West Bengal By Poll: ‘নন্দীগ্রামের বিধায়ক জালিয়াত, ভবানীপুরে জয়ী মমতাই’, মন্তব্য সুফিয়ানের

Seikh Sufiyan:বিধানসভা  নির্বাচনে নন্দীগ্রাম থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন মমতা। কিন্তু জয়লাভ হয়নি। অল্প ভোটের ব্যবধানে জয়লাভ করেন মমতার প্রাক্তন সতীর্থ অধুনা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

West Bengal By Poll: 'নন্দীগ্রামের বিধায়ক জালিয়াত, ভবানীপুরে জয়ী মমতাই', মন্তব্য সুফিয়ানের
শেখ সুফিয়ানের মন্তব্যে শুভেন্দুকে কটাক্ষ, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2021 | 2:18 PM

পূর্ব মেদিনীপুর: তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) একুশের নির্বাচনে নন্দীগ্রাম কেন্দ্রে পরাজিত হন। পরবর্তীতে, মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়ে ফের উপনির্বাচনে অংশ নেন মমতা। নিজগড় ভবানীপুরেই তৃণমূলের তরফে প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। রবিবার, ভরকেন্দ্র ভবানীপুরে দেখা যায়, ১৩ রাউন্ডের শেষেও ঝোড়ো ব্যাটিং করছেন তৃণমূল সুপ্রিমো। দলনেত্রীর এই বিপুল সাফল্যে আপ্লুত নন্দীগ্রামের তৃণমূল নেতা তথা মুখ্যমন্ত্রীর মুখ্য এজেন্ট শেখ সুফিয়ান এদিন স্পষ্টই জানান, নন্দীগ্রামের নির্বাচনে কারচুপি হয়েছে। তারফলেই মমতা পরাজিত হয়েছেন। এমনকী, অধুনা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নাম না করে কটাক্ষ করতে ছাড়েননি সুফিয়ান (Seikh Sufiyan)।

ভবানীপুরে প্রায় ৪২ হাজারের বেশি ভোটে এগিয়ে থাকা মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) জন্য় ইতিমধ্য়েই বিজয়োল্লাস শুরু করেছে তৃণমূল। বিধানসভা  নির্বাচনে নন্দীগ্রাম থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন মমতা। কিন্তু জয়লাভ হয়নি। অল্প ভোটের ব্যবধানে জয়লাভ করেন মমতার প্রাক্তন সতীর্থ অধুনা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সেই জয়কে যদিও ‘জয়’ বলতে নারাজ ছিল তৃণমূল। এমনকী, বুথের গণনায় কারচুপি হয়েছে বলে অভিযোগ করে ঘাসফুল শিবির। জল গড়ায় হাইকোর্ট পর্যন্ত।

সে প্রসঙ্গ উত্থাপন করেই নন্দীগ্রামের (Nandigram) তৃণমূল নেতা তথা নির্বাচনে তৃণমূল সুপ্রিমোর মুখ্য এজেন্ট শেখ সুফিয়ান এদিন বলেন, “নন্দীগ্রামে কার্যত কারচুপি হয়েছে। ভোটগণনায় জালিয়াতি হয়েছে। এখানকার বিধায়ক একজন জালিয়াত হ্যাঙ্গিং বিধায়ক। আমরা হাইকোর্টে গিয়েছি। মামলা চলছে। তখন সব সত্যি সামনে আসবে।”

এখানেই থামেননি তৃণমূল নেতা। তিনি আরও বলেন, “দিদি ঠিকই বলেছিলেন ভবানীপুর তাঁর বড় বোন। নন্দীগ্রাম মেজোবোন। তাই তো দুই হাত ভরে ভোট দিয়েছেন সাধারণ মানুষ। ভোটের জন্য কত কিছুই না করা হয়েছে অতিরিক্ত। এত এত কেন্দ্রীয় জওয়ানকে আনানো, পুরো এলাকা ঘিরে দেওয়া। বাদ তো কিছুই নেই। তারপরেও মানুষ তাঁদের পছন্দমতো ভোট দিয়েছেন। দিদিকে জয়ী করেছেন। বিজেপি দলটাই এরপর থাকবে না।”

পাল্টা, নন্দীগ্রামের বিজেপির সাংগঠনিক জেলার সহ-সভাপতি প্রলয় পাল বলেন, “একজন নন এমএলএ মুখ্যমন্ত্রী তাঁর নিজের এলাকা থেকে ভোটে দাঁড়িয়েছেন। তারপরেও ছাপ্পা ভোট পড়ছে। বাঁশদ্রোণীর ভোটার গিয়ে ভবানীপুরে ভোট দিচ্ছে। এর থেকে লজ্জার আর কী রয়েছে!”

উল্লেখ্য, ১৩ রাউন্ড গণনায় ৩৬ হাজার ৪৫৭ ভোটে এ গিয়ে মমতা। ১৩ রাউন্ডে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রাপ্ত ভোট ৫২ হাজার ২৭৮। ১৫ হাজার ৮২১ ভোট পেয়েছেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। আর সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাসের প্রাপ্ত ভোট মাত্র ১,৮২৯। তাৎপর্যপূর্ণভাবে একুশের বিধানসভা ভোটে যে যে ওয়ার্ডে পিছিয়ে ছিল তৃণমূল, উপ নির্বাচনে তারা লিড নিয়েছে। শোভনদেবের পিছিয়ে থাকা ওয়ার্ডগুলিতে মমতা খেলেছেন দুর্দান্তভাবে। অন্তত ফলাফল তাই বলছে। যেমন ৬৩ নম্বর ২৬০০ ভোটে এগিয়ে রয়েছে তৃণমূল। ৭০ নম্বর ওয়ার্ড যে খানে বিজেপি এগিয়ে ছিল বিধানসভা ভোটে, সেখানেও এবার দেড় হাজার লিড দিয়েছে তৃণমূল। ৭০ নম্বর ওয়ার্ডে গত বিধানসভায় বিজেপি এগিয়ে ছিল এবং তৃণমূল পিছিয়ে ছিল। সেই ওয়ার্ডে গণনা শেষে ১৫৫৬ ভোটে লিড নিয়েছে তৃণমূল।

নন্দীগ্রামে ফল-বিতর্কের পরে সতর্ক কমিশন। ভবানীপুরের গণনা নিয়ে বাড়তি সতর্কতা। রিটার্নিং অফিসার ছাড়া কাউকে ফোন দেওয়া হয়নি। সব দিকে খতিয়ে দেখে তবেই ফল ওয়েবসাইটে। নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর জেতার খবর ছড়িয়ে পড়ে সংবাদমাধ্যমে। পরে ফল বদলে যায়। এই ঘটনা যাতে আর না হয় তাই আগে থেকেই সূত্রের খবর দিল্লি থেকেই নির্দেশ কমিশনের কলকাতার অফিসে।

আরও পড়ুন: Suvendu Adhikari: ‘নিজের চেয়ার বাঁচাতে ৫০ লক্ষ মানুষকে ডুবিয়েছেন দিদিমণি’, বিস্ফোরক শুভেন্দু

 আরও পড়ুন: CM Mamata Banerjee: বাতিল জেলাশাসকের সঙ্গে বৈঠক, আকাশপথেই বন্যা কবলিত বাঁকুড়া দর্শন মুখ্যমন্ত্রীর