Gosaba By Election 2021: উত্তরীয় পরে বুথে তৃণমূল প্রার্থী ঘোরাফেরা! রিপোর্ট তলব কমিশনের

Gosaba By Election 2021: সকালেই গোসাবার তৃণমূল প্রার্থী সুব্রত মণ্ডলকে দেখা যায় গলায় উত্তরীয় পরে বুথে বুথে ঘুরছেন। সাদা পায়জামা- পাঞ্জাবি, গলায় দলের উত্তরীয়।

Gosaba By Election 2021: উত্তরীয় পরে বুথে তৃণমূল প্রার্থী ঘোরাফেরা! রিপোর্ট তলব কমিশনের
গলায় উত্তরীয় পরে বুথে তৃণমূল প্রার্থী (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 30, 2021 | 1:06 PM

দক্ষিণ ২৪ পরগনা: গলায় উত্তরীয় পরে বুথের সামনে ঘোরাফেরা। গোসাবায় (Gosaba) তৃণমূল প্রার্থী সুব্রত মণ্ডলের বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ। ঘটনায় এবার রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন।

তবে কমিশনের রিপোর্ট তলবের পর জানা গিয়েছে, তৃণমূল প্রার্থী এই কারণে সেক্টর অফিসারের কাছে দুখঃপ্রকাশ করেছেন। তিনি স্বীকার করে নিয়েছেন, এটা তাঁর ভুল।

সকালেই গোসাবার তৃণমূল প্রার্থী সুব্রত মণ্ডলকে দেখা যায় গলায় উত্তরীয় পরে বুথে বুথে ঘুরছেন। সাদা পায়জামা- পাঞ্জাবি, গলায় দলের উত্তরীয়। তাঁকে দেখে মনে হবে, তিনি যেন দলেরই কোনও কর্মসূচিতে এসেছেন। নির্বাচনের দিন তিনি কীভাবে দলের উত্তরীয় পরে বুথে ঘুরতে পারেন, তা নিয়ে প্রশ্ন ওঠে।

এতে তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তোলেন বিজেপি প্রার্থী পলাশ রানা। তিনি বলেন, “যে দলের প্রার্থী গলায় দলের উত্তরীয় পরে বুথে বুথে ঘোরেন, সেই দলের সাধারণ কর্মীরা কী করবেন? তাঁরাও তো টোটোয় ঝাণ্ডা লাগিয়ে ঘুরে বেড়াবেই। গ্রামে গ্রামে ঘুরে সন্ত্রাস তৈরি করছে তৃণমূলকে ভোট দেওয়ার জন্য। এই সন্ত্রাসদের মোকাবিলা করব।”

বিজেপি প্রার্থী পলাশ রানার অভিযোগ, “কাল রাত থেকেই আমাদের এজেন্টদের হুমকি দেওয়া হচ্ছে। ১৬টি গ্রাম পঞ্চায়েতে সন্ত্রাস তৈরি করার চেষ্টা করছে। আমি অনেক জায়গায় পোলিং এজেন্ট ঢোকানোর চেষ্টা করেছি। আন্দুলিতে ইভিএম লুঠের চেষ্টা হয়েছে। রাঙাবেড়িয়াতেও সন্ত্রাস তৈরি করার চেষ্টা করেছে। গোসাবার ১৭৫ ও ১৫৪ নম্বর বুথেও অশান্তি তৈরির চেষ্টা চলেছে।”

বিজেপি প্রার্থীর সংযোজন, “অনেক বুথেই আমাদের এজেন্ট ও রিলিভারদের বাইরে বসিয়ে রেখেছে। ভয় দেখিয়ে তাঁরা বুথে ঢুকতে দিচ্ছেন না। তবে ওই বুথগুলিতে আবার ভোট হবে। তৃণমূল যদি মনে করে ভোট লুঠ করবে, আমাদের এজেন্টকে বসতে দেওয়া হয়নি, সেই বুথগুলিতে আবার ভোট হবে।”

তিনি আগেই বলেছিলাম, “আমরা তথ্য দিয়ে নির্বাচন কমিশনকে অভিযোগ জানাব।” এই অভিযোগের ভিত্তিতে রিপোর্ট তলব করে নির্বাচন কমিশন। তবে তার আগেই সেক্টর অফিসারের কাছে দুখঃপ্রকাশ করেছেন তৃণমূল প্রার্থী সুব্রত মণ্ডল। যদিও বিজেপি প্রার্থী বলেছেন, “যে বুথে আমাদের এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি, সেখানে পুনর্নির্বাচনের দাবি জানাব।”

আরও পড়ুন: Khardaha By Election 2021: পিছন থেকে ঘাড় লক্ষ্য করে ইট! খড়দহে ‘আক্রান্ত’ সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য

আরও পড়ুন: Khardaha By Election 2021: ডবল ডোজ় না থাকলে ভোটারদের ঢুকতে দেওয়া হচ্ছে না! কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে বচসা শোভনদেবের