লকেটকে সামনে বসিয়ে মাছ-ভাত খাওয়ালেন শিশির, পান সেজে দিলেন শুভেন্দুর মা

সৌজন্য না অন্য কোনও রসায়ন? জল্পনা বাড়িয়ে তৃণমূলের কাঁথির সাংসদ শিশির অধিকারীর (Sisir Adhikari) সঙ্গে দেখা করলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। দুপুরে পাত পেড়ে খেলেন তিনি। তাঁকে পান সাজিয়ে দিলেন শুভেন্দুর মা।

লকেটকে সামনে বসিয়ে মাছ-ভাত খাওয়ালেন শিশির, পান সেজে দিলেন শুভেন্দুর মা
অলংকরণ- অভিজিৎ বিশ্বাস
Follow Us:
| Updated on: Mar 13, 2021 | 4:48 PM

নয়া দিল্লি: কাগজে কলমে তৃণমূলের (TMC) সাংসদ হয়েও নন্দীগ্রামে শুভেন্দুকে খোলা সমর্থন জানিয়েছেন শিশির অধিকারী (Sisir Adhikari)। দলের দিকেই আঙুল তুলে বলেছিলেন, ‘চলে যেতে বাধ্য করা হচ্ছে।’ শনিবার দুপুরে সেই শিশিরের বাড়িতেই হাজির হলেন হুগলির বিজেপি (BJP) সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। বেশ কিছুক্ষণ শান্তিকুঞ্জে সময় কাটান তিনি। শিশিরের সামনে বসেই গল্প করতে করতে মধ্যাহ্নভোজন সারেন। এরপর কাঁথির সাংসদের স্ত্রী গায়ত্রীদেবীর সঙ্গে কথাও বলেন লকেট।

‘শিশিরবাবুর হৃদয় কোথায় আর শরীর কোথায় সবাই বুঝতে পারছে।’ মার্চের গোড়ার দিকেই এই মন্তব্য করতে শোনা গিয়েছিল তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে। প্রবীণ সাংসদ বিজেপির দিকে দু-পা বাড়িয়ে রয়েছেন বলেও দাবি করতে শোনা যায় তাঁকে। ফলে শুভেন্দুর বাবাও অচিরেই বিজেপিতে যোগ দিতে পারেন, এই জল্পনা রাজনৈতিক মহলে বর্তমান। এর মধ্যেই শিশিরবাবুর সঙ্গে লকেটের সাক্ষাৎ কৌতূহল বাড়িয়েছে রাজ্য রাজনীতির।

সূত্রের খবর, চলতি মাসেই নন্দীগ্রামেও প্রচারে যেতে পারেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। তার আগেই শান্তিকুঞ্জে গেলেন এই সাংসদ। এ দিন শিশিরবাবুর সঙ্গে দেখা করার আগে লকেট জানান, মেদিনীপুরে এসে এই বর্ষীয়ান নেতার আর্শীবাদ না নিয়ে তিনি চলে যাবেন এটা হয় না।

আরও পড়ুন: মমতাকাণ্ডে দিলীপ ঘোষেরা আরও সংবেদনশীল হন, সতর্ক করলেন শাহ-নাড্ডার

দুপুরে শিশির অধিকারীর সামনে বসে গল্প করতে করতেই মধ্যাহ্নভোজন সারেন লকেট। দু’জনের মধ্যে বেশ কিছুক্ষণ আলাপচারিতা হয়। যদিও কী বিষয়ে তাঁরা কথা বলেছেন সেটা স্পষ্ট নয়। লকেট যখন যান তখন বাড়িতে শুভেন্দু বা দিব্যেন্দু কেউই ছিলেন না। ফলে শিশিরবাবু ও গায়েত্রী দেবীর সঙ্গেই দেখা করেন লকেট। দুপুরের খাবার শেষে লকেটকে পান খাওয়ান গায়েত্রী দেবী। শিশির-জায়ার শারীরিক অবস্থার খোঁজও নেন লকেট।

দুপুরে কী খেলেন তিনি? বেরিয়ে হুগলির সাংসদ বলেন, “মাছ-ভাত খেয়েছি। শুক্তো খেয়েছি। খুব সুন্দর করে খাওয়ালেন।” সৌজন্যের বাইরেও কি কিছু আলোচনা হয়েছে? লকেটের ইঙ্গিতপূর্ণ মন্তব্য জবাব, “শুভেন্দুদা মেদিনীপুরের ভূমিপুত্র। বাবা সবসময় ছেলের পাশে থাকেন, ছেলে বাবার পাশে থাকেন। এটাই তো হওয়া উচিত।” যদিও রাজনৈতিক কোনও আলোচনা হয়নি বলেই দাবি করেন লকেট।

আরও পড়ুন: জোটের অন্দরেও ‘লক্ষ্মণ রেখা’ টানতে প্রস্তুত কংগ্রেস