Nandigram: অশান্ত নন্দীগ্রামে পা-ই বাড়ালেন না দেবাংশু! ভোট ষষ্ঠীর শেষবেলায় দিলেন ‘সাফাই’

Nandigram: ভোট ষষ্ঠীর সারাদিনে দেবাংশুর খোঁজ করতে গিয়ে যেন একটু হতাশই হল রাজনৈতিক মহল। কারণ যেখানে বিজেপি দাপটের সঙ্গে ভোট করালো, সেই নন্দীগ্রামে নির্বাচনের দিন পা রাখলেন না তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য।

Nandigram: অশান্ত নন্দীগ্রামে পা-ই বাড়ালেন না দেবাংশু! ভোট ষষ্ঠীর শেষবেলায় দিলেন ‘সাফাই’
দেবাংশু ভট্টাচার্য Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2024 | 6:06 PM

নন্দীগ্রাম: গত দু’ থেকে তিন দিন ধরে দফায় দফায় উত্তপ্ত হয়েছে নন্দীগ্রাম। এক বিজেপি কর্মীর মায়ের খুনের ঘটনা ঘটেছে। স্বাভাবিকভাবেই নন্দীগ্রাম এলাকায় ভোটের দিন তৃণমূল প্রার্থীর কী ভূমিকা হবে সেটার দিকে নজর ছিল রাজনৈতিক মহলের। তমলুক লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ছে এই নন্দীগ্রাম। শেষ বিধানসভা ভোটে এখানে মমতা বন্দ্যোপাধ্যায় বনাম শুভেন্দু অধিকারীর জোর টক্কর দেখেছে রাজ্যবাসী। তাই এবারেও যে এই লোকসভায় তৃণমূলের প্রস্টিজ ফাইট তা আর বলার অপেক্ষা রাখে না। এবার মমতা অনুগামী তথা তমলুকের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের ভূমিকা কী থাকে সেদিকে নজর ছিল সকলেরই। এদিকে তার বিরুদ্ধে লড়ছেন বিজেপির হেভিওয়েট প্রার্থী তথা কলকাতা হাইকোর্টের অবসর প্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। লড়াইয়ের ময়দানে রয়েছেন সিপিএমের সায়ন বন্দ্যোপাধ্য়ায়ও। কিন্তু, দিনভর নন্দীগ্রামে কী সেই অর্থে দেখা গেল দেবাংশুকে? 

ভোট ষষ্ঠীর সারাদিনে দেবাংশুর খোঁজ করতে গিয়ে যেন একটু হতাশই হল রাজনৈতিক মহল। কারণ যেখানে বিজেপি দাপটের সঙ্গে ভোট করালো, সেই নন্দীগ্রামে নির্বাচনের দিন পা রাখলেন না তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। নন্দকুমার থেকে যে রাস্তাটি নন্দীগ্রামের দিকে যায়, শনিবার নির্বাচনের দিন সেই রাস্তার দিকে একবারও গেলেন না দেবাংশু। সকাল সাড়ে সাতটা নাগাদ তমলুকের নিমতৌড়ির বাড়ি থেকে বেরিয়ে দিনভর তিনি হলদিয়া পুরসভা এলাকা এবং তমলুক সাংগঠনিক জেলার কিছু প্রান্তে ঘুরে বেড়ালেন। যেখানে তৃণমূলের ভোটব্যাঙ্ক বেশ শক্তপোক্ত, মূলত সেখানেই তিনি চক্কর কাটলেন। অথচ নন্দীগ্রাম এই লোকসভা কেন্দ্রের জন্য কতটা গুরুত্বপূর্ণ সেটা দলীয় কর্মীরা অনুধাবন করতে পারলেও কেন প্রার্থী গেলেন না সেটা নিয়ে প্রশ্ন উঠছেই। 

যদিও তৃণমূল প্রার্থীর বক্তব্য, “নন্দীগ্রামে গতবার আমার দলীয় সুপ্রিমোর সঙ্গে কি হয়েছিল আমি জানি। ওখানে আমাকে আটকে রাখতে ফাঁদ পেতে রাখা হয়েছিল। তাই আমি সেখানে গিয়ে সেই ফাঁদে আটকে থাকতে চাইনি। তবে নন্দীগ্রামে যে ধরনের ভোট হয়েছে তাতে কিছু জায়গায় অস্বস্তি হলেও বাকি জায়গায় ঠিকঠাক রয়েছে।” যদিও তৃণমূল প্রার্থীর নন্দীগ্রাম না যাওয়া নিয়ে কটাক্ষ করতে ছাড়েন বিজেপি। দিয়েছে লাগাতার খোঁচা। পদ্ম প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় তো বলছেন, “পোষা কোম্পানি আই প্যাক হয়তো বলেছে হলদিয়ার বাইরে যেওনা। উনি হয়ত একটি জায়গাকেই ভালো বাসেন। বাকিগুলি বাসেন না।”