Boat sank: কালবৈশাখীর দাপট, কাকদ্বীপে উল্টে গেল লঞ্চ, ৩ জনকে উদ্ধার পুলিশের

South 24 pargana: দক্ষিণ ২৪ পরগনার গোসাবায় আরও এক নৌকাডুবির খবর মিলেছে। রায়মঙ্গল নদীতে পণ্যবাহী একটি নৌকা ডুবে গিয়েছে।

Boat sank: কালবৈশাখীর দাপট, কাকদ্বীপে উল্টে গেল লঞ্চ, ৩ জনকে উদ্ধার পুলিশের
মুড়িগঙ্গা নদীতে লঞ্চ উল্টে বিপত্তি (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2022 | 6:37 AM

কাকদ্বীপ: ঝড়ের দাপটে কাকদ্বীপে লঞ্চ উল্টে বিপত্তি। দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপে এলটিসি ঘাটের কাছে নোঙর করে থাকা একটি লঞ্চ মুড়িগঙ্গা নদীতে উল্টে যায়। ঝড়ের সঙ্গে নদীর ঢেউয়ের দাপটে নোঙরের দড়ি ছিঁড়ে গিয়ে এই বিপত্তি বলে অনুমান স্থানীয়দের। তবে লঞ্চটি নদীর প্রবল ঢেউয়ে তলিয়ে না যাওয়ার কারণে বড়সড় দুর্ঘটনা এড়িয়ে যাওয়া গিয়েছে বলে মনে করা হচ্ছে। উপকূল থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনাগ্রস্ত লঞ্চ থাকা তিনজনকে উদ্ধার করে।

প্রবল দাবদাহ কাটিয়ে অবশেষে বাংলায় দেখা মিলেছে কালবৈশাখীর। গতকাল কলকাতা সহ দক্ষিণবঙ্গে প্রতিটি জেলাতেই ঝড়-বৃষ্টি হয়েছে। বাদ পড়েনি দক্ষিণ ২৪ পরগনাও। শনিবার রাত্রিবেলা থেকে শুরু হয় প্রবল ঝড়-বৃষ্টি। ফলে ঝড়ের জন্য নদীর ঢেউয়ের দাপট আরও বেড়ে যায়। এরপরই নোঙরের দড়ি ছিঁড়ে দুর্ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, ওই লঞ্চটি পূর্ত দফতরের। লঞ্চটির নাম সুচিত্রা।

অন্যদিকে, দক্ষিণ ২৪ পরগনার গোসাবায় আরও এক নৌকাডুবির খবর মিলেছে। রায়মঙ্গল নদীতে পণ্যবাহী একটি নৌকা ডুবে গিয়েছে। নৌকায় থাকা মাঝিরাও নদীর জলে ডুবে গিয়েছেন। পরে অন্য নৌকার মাঝিরা গিয়ে তাঁদের উদ্ধার করে। সুন্দরবনের গোসাবার রায়মঙ্গল নদীর ঘটনা। হঠাৎ করেই নৌকাটি ডুবে গিয়েছে বলে জানান এলাকাবাসী।

বস্তুত গতকাল ঝড়-বৃষ্টি চলছে কলকাতা সহ দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সন্ধ্যা ৭ টা নাগাদ এই ঝড়-বৃষ্টি শুরু হয়েছ। ঘণ্টা দুয়েক চলবে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। হাওয়া অফিসের তরফে সতর্ক করে তখনই জানানো হয়, ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড় বইতে পারে, তাই সবাই যেন নিরাপদ জায়গায় থাকেন। এরপরই, কিছুক্ষণের মধ্যেই ৬৪ কিলোমিটার বেগে ঝড় বইতে শুরু করে কলকাতায়। প্রয়োজন ছাড়া বাইরে না বেরনোর পরামর্শ দেওয়া হয়েছে। আগামী সপ্তাহে বুধবার পর্যন্ত ঝড়-বৃষ্টি চলবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: India Weather Update: কালবৈশাখীর দাপটে নাকে এখনও লেগে সোঁদা গন্ধ, ফের কবে দেখা মিলবে বৃষ্টির? জানাল হাওয়া অফিস