Bhupatinagar Blast: ভূপতিনগরে ফের নতুন করে উত্তেজনা, গ্রামে ঢুকল বিশাল পুলিশ বাহিনী

Bhupatinagar Blast: এখনও পর্যন্ত জানা যাচ্ছে, বম্ব ডিটেকশন অ্যান্ড ডিসপোজাল স্কোয়াড  আসেনি। তবে আজ আসার কথা। বোমা না বাজি কী কারণে ভূপতিনগরে বিস্ফোরণ, তা এখনও স্পষ্ট নয়।

Bhupatinagar Blast: ভূপতিনগরে ফের নতুন করে উত্তেজনা, গ্রামে ঢুকল বিশাল পুলিশ বাহিনী
ভূপতিনগরে নতুন করে উত্তেজনা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2022 | 2:42 PM

পূর্ব মেদিনীপুর:  প্রায় ৬০ ঘণ্টা  পেরিয়ে গিয়েছে, এখনও কার্যত কোনও তদন্ত হয়নি। জানা যাচ্ছে, ফরেনসিক টিম গেল না তদন্তে। নির্দিষ্ট সময়ের থেকে অনেকটা পরেই পৌঁছেছে বম্ব ডিটেকশন অ্যান্ড ডিসপোজাল স্কোয়াড । পুলিশ কুকুর নিয়ে তল্লাশি চলছে। অত্যাধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে তল্লাশি চলছে। কোথাও কোনও বিস্ফোরক লুকিয়ে রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। বোমা না বাজি কী কারণে ভূপতিনগরে বিস্ফোরণ, তা এখনও স্পষ্ট নয়। Key Highlights

  1. ভূপতিনগরে ফের উত্তেজনা। গত শুক্রবার রাতে বিস্ফোরণ হয়। সোমবার নতুন করে ফের উত্তেজনা দেখা দিল। স্থানীয় সূত্রে খবর, ঘটনাস্থলে বিশাল এক পুলিশ বাহিনী আসে। বিজেপি কর্মী-সমর্থকরাও সেখানে জড়ো হয়। জানা যায়, বিজেপি কর্মীদের সঙ্গে সংঘর্ষের পরিস্থিতি তৈরি হয় তৃণমূল সমর্থকদের। তৃণমূলের অভিযোগ, এ সব বিজেপি কর্মীরাই ভূপতিনগরের বিস্ফোরণে জড়িত। পরিস্থিতি সরগরম হতেই এলাকা ছাড়তে থাকে বিজেপি সমর্থকরা। পুলিশ কয়েকজনকে আটক করেছে বলেও খবর মিলেছে। নিজেদের হেফাজতে নিয়ে তাদের গ্রাম থেকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানা যাচ্ছে। গ্রামের রাস্তা ধরে মহিলা, শিশুদের ছুটে পালিয়ে যেতে দেখা গিয়েছে।
  2. বিস্ফোরণ নিয়ে দু দিনে দুরকম বয়ান মৃত বুথ সভাপতি রাজকুমার মান্নার স্ত্রীর। এখনও জারি ধন্দ। ঘটনাস্থলে কোনও বাজি কারখানা ছিল না। নিহতের পরিবারের দাবি ওড়ালেন প্রতিবেশীরা।
  3. শনিবারের মেগা রাজনৈতিক ডুয়েলের আগেই পূর্ব মেদিনীপুরে বোমা ফেটে মৃত তিন। যাঁর বাড়িতে বোমা ফেটেছিল তিনি স্থানীয় তৃণমূল নেতা। তুঙ্গে রাজনৈতিক তরজা।
  4. রাজনৈতিক চাপানউতোরের মাঝেই আমাদের ক্যামেরায় এক্সক্লুসিভ ছবি, যা তুলে ধরছে নানা প্রশ্নও।
  5. পুলিশ পিকেট বসেছে। প্রশাসনের শীর্ষ আধিকারিকরা ঘটনাস্থল ঘুরে দেখেছেন। রাজনৈতিক তরজাও তুঙ্গে। কিন্তু ফের বাংলায় বোমা বিস্ফোরণে মৃত্যু হল তিন তিনজনের।
  6. বিজেপির অভিযোগ , পঞ্চায়েতের আগে সন্ত্রাসের আবহ তৈরি করা হচ্ছের বোমা বাধতে গিয়েই মৃত্যু তৃণমূল নেতা সহ তিনজনের বলে অভিযোগে সরব বিজেপি।
  7. পাল্টা আসরে তৃণমূলও। দিনভর তৃণমূলের তাবড় নেতা মন্ত্রীরা বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন। জেলা নেতৃত্বে সেভাবে মুখ না খুললেও, তৃণমূলের ভগবানপুর ২ তৃণমূল সভপতি অম্বিকেশ মান্নার দাবি বাড়িতে বসে তাস খেলার সময় ব্যাগ ভর্তি বোমা ছোড়া তৃণমূল নেতার বাড়িতে, তাতেই বিস্ফোরণ ও মৃত্যু। এনিয়ে বিজেপিকে নিশানা করেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।
  8. ভূপতিনগর থানার পুলিশ ঘটনার তদন্ত শুরুর পাশাপাশি মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠালেও বিস্ফোরণের কারণ নিয়ে নিশ্চিত করে শনিবার রাত পর্যন্ত সরকারিভাবে কিছু বলতে পরেনি। কয়েক বছর আগে খেজুরি ২ ব্লকের পশ্চিম ভাঙনমারি গ্রামে এক তৃণমূল কর্মীর বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনায় ২ জনের মৃত্যুর ঘটনা ঘটেছিল।
  9. শুক্রবারের বিস্ফোরণে মৃত্যু হয়েছে বাড়ি মালিক তথা স্থানীয় তৃণমূল নেতা রাজকুমার মান্না, তার ভাই বুদ্ধদেব মান্না ওরফে লালু ও প্রতিবেশী বিশ্বজিৎ গায়েন নামের ৩ জনের।আহত হয়েছেন আরও কয়েকজন বলে খবর।
  10. অভিষেকের সভাস্থল থেকে ৪০ কিলোমিটার দূরে ঘটে যাওয়া ভয়াবহ বিস্ফোরণ ঘিরে রাজনৈতিক তরজার পাশাপাশি চড়ছে রহস্যের পারদও।
  11. বাড়ির পিছনের দিকে একটি ঘরে ঘুমোচ্ছিলেন রাজকুমারের স্ত্রী। ঠিক তখনই ভয়াবহ বিস্ফোরণে উড়ে যায় গোটা বাড়িটা। মৃত্যু হয় রাজকুমার এবং তাঁর দুই ভাইয়ের। অল্পের জন্য প্রাণে বাঁচেন রাজকুমারের স্ত্রী। ঘটনার পর TV9 বাংলার ক্যামেরার সামনেই বিস্ফোরণের ঘটনা তুলে ধরেন রাজকুমার মান্নার স্ত্রী। তাঁর মেয়েও দাবি করেছিলেন, “বাড়িতে বিস্ফোরণ হয়। তারপর অপরিচিত কারা বাড়ি থেকে বাবা আর দুই কাকুকে নিয়ে যায়।” পরে অবশ্য হোগলা বন থেকে তিন জনের দেহ উদ্ধার হয়। সেই তিনজনের পরিচয় নিয়েও ধন্দ রয়েছে।
  12. কেন, কীভাবে বিস্ফোরণ ঘটল তা এখনও স্পষ্ট নয়। ঘটনাস্থল থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে উদ্ধার হয় তিনজনের দেহ। কীভাবে এতদূর দেহগুলো গেল তা নিয়ে প্রশ্ন উঠছে। প্রশ্ন উঠছে পুলিশের ভূমিকা নিয়েও।