Cyclone Dana Update: প্রবল বৃষ্টিতে সঙ্গে হাওয়া, ‘পাগল-পাগল’ অবস্থা মাতলার, ভয়ে ত্রস্ত সুন্দরবন

Sundarban Cyclone Update: দানার দাপট দেখাতে শুরু করেছে সুন্দরবনের কুলতলিতে। বৃহস্পতিবার সকাল থেকেই মাতলা নদীতে বাড়ছে জল। সেই সঙ্গে ঝড় আর দাপিয়ে বাড়ছে বৃষ্টি। যত সময় গড়াবে ততই আরো বেপরোয়া হয়ে উঠবে মাতলা নদী। এখানকার আবহাওয়ার অবনতি হবে। যে কারণেই ভয়ে কাঁটা হয়ে উঠছেন স্থানীয় কৈখালীর বাসিন্দারা।

Cyclone Dana Update: প্রবল বৃষ্টিতে সঙ্গে হাওয়া, 'পাগল-পাগল' অবস্থা মাতলার, ভয়ে ত্রস্ত সুন্দরবন
নদী না সমুদ্র বোঝা দায়Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2024 | 10:41 AM

কুলতলি: আগেই সতর্কবার্তা দেওয়া হয়েছিল। দানার প্রভাবে সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরের মতো উপকূলের জেলাগুলি। সেই মতো বুধবার থেকেই আবহাওয়ার পরিস্থিতি বদল হতে শুরু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনার একাধিক জায়গায় শুরু হয়েছে প্রবল বৃষ্টি। সঙ্গে বইতে শুরু করেছে হাওয়া। স্রোত বাড়ছে নদীগুলিতে। প্রবল বৃষ্টিতে কার্যত পাগল-পাগল অবস্থা মাতলার। কুলতলির কৈখালীতে প্রবল ঝড়-বৃষ্টি।

দানার দাপট দেখাতে শুরু করেছে সুন্দরবনের কুলতলিতে। বৃহস্পতিবার সকাল থেকেই মাতলা নদীতে বাড়ছে জল। সেই সঙ্গে ঝড় আর দাপিয়ে বাড়ছে বৃষ্টি। যত সময় গড়াবে ততই আরো বেপরোয়া হয়ে উঠবে মাতলা নদী। এখানকার আবহাওয়ার অবনতি হবে। যে কারণেই ভয়ে কাঁটা হয়ে উঠছেন স্থানীয় কৈখালীর বাসিন্দারা।

এর আগেও একাধিক ঘূর্ণিঝড় আছড়ে পড়ার কারণেই কৈখালী এলাকার নদী বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে গোটা এলাকা। আবারো সেই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে কি না তা ভেবেই দুশ্চিন্তায় রয়েছেন কুলতলির মানুষ। গৃহবধূ চন্দনা হালদার বলেন, “আমাদের রাস্তাঘাট কোনওভাবেই সারায় না। বাঁধ ভেঙে গেলে কোথায় যাব। বাচ্চা রয়েছে। খুব ভয়ের মধ্যে আছি। বারবার ঝড় আসে। আর আমাদের সব নিঃস্ব করে দেয়। সব সময় ভয়ে থাকি।”