NIA: এনআইএ তদন্তে উদ্ধার রেজিস্টার-ডায়েরি-মোবাইল, রবিবারই ভূপতিনগরে তৃণমূলের প্রতিনিধি দল

NIA: এদিনই এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ভূপতিনগর যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল। যাবেন চন্দ্রিমা ভট্টাচার্য, কুণাল ঘোষ যাবেন বলে জানা যাচ্ছে। এনআইএ এর হাতে গ্রেফতার দুই তৃণমূল নেতার পরিবারে সঙ্গে কথা বলবেন বলে খবর।

NIA: এনআইএ তদন্তে উদ্ধার রেজিস্টার-ডায়েরি-মোবাইল, রবিবারই ভূপতিনগরে তৃণমূলের প্রতিনিধি দল
রবিবারই ভূপতিমগর যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দলImage Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2024 | 6:59 AM

ভূপতিনগর: ভূপতিনগর বিস্ফোরণকাণ্ডের তদন্তে এনআইএ- হাতে রেজিস্টার ও ডায়েরি। কেন্দ্রীয় এজেন্সি সূত্রে খবর দু’টো ডায়েরি ও দু’টো রেজিস্টার উদ্ধার হয়েছে। ইতিমধ্যেই আদালতে সেটা জানানো হয়েছে বলে জানা যাচ্ছে। এই ডায়েরিগুলি বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য এবং নথি রয়েছে বলেও খবর। যেগুলি ভূপতিনগর বিস্ফোরণকাণ্ডের তদন্তে অন্যতম গুরুত্বপূর্ণ নথি হতে পারে বলে মনে করছেন তদন্তকারীরা। এই ডায়েরিগুলিকে প্রাথমিকভাবে পরীক্ষা-নিরীক্ষা করার পর দেখা যায় এখানে বেশ কিছু হিসাব-নিকেশ লেখা রয়েছে। যেগুলি বিস্ফোরণের ঘটনার সঙ্গে যুক্ত বলে মনে করছেন তদন্তকারীরা। 

শুক্রবার মধ্যরাতে মোট ৫টি জায়গায় তল্লাশি চালানো হয়েছিল। তদন্তে গিয়েই আক্রমণের মুখে পড়ে এনআইএ। ডায়েরি ও রেজিস্টারের পাশাপাশি ৪টি মোবাইলও উদ্ধার হয়েছে বলে খবর। ফরেন্সিকে পাঠানো হবে সেই মোবাইল গুলিও। খবর সূত্রের। 

অন্যদিকে এদিনই এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ভূপতিনগর যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল। যাবেন চন্দ্রিমা ভট্টাচার্য, কুণাল ঘোষ যাবেন বলে জানা যাচ্ছে। এনআইএ এর হাতে গ্রেফতার দুই তৃণমূল নেতার পরিবারে সঙ্গে কথা বলবেন। ঘটনায় তৃণমূলকে কটাক্ষ করেছেন বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য। খোঁচা দিয়ে তিনি বলেন, যখন তিনজন তৃণমূল কংগ্রেসের কর্মী ও একজন নেতা বোমায় উড়ে গেলেন তখন কটা প্রতিনিধি দল গিয়েছিল? চন্দ্রিমা ভট্টাচার্য তো একজন প্রতিষ্ঠিত আইনজীবী। তিনি মেদিনীপুরের দিকে গাড়িটা না ঘুরিয়ে মুখটা ঘুরিয়ে হাইকোর্টের দিকে চলে যান না। কোর্টকে গিয়ে বলুন এ ধরনের চক্রান্ত বন্ধ করুন। কেন পাঠিয়েছেন এনআইএ কে। যা বলার আদালতে বলুন। এসব নাটক করে কী হবে।