Civic Volunteer: ঋণ না মেলায় রেগে আগুন সিভিক ভলান্টিয়র, এলাকার ‘ দাগী দুষ্কৃতী’দের ডেকে মারধর সমবায় কর্মীদের

West Bengal: একটি সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এনেছে সমবায় সমিতি। পাশাপাশি ওই সমিতির সম্পাদক অর্ধেন্দুশেখর দাস দুই সিভিক ভলান্টিয়ার ও তাঁদের সঙ্গীদের বিরুদ্ধে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।

Civic Volunteer: ঋণ না মেলায় রেগে আগুন সিভিক ভলান্টিয়র, এলাকার ' দাগী দুষ্কৃতী'দের ডেকে মারধর সমবায় কর্মীদের
সিসিটিভি ফুটেজের ছবি (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 11:44 AM

ঢোলাহাট (দক্ষিণ ২৪ পরগনা): এবার প্রকাশ্যে সিভিক ভলান্টিয়রদের ‘দাদাগিরি’। ব্যক্তিগত ঋণ মঞ্জুর না করায় কৃষি সমবায় সমিতির ভেতরে ঢুকে কর্মীদের বেধড়ক মারধরের অভিযোগ উঠল দুই সিভিক ভলান্টিয়র ও তাঁদের সঙ্গীদের বিরুদ্ধে । ঘটনাটি দক্ষিণ ২৪ পরগনার ঢোলাহাট থানার দক্ষিণ রায়পুরে।

একটি সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এনেছে সমবায় সমিতি। পাশাপাশি ওই সমিতির সম্পাদক অর্ধেন্দুশেখর দাস দুই সিভিক ভলান্টিয়র ও তাঁদের সঙ্গীদের বিরুদ্ধে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অর্ধেন্দুবাবুর অভিযোগ, পুলিশ দোষীদের আড়াল করতে লঘু ধারায় মামলা রুজু করেছে। ফলে আতঙ্কিত হয়ে পড়েছেন এখানকার কর্মীরা। সেই কারণে বুধবার সমিতির পরিচালন কমিটির সদস্যরা বৈঠক করে শাখার লেনদেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। জানা গিয়েছে, বৃহস্পতিবার থেকে ওই শাখায় সব আর্থিক লেনদেন বন্ধ থাকবে।

ঠিক কী ঘটেছে?

সমবায় সমিতি ও পুলিশ সূত্রের খবর, ঢোলাহাট থানার সিভিক ভলান্টিয়র আব্দুর রউফ বৈদ্য গত সোমবার ব্যক্তিগত ঋণের জন্য সমিতিতে যান। সমিতির ম্যানেজার জানান, তিনি যেই বিষয়ে ঋণ চাইছেন তা এই মুহূর্তে দেওয়া সম্ভব নয়। পরে দেওয়া হবে। অভিযোগ, এই কথা শোনার পরই ক্ষিপ্ত হয়ে ওঠেন ওই সিভিক ভলান্টিয়র। তিনি আরও এক সিভিক ভলান্টিয়র সাবির বৈদ্যকে ডেকে আনেন। সঙ্গে আরও কিছু যুবক সমিতিতে ঢোকে। এরপর শুরু হয় বচসা। অভিযোগ, সেই সময়ই সমিতির দুই কর্মীকে কিল, চড়, ঘুষি মারতে থাকে বেশ কয়েকজন মিলে। সিভিক ভলান্টিয়রের সঙ্গীরা এলাকায় ‘দাগী দুষ্কৃতী’ হিসেবে এলাকায় পরিচিত। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।‌

আরও পড়ুন: Anubrata Mondal’s security guard: অনুব্রতর দেহরক্ষীর দুর্ঘটনায় গ্রেফতার ট্রাকচালক, এবার কি বেরোবে কোনও ক্লু?

আরও পড়ুন: Drinking Water: প্রয়োজনে জলের লাইন কেটে দেওয়া হবে, TV9 বাংলায় অভিযোগ সামনে আসতেই নড়েচড়ে বসল প্রশাসন