Purulia: দ্বিতীয় বিশ্বযুদ্ধের স্মৃতি উসকে পুরুলিয়া থেকে উড়বে হেলিকপ্টার? মুখ্যমন্ত্রীর জেলা সফরের আগে ময়দানে এয়ারপোর্ট অথারিটি

Purulia: মঞ্চ থেকেই নানান প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করতে পারেন তিনি। তাঁর জেলা সফরের আগে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার প্রতিনিধি দল এলাকা পরিদর্শন করায় বাড়ছে জল্পনা।

Purulia: দ্বিতীয় বিশ্বযুদ্ধের স্মৃতি উসকে পুরুলিয়া থেকে উড়বে হেলিকপ্টার? মুখ্যমন্ত্রীর জেলা সফরের আগে ময়দানে এয়ারপোর্ট অথারিটি
উড়বে উড়ান? (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 14, 2023 | 2:33 PM

পুরুলিয়া: তাহলে কি এবার দ্বিতীয় বিশ্বযুদ্ধের স্মৃতি নিয়ে পরিত্যক্ত বিমানবন্দর থেকে উড়বে হেলিকপ্টার? এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার প্রতিনিধি দল পা রাখায় এমন ইঙ্গিত মিলেছে। আগামী ১৬ ফেব্রুয়ারি পুরুলিয়ায় যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। হুটমুড়া ময়দানে সরকারী অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন তিনি। মঞ্চ থেকেই নানান প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করতে পারেন তিনি। তাঁর জেলা সফরের আগে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার প্রতিনিধি দল এলাকা পরিদর্শন করায় বাড়ছে জল্পনা।

দীর্ঘদিন ধরেই এই বিমানবন্দর চালু করার প্রক্রিয়া শুরু করেছে রাজ্য সরকার। শহর থেকে আট কিলোমিটার দূরে ছড়ড়া এলাকায় এই বিমান বন্দরটি তৈরির কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিহাস বলছে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ে এখানে একটি রানওয়ে নির্মাণ করা হয়েছিল। বর্তমানে সেটি পরিত্যক্ত অবস্থায় রয়েছে। সম্প্রতি এখানে একটি হেলিপ্যাড নির্মাণ করা হয়। এবার ফের রানওয়েটি নিয়ে শুরু হয়েছে আলোচনা। রাজ্য সরকারের পরিবহন দফতরের সঙ্গে সিভিল এভিয়েশন দফতরের আধিকারিকরা সার্ভে শুরু করেছেন বলে জানা গেছে। তবে এনিয়ে মুখ খুলতে রাজি হননি তাঁরা।

উল্লেখ্য, মুখ্যমন্ত্রীর তিনদিনের জেলা সফরের কর্মসূচি ঘোষণা করা হয়েছে নবান্ন থেকে। এবার তিনি বাঁকুড়া , পুরুলিয়া ও পশ্চিম মেদিনীপুর যাবেন। ১৫ ফেব্রুয়ারি তিনি কলকাতা থেকে রওনা দেবেন। ১৬ তারিখ মেদিনীপুর ও পুরুলিয়াতে প্রশাসনিক সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৭ তারিখ বাঁকুড়া হয়ে কলকাতায় ফিরবেন, নবান্ন সূত্রে এমনটাই জানা গিয়েছে।