Kanthi Audio Clip Case: প্রাণনাশের আশঙ্কায় ভুগছেন মন্ত্রীর ছেলে, অডিয়ো ক্লিপ ভাইরাল হতেই দায়ের হল মামলা

Kanthi Audio Clip Case: সম্প্রতি ভাইরাল হয় কাঁথি পুরসভার অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারের একটি অডিয়ো ক্লিপ। তারপরই মামলা হল সেই ব্যক্তির বিরুদ্ধে।

Kanthi Audio Clip Case: প্রাণনাশের আশঙ্কায় ভুগছেন মন্ত্রীর ছেলে, অডিয়ো ক্লিপ ভাইরাল হতেই দায়ের হল মামলা
মামলা দায়ের করলেন সুপ্রকাশ গিরি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2022 | 10:15 AM

কাঁথি : পুরসভা নির্বাচনে প্রথম থেকে নজরে ছিল যে সব এলাকা, তার মধ্যে অন্যতম কাঁথি। ভোট মিটেছে, সাফল্য পেয়েছে ঘাসফুল শিবির। কিন্তু তারপরও দ্বন্দ্ব মিটছে না কাঁথি পুরসভায়। পুরসভার চেয়ারম্যান পদ নিয়েও অন্দরে দর কষাকষি চলেছে, এমন তথ্যও জানা যাচ্ছে। আর এরই মধ্যে একটি অডিয়ো ক্লিপ ভাইরাল হওয়ায় তৈরি হয়েছে নতুন বিতর্ক। কাঁথি পুরসভার অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার দিলীপ চৌহানের একটি অডিয়ো ক্লিপ ভাইরাল হয় দিন কয়েক আগে। সেখানে শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ বলে পরিচিত ওই পুর আধিকারিকের মুখে শোনা যাচ্ছে সুপ্রকাশ গিরি, খোকন চক্রবর্তীর নাম। আর এই ঘটনার পর এবার দিলীপ চৌহানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরির ছেলে সুপ্রকাশ গিরি।

কাঁথি পুরসভার উপ পুরপ্রধান সুপ্রকাশ গিরি বলেন, ‘অডিয়ো ক্লিপ ভাইরাল হওয়ার পর রীতিমতো প্রাণ সংশয়ে আছি। তাই কাঁথি থানার পুলিশের দ্বারস্থ হয়েছি।’ কাঁথির পুরকর্মী খোকন চক্রবর্তীও বলেন, ‘অডিয়ো ক্লিপ আইনি পথে মোকাবিলা করতে হবে, তাই থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।’

অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে কাঁথি থানার পুলিশ। কাঁথি মহকুমা পুলিশ আধিকারিক সোমনাথ সাহা জানিয়েছেন, কাঁথি পুরসভা অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার দিলীপ চৌহান অডিয়ো ক্লিপ নিয়ে কাঁথি থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের ভিত্তিতে মামলার তদন্ত শুরু করা হয়েছে। তদন্তের স্বার্থে অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার দিলীপ চৌহানকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হবে।

কী বললেন দিলীপ চৌহান?

কাঁথি পুরসভার অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার দিলীপ চৌহান বলেন, ‘মামলা হয়েছে না কি জানি না। এখনও পর্যন্ত কাঁথি পুরসভার পুরপ্রধান ও থানার কাছ থেকে এ বিষয়ে কিছু জানতে পারিনি। এ বিষয়ে কোনও মন্তব্য করব না। তিনি আরও বলেন, যারা কাঁথির ভাবমূর্তি নষ্ট করতে চাইছে, তারা এ সব বলবে। যিনি থাকবেন চেয়ারে তিনি আমার চেয়ারম্যান। আমি তো রাজ্য সরকারি কর্মচারী। রাজ্য সরকার যদি মনে করে আমি ওদের(অধিকারীদের) হয়ে কাজ করছি, পদক্ষেপ নেবে। অন্যত্র বদলি করে দেবে।’

কী ছিল সেই অডিয়ো ক্লিপে?

কাঁথি পুরসভার অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার দিলীপ চৌহান বরাবরই অধিকারী পরিবারের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। দীর্ঘদিন ধরে কাঁথি পুরসভার অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে রয়েছেন তিনি। পুরভোটের আগের কথোপকথনই সম্ভবত ভাইরাল হয়ে গিয়েছে। অডিয়ো ক্লিপে শোনা যাচ্ছে, এক মহিলার সঙ্গে তাঁর কথোপকথন। যেখানে বিস্ফোরক কথা বলতে শোনা যাচ্ছে। শাসকদলের কাদের টিকিট দেওয়া হবে না, সেটা বলে দিচ্ছেন দিলীপ চৌহান। সেই তালিকায় রয়েছেন মৎস্য মন্ত্রীর পুত্র সুপ্রকাশ গিরি, সুরজিৎ নায়ক, তনুশ্রী চক্রবর্তী ও শেখ সাবুল। পরবর্তী কথোপকথনে, পুরসভার কর্মী ও পুর কর্মচারীদের সংগঠনের সম্পাদক খোকন চক্রবর্তীকে শেষ করে দেওয়ার কথা বলছেন তিনি।

আরও পড়ুন : Birbhum Bomb Recovered: মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই রাতারাতি গ্রাম থেকে উদ্ধার ২০০ তাজা বোমা, বারুদের স্তূপের ওপর বীরভূম!