Jhalda Councillor Murder: জাবির আনসারীই গুলি করেছিল তপন কান্দুকে? CBI-এর হাতে চাঞ্চল্যকর তথ্য

CBI probe in Jhalda case: ১৩ মার্চ রাতে জাবির আনসারি নামে ওই ব্যক্তিই গুলি চালিয়েছিল তপন কান্দুকে লক্ষ্য করে। সিবিআই আপাতত এমনটাই নিশ্চিত হয়েছেন বলে সূত্রের খবর। প্রাথমিকভাবে জানা গিয়েছে, অভিযুক্ত ওই ব্যক্তি ঝাড়খণ্ডের বাসিন্দা। তার সন্ধানে ইতিমধ্যেই ঝাড়খণ্ড ও বিহার জুড়ে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

Jhalda Councillor Murder: জাবির আনসারীই গুলি করেছিল তপন কান্দুকে? CBI-এর হাতে চাঞ্চল্যকর তথ্য
তদন্তে সিবিআই। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 5:02 PM

পুরুলিয়া : ঝালদা কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের তদন্তে এবার জাল গোটাতে শুরু করেছেন সিবিআই গোয়েন্দারা। তপন কান্দুকে কে গুলি করেছিল, ইতিমধ্যেই সেই তথ্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসারদের হাতে এসে পৌঁছেছে। সূত্র মারফত জানা গিয়েছে, জাবির আনসারীই গুলি করেছিল তপন কান্দুকে। তদন্তের ভিত্তিতে আপাতত এটাই নিশ্চিত হয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। ১৩ মার্চ রাতে জাবির আনসারি নামে ওই ব্যক্তিই গুলি চালিয়েছিল তপন কান্দুকে লক্ষ্য করে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, অভিযুক্ত ওই ব্যক্তি ঝাড়খণ্ডের বাসিন্দা। তার সন্ধানে ইতিমধ্যেই ঝাড়খণ্ড ও বিহার জুড়ে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

বিগত কয়েকদিন ধরে জিজ্ঞাসাবাদ এবং সিবিআই বিভিন্ন সূত্র ধরে যে তদন্ত চালাচ্ছে, তার ভিত্তিতেই কেন্দ্রীয় গোয়েন্দারা আপাতত নিশ্চিত হয়েছেন যে এই জাবির আলিই গুলি করেছিল তপন কান্দুকে। একাধিক সূত্র মারফত খবর, জাবির আনসারি নামে ওই ব্যক্তি সুপারি কিলার হিসেবে পরিচিত। মূলত ঝাড়খণ্ড ও বিহার এলাকায় বেশ কিছু অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত সে। সূত্রের খবর, যেহেতু জাবির ঝাড়খণ্ডের বাসিন্দা, তাই তাঁর খোঁজ পেতে বর্তমানে সেখানকার পুলিশ অফিসারদের সঙ্গে আলোচনা করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

উল্লেখ্য, ঝালদার কাউন্সিলর খুনের ঘটনায় ইতিমধ্যেই দফায় দফায় স্থানীয় থানার আইসি সঞ্জীব ঘোষকে তলব করেছিল সিবিআই গোয়েন্দারা। বৃহস্পতিবার সকালে একবার, বিকেলে একবার সিবিআই অস্থায়ী ক্যাম্পে ডেকে পাঠানো হয়েছিল আইসিকে। আইসি সঞ্জীব ঘোষের কল রেকর্ড ইতিমধ্যেই হাতে পেয়েছেন সিবিআই গোয়েন্দারা। ঘটনায় তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দু শুরু থেকেই অভিযোগ তুলে আসছিলেন ঘটনার সঙ্গে জড়িত রয়েছেন স্থানীয় থানার আইসি। অভিযোগ রয়েছে, তিনি নাকি তপন কান্দুকে দল বদলের জন্য চাপ দিচ্ছিলেন। কিন্তু একজন প্রশাসনিক পদে থাকা ব্যক্তি কীভাবে একজন রাজনীতিককে দল পাল্টানোর জন্য চাপ দিতে পারেন বা তিনি এই ঘটনার সঙ্গে আদৌ যুক্ত ছিলেন কি না, সেই সব দিকগুলি খতিয়ে দেখছেন সিবিআই গোয়েন্দারা।

এরই মধ্যে ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের তদন্তে আরও এক চাঞ্চল্যকর তথ্য এল সিবিআই অফিসারদের হাতে। কাউন্সিলরকে খুনের জন্য ঝাড়খণ্ড থেকে আনা হয়েছিল সুপারি কিলার। যার নাম জাবির আনসারি।

আরও পড়ুন : Anupam Hazra on BJP leader Resignation: পর পর পদত্যাগ, বিজেপির সৌমিত্র খাঁয়ের পর এবার বিস্ফোরক অনুপম হাজরা