ঘণ্টায় ২,৫৫১ পুশআপ! গিনেস বুকে রেকর্ড গড়ার পথে তমলুকের রাজমিস্ত্রীর ছেলে

পূর্ব মেদিনীপুর: বাঁশ কাঠ ও সিমেন্ট দিয়ে নিজের হাতে তৈরি করেছেন জিমন্যাস্টিকের যন্ত্রাংশ। সেসব নিয়ে চলেছে সাধনা। দারিদ্রের মধ্যেও শরীরচর্চায় মশগুল তমলুকের শেখ আজিজুল এবার গিনেস বুকে নাম তোলার পথে। কিছুদিন আগেই আজিজুলের পুশআপের রেকর্ড জায়গা করে নিয়েছে ইন্ডিয়া বুক অফ রেকর্ডে। এবার সুযোগ গিনেস বুকে নাম তোলার। মাত্র ১ ঘন্টায় ২ হাজার ৫৫১ বার […]

ঘণ্টায় ২,৫৫১ পুশআপ! গিনেস বুকে রেকর্ড গড়ার পথে তমলুকের রাজমিস্ত্রীর ছেলে
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2021 | 7:55 PM

পূর্ব মেদিনীপুর: বাঁশ কাঠ ও সিমেন্ট দিয়ে নিজের হাতে তৈরি করেছেন জিমন্যাস্টিকের যন্ত্রাংশ। সেসব নিয়ে চলেছে সাধনা। দারিদ্রের মধ্যেও শরীরচর্চায় মশগুল তমলুকের শেখ আজিজুল এবার গিনেস বুকে নাম তোলার পথে।

কিছুদিন আগেই আজিজুলের পুশআপের রেকর্ড জায়গা করে নিয়েছে ইন্ডিয়া বুক অফ রেকর্ডে। এবার সুযোগ গিনেস বুকে নাম তোলার। মাত্র ১ ঘন্টায় ২ হাজার ৫৫১ বার পুশআপ করে গিনেস বুকে নাম তোলার সুযোগ পেলেন তমলুকের কাকগেছা গ্রামের রাজমিস্ত্রীর পুত্র। তবে আজিজুলের পাখির চোখ অলিম্পিক গেমস।

তমলুকের কাকগেছা গ্রামের দরিদ্র পরিবারের ছেলে সেক আজিজুল। বাবা পেশায় রাজমিস্ত্রীর জোগাড়দারের কাজ করেন। বাড়িতে আর্থিক অনটন নিত্যসঙ্গী। তবে তার মধ্যেই নিজেকে প্রতিষ্ঠিত করার দুর্বার সাহস, প্রবল ইচ্ছাশক্তি আজিজুলের। সংসারের চাপে উচ্চ মাধ্যমিক পাশ করে কাজের জন্য ভিন রাজ্যে পাড়ি দিতে হয়েছিল তাঁকে। কিন্তু বেশিদিন থাকতে পারেননি। বাড়ি ফিরে এসে বন্ধু ও স্কুল শিক্ষকদের অনুপ্রেরণায় জিমন্যাস্টিকেই মনোনিবেশ করেন আজিজুল।

Tamluk Man Set To Record In Guinness Book by Doing Push Up Work Out

গিনেস বুকে নাম তুলতে চলেছেন আজিজুল

জিমন্যাস্টিকের আসবাবপত্র নিজের হাতেই তৈরি করে প্র্যাক্টিস শুরু করেছিলেন আজিজুল। গত বছর মাত্র তিরিশ মিনিটে ১,১০০ পুশআপ করে ইন্ডিয়া বুক অফ রেকর্ডে নাম তুলেছিলেন তিনি। এবার সুযোগ হল গিনিস বুকে নাম তোলার। মাত্র এক ঘণ্টায় ২,৫৫১ বার পুশআপ করে গিনিস বুকে রেকর্ড গড়তে চলেছেন তমলুকের দরিদ্র পরিবারের ছেলে আজিজুল।

আরও পড়ুন: ১০০ দিনের কাজ না মেলার অভিযোগে পঞ্চায়েত অফিসে তালা ঝোলাল তৃণমূল

পুরনো স্কুলের মাস্টারমশাই ও বন্ধুদের সহযোগিতায় তাঁর পুশআপের ভিডিয়ো গিনিসের সংশ্লিষ্ট ওয়েবসাইটে আপলোডের সুযোগ পেয়েছেন আজিজুল। আর সেই খবর পেয়েই প্র্যাক্টিস থেকে শুরু করে যেকোনও সাহায্যের জন্য থেকে আজিজুলের পাশে স্কুলের শিক্ষক শিক্ষিকারা। স্বতঃস্ফূর্ত সাহায্য পেয়েছেন নিজের বন্ধুদের থেকেও। অভাব-অনটন কাটিয়ে জিমন্যাস্টিকে দেশের প্রতিনিধিত্ব করাই আজিজুলের চূড়ান্ত লক্ষ্য।

আরও পড়ুন: Malda Murder: শেষ মুহূর্তে ছেলের হাত থেকে বাঁচতে চেয়েছিলেন আসিফের মা-বাবা? নয়া তথ্য পোস্টমর্টেমে