Bomb Squad: খড়ের গাদা নাকি বারুদের স্তূপ? ২৫টি তাজা বোমা নিষ্ক্রিয় করল বম্ব স্কোয়াড, দেখুন ভিডিয়ো

Kulpi Bomb Recovery: দুপুরে সিআইডির বম্ব ডিসপোজ়াল স্কোয়াডের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে যান। তাঁরা খড়ের স্তূপের ভিতর থেকে বোমা উদ্ধার করে ফাঁকা মাঠে সেগুলিকে নিষ্ক্রিয় করেন। সব মিলিয়ে মোট ২৫ টি বোমা নিষ্ক্রিয় করা হয়।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Nov 22, 2022 | 5:11 PM

কুলপি: রাজ্যে পঞ্চায়েত নির্বাচন যত এগিয়ে আসছে, ততই তপ্ত হতে শুরু করেছে রাজ্য রাজনীতির বাতাবরণ। জায়গায় জায়গা উদ্ধার হচ্ছে বোমা। এবার দক্ষিণ চব্বিশ পরগনার কুলপিতে (Kulpi)। কুলপির ছামনাবুনি এলাকা থেকে উদ্ধার হল প্রচুর পরিমাণে তাজা বোমা। গ্রামের ফাঁকা মাঠে একটি খড়ের গাদার মধ্যে নাইলনের ব্যাগ রাখা ছিল। সেই ব্যাগের মধ্যে থেকেই উদ্ধার হয় প্রচুর পরিমাণে তাজা বোমা। সেই বোমা নিষ্ক্রিয় করতে ঘটনাস্থলে পৌঁছে যায় বম্ব স্কোয়াড (Bomb Disposal Squad)।

এদিন সকাল থেকেই এলাকায় বিশাল পুলিশ বাহিনী এলাকায় মোতায়েন করা হয়েছিল। যে খড়ের গাদার মধ্যে থেকে বোমা পাওয়া গিয়েছে, সেই এলাকার আশপাশে কাউকে যেতে দেওয়া হচ্ছিল না। পুলিশের পক্ষ থেকে সাধারণ গ্রামবাসীদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ঘটনাস্থলে ছিলেন মন্দিরবাজারের এসডিপিও, মন্দিরবাজারের সিআই এবং কুলপি থানার ওসি। এছাড়াও বিশাল পুলিশবাহিনী ওই খড়ের গাদাটিকে ঘিরে রেখে দেন। এদিন দুপুরে সিআইডির বম্ব ডিসপোজ়াল স্কোয়াডের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে যান। তাঁরা খড়ের স্তূপের ভিতর থেকে বোমা উদ্ধার করে ফাঁকা মাঠে সেগুলিকে নিষ্ক্রিয় করেন। সব মিলিয়ে মোট ২৫ টি বোমা নিষ্ক্রিয় করা হয়।

উল্লেখ্য, এর আগে গত বৃহস্পতিবার বিকেলে গ্রামের একটি কালভার্টের তলা থেকে কৌটো বোমা উদ্ধার হয়েছিল। সেই ঘটনায় বোমা বিস্ফোরণে জখম হয়েছিল দুই কিশোর। ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে এলাকায়। ভয়ে সিঁটিয়ে রয়েছেন এলাকাবাসীরা। ইতিমধ্যেই পুলিশ গোটা ঘটনার তদন্ত শুরু করেছে। কে বা কারা এই এলাকায় খড়ের গাদার মধ্যে বোমা রেখে গেল, তা খতিয়ে দেখছেন পুলিশকর্মীরা। গ্রামবাসীদেরও সতর্ক থাকার জন্য বলা হয়েছে। মন্দিরবাজারের এসডিপিও বিশ্বজিৎ নস্কর অবশ্য জানাচ্ছেন, “পরিস্থিতি এখন একদম ঠিক আছে।  ২৫টি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে।” তবে রাজ্যের বিভিন্ন প্রান্তে সাম্প্রতিককালে যে একের পর এক বোমা উদ্ধারের ঘটনা ঘটছে, তা নিয়ে আতঙ্কের বাতাবরণ তৈরি হচ্ছে স্থানীয় মানুষজনের মনে।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla