Duare Sarkar: লাল মাটির রাস্তায় ছড়িয়ে পড়ে দুয়ারে সরকার প্রকল্পের আবেদন পত্র

Duare Sarkar: বিজেপির দাবি তৃণমূল পরিচালিত হদলদা উপড়রা গ্রাম পঞ্চায়েতের দুয়ারে সরকার শিবিরে বিজেপির কর্মী সমর্থকদের নাম সরকারি প্রকল্প থেকে বাদ দেয়ার জন্য এই কাজ করেছে।

Duare Sarkar: লাল মাটির রাস্তায় ছড়িয়ে পড়ে দুয়ারে সরকার প্রকল্পের আবেদন পত্র
রাস্তায় পড়ে দুয়ারে সরকারের আবেদন পত্র (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2023 | 8:20 AM

পুরুলিয়া: কী কাণ্ড! রাস্তায় ছড়িয়ে-ছিটিয়ে পড়ে দুয়ারে সরকারের প্রকল্পের বিভিন্ন আবেদন পত্র। পুরুলিয়ার কাশিপুর ব্লক অন্তর্গত রাঙামাটি রঞ্জনডি যাওয়ার রাস্তার উপরে শতাধিক এই গুরুত্বপূর্ণ আবেদন পত্র পড়ে থাকতে দেখে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। ছুটে এসে এগুলি উদ্ধার করে নিয়ে যান কাশিপুরের হদলদা উপড়রা গ্রাম পঞ্চায়েতের আধিকারিকরা।

বিজেপির দাবি তৃণমূল পরিচালিত হদলদা উপড়রা গ্রাম পঞ্চায়েতের দুয়ারে সরকার শিবিরে বিজেপির কর্মী সমর্থকদের নাম সরকারি প্রকল্প থেকে বাদ দেয়ার জন্য এই কাজ করেছে। দুয়ারের সরকারের নামে মানুষকে যে ভাঁওতা দেয়া হচ্ছে তার বহিঃপ্রকাশ ঘটেছে রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে থাকা আবেদন পত্র থেকে। এখন দুয়ারে সরকার নয়, রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে সরকার তার এই কাজ তার প্রমাণ।

ঘটনায় নিজেদের ভুল স্বীকার করে পঞ্চায়েতের এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট জানিয়েছেন, এই আবেদনকারীদের নথিভূক্তর কাজ আগেই হয়ে গিয়েছে। হার্ড কপিগুলি ব্লকের জমা করতে নিয়ে যাওয়ার সময় ভুলবশত রাস্তায় পড়ে গিয়েছে।

মঙ্গলবার গ্রামবাসীদের কাছে মুচলেখা দিয়ে ফর্মগুলি সংগ্রহ করেন তিনি। গত বছরের ডিসেম্বর মাসের ২৩ তারিখে এই গ্রাম পঞ্চায়েতে অনুষ্ঠিত হয়েছিল দুয়ারের সরকারের শিবির। নিয়ম অনুযায়ী সেদিনই আবেদনকারীদের আবেদন পত্র ব্লক কার্যালয়ে জমা হয়ে যাওয়ার কথা। তবে কী কারণে প্রায় তিন মাস ধরে আবেদন পত্রগুলি পঞ্চায়েত কার্যালয়ে পড়েছিল তা নিয়ে প্রশ্ন উঠেছে।