেন্দু বিজেপিতে যোগদান করে ৷ তবে শিশিরবাবু ও তার মেজো ছেলে তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী আনুষ্ঠানিক বিজেপিতে যোগদান না করলেও বিজেপির অনুষ্ঠানে একাধিকবার দেখা গিয়েছে শিশিরবাবুকে। তবে দল সাংসদ পদ থেকে ইস্তাফা দেওয়ার কথা বলা হলেও ইস্তফা দেননি।

আগামী ২৭ ফেব্রুয়ারি কাঁথি পুরসভায় নির্বাচন রয়েছে। আর সেই নির্বাচনে শিশিরবাবু ফোন করে করে ভোটারদের বিজেপিতে ভোট দেওয়ার কথা বলছে বলে এমনি অভিযোগ তুলেছেন মন্ত্রী অখিল গিরি। তিনি বলেন, “অধিকারী পরিবার মির্জাফর। দলের সব কিছু ভোগ করে বিজেপির সঙ্গে আঁতাত রেখেছে। যদি তৃণমূলের বিরোধীতা করার হয় তাহলে আগে সাংসদ পদ থেকে ইস্তাফা দিক। তারপর বিজেপির ঝাণ্ডা ধরে প্রচার করুক।” অন্য়দিকে,  সুপ্রকাশ গিরির সমর্থনে কাঁথি পৌর এলাকায় ১৩ ওয়ার্ডে অমর্ত্য পল্লীতে সভা করেন রাজ্য তৃণমূল সভাপতি সুব্রত বক্সী, সহ উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি, কাঁথি সাংগঠনিক জেলার চেয়ারম্যান অভিজিৎ দাস,প্রাক্তন মন্ত্রী জ্যোতির্ময় কর, তৃণমূল কোর্ডিনেটোর তরুণ জানা ,সুপ্রকাশ গিরি ,তানিয়া জানা সহ বিশিষ্ট নেতৃত্বরা।

এদিনের সভায় রাজ্য সভাপতি ও জেলার পর্যবেক্ষক সুব্রত বক্সী বলেন, বাংলায় তৃণমূলের শক্ত ঘাঁটি। যা সংগ্রামের মধ্যে দিয়ে বট বৃক্ষে পরিণত হয়েছে। তার এই বট বৃক্ষে দু’একটি পাকা পাতা ঝরে পড়ছে। তাতে কিছু এসে যায় না বলে কটাক্ষ করেন তিনি। এরপর সুপ্রকাশ আরও বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের আশিস ধন্য প্রার্থী ও জিতলে কাউন্সিলর নয় কাঁথি পৌরসভার পাহারাদার হয়ে থাকবে।

আরও পড়ুন: Hooghly Extra Marital Affairs: স্ত্রীর পরকীয়ায় অতিষ্ঠ স্বামী, এমন ভয়ঙ্কর পথ বেছে নেবেন কেউ ভাবতেও পারেননি

আরও পড়ুন: Bomb Recover in Birbhum: ফের উদ্ধার ২ ড্রাম তাজা বোমা, ভোটের আগে কী হচ্ছে বীরভূমে?