Pralay Pal: অভিষেকের কর্মসূচিকে ‘জন জালিয়াত যাত্রা’ বলে কটাক্ষ নন্দীগ্রামের বিজেপি নেতার, পাল্টা দিল তৃণমূল

Nandigram: পূর্ব মেদিনীপুরের তমলুক সাংগঠনিক জেলার নির্দেশে বিজেপি নন্দীগ্রাম দুই ব্লকের ৫ নম্বর মন্ডল আয়োজন করে মিছিলের। আমদাবাদ ঘোড়াইপাড়া থেকে বিরুলিয়া বাজার পর্যন্ত মিছিল হয়। সেই মিছিলে মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

Pralay Pal: অভিষেকের কর্মসূচিকে ‘জন জালিয়াত যাত্রা’ বলে কটাক্ষ নন্দীগ্রামের বিজেপি নেতার, পাল্টা দিল তৃণমূল
বিজেপির মিছিল
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2023 | 6:33 AM

নন্দীগ্রাম: পঞ্চায়েত ভোটের প্রাক্কালে ১১টি পরিবার তৃণমূল ছেড়ে পদ্মশিবিরে যোগদান করেছে বলে দাবি বিজেপির। নন্দীগ্রাম ২ নম্বর ব্লকে ঘটেছে এই দলবদল। স্থানীয় বিজেপি নেতা প্রলয় পালের নেতৃত্বে এই যোগদান হয়েছে। যোগদানের পাশাপাশি এ দিন একট মিছিলের আয়োজন করে বিজেপি। ‘পঞ্চায়েত পরিবর্তন যাত্রা’র ব্যানারে সেই মিছিলের আয়োজন করা হয়েছে। সেই মিছিল থেকেই কটাক্ষ ছোড়া হয়েছে তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জন জোয়ার যাত্রা’কে। গত কয়েক বছর ধরে গায়ের জোরে তৃণমূল পঞ্চায়েত দখল করেছে- এই অভিযোগ তুলে এবং এই কাজের প্রতিবাদে বিজেপি এই মিছিল করেছে। যদিও তৃণমূলের পাল্টা কটাক্ষ, নিজেদের লোককেই বিজেপিতে ফিরিয়ে আনা হয়েছে হাতে পতাকা তুলে দিয়ে।

পূর্ব মেদিনীপুরের তমলুক সাংগঠনিক জেলার নির্দেশে বিজেপি নন্দীগ্রাম দুই ব্লকের ৫ নম্বর মন্ডল আয়োজন করে মিছিলের। আমদাবাদ ঘোড়াইপাড়া থেকে বিরুলিয়া বাজার পর্যন্ত মিছিল হয়। সেই মিছিলে মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। মিছিলের মূল বিষয়বস্তু হল, ২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল লুঠ করে পঞ্চায়েতগুলো দখল করেছে বলে অভিযোগ। পাশাপাশি বিরোধী শূন্য করে একনায়ক তন্ত্র চালাচ্ছে। তারই প্রতিবাদে এই মিছিল। আইনের শাসন কায়েম করা ও মানুষের পঞ্চায়েত উপহার দেওয়া। সুষ্ঠুভাবে পঞ্চায়েত নির্বাচনের দাবি জানানো হয়েছে মিছিল থেকে। এ দিনের মহিলা মোর্চার এই কর্মসূচিতে তৃণমূল কংগ্রেস থেকে ১১টি পরিবারকে বিজেপিতে যোগদান করান তমলুক সাংগঠনিক জেলার সহ সভাপতি প্রলয় পাল।

পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায় জনজোয়ার যাত্রা কে তীব্র কটাক্ষ করে বিজেপি নেতা প্রলয় পাল তিনি বলেন, “একদল জালিয়াত। দীর্ঘ ১৫ বছর ধরে লুটে পুটে খাচ্ছে। আর অভিষেক বন্দ্যোপাধ্যায় নতুন করে আবার জালিয়াত টিম তৈরি করছে। ওটা জন জোয়ার যাত্রা নয় জন জালিয়াত যাত্রা।” যদিও এই মিছিল ও যোগদানকে পাল্টা কটাক্ষ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনি এজেন্ট ও তৃণমূল নেতা শেখ সুফিয়ান। তিনি বলেছেন, “বিজেপির বিধায়ক যেখানে বিতর্কিত তা নিয়ে আর বলার কি আছে। যারা যোগদান করেছে তারা বিজেপির লোক। বিক্ষুব্ধ ছিল, মান ভঞ্জন করে যোগদান করিয়ে প্রচারে আসার চেষ্টা। আর প্রলয় পালকে তার দলই গুরুত্ব দেয় না আমরা কেন দেব। ওকে নিয়ে কিছু বলার নেই।”