Cold Drink: যেন অবিকল কোল্ড ড্রিঙ্ক! নামী ব্র্যান্ডের আড়ালে কী পান করছেন জানেন?

Basanti: পুলিশ সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন যাবৎ শিমুলতলা এলাকায় বহুজাতিক সংস্থার লেভেল ও ব্র্যান্ডিং ব্যবহার করে নকল পানীয় প্রস্তুত করছিল সইফুল।

Cold Drink: যেন অবিকল কোল্ড ড্রিঙ্ক! নামী ব্র্যান্ডের আড়ালে কী পান করছেন জানেন?
ভেজাল কোল্ড ড্রিঙ্ক তৈরির রমরমা ব্যবসা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2022 | 12:30 PM

বাসন্তী: বহুজাতিক ঠাণ্ডা পানীয় প্রস্তুতকারী সংস্থার নামের আড়ালে চলছিল নকল তৈরির রমরমা ব্যবসা। দীর্ঘদিন ধরে সেই নকল পানীয় বাজারজাত করে মুনাফা লুটছিল অসাধু এক ব্যবসায়ী। পানীয় সংস্থার অভিযোগে অবশেষে পর্দাফাঁস ভুয়ো পানীয় প্রস্তুতকারী কারখানার। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী থানা এলাকার অন্তর্গত কাঁঠালবেড়িয়া পঞ্চায়েত এলাকার শিমুলতলায়। গ্রেফতার করা হয়েছে কারখানা মালিক তথা মূল অভিযুক্ত সইফুল লস্কর নামের এক ব্যক্তিকে। শনিবার তাকে তোলা হবে আলিপুর আদালতে।

তবে এই ব্যবসার সঙ্গে আর কেউ জড়িত রয়েছে কি না তা জানতে তদন্ত শুরু করেছে বাসন্তী থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন যাবৎ শিমুলতলা এলাকায় বহুজাতিক সংস্থার লেভেল ও ব্র্যান্ডিং ব্যবহার করে নকল পানীয় প্রস্তুত করছিল সইফুল। সংস্থার খালি বোতলে বিভিন্ন ফ্লেভার সোডা মিশিয়ে তা হুবহু সিল করে সরবরাহ করা হচ্ছিল। নিজেদের ব্র্যান্ডিং ব্যবহার করে ভেজাল তৈরির এহেন ব্যবসার কথা সংশ্লিষ্ট সংস্থাই জানায় বাসন্তী থানাকে। এরপরই ওই কারখানায় হানা দেয় পুলিশের একটি বিশেষ দল। সেই সময়ই হাতেনাতে গ্রেফতার হয় অভিযুক্ত সাইফুল।

এছাড়াও, কারখানার ভিতর থেকে উদ্ধার করা হয়েছে সংস্থার বিভিন্ন নামী পানীয়র ভেজাল ভর্তি ৪৭৯টি বোতল। সঙ্গে ১ হাজার ১৯২টি খালি বোতল, ২ হাজার ৩৪০টি ঢাকনা এবং ২ বোতল সিরাপ। অবৈধভাবে বহুজাতিক সংস্থার নাম ও ব্র্যান্ডিং ব্যবহার করে পানীয়  প্রস্তুত করার অভিযোগ দায়ের করা হয়েছে সাইফুলের বিরুদ্ধে। তবে এই ঘটনার সঙ্গে আরও কে কে জড়িত তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। পাশাপাশি, ভেজাল তৈরির পর তা কোন-কোন এলাকায় সরবরাহ করা হত তার হদিশ পেতে চাইছেন পুলিশ আধিকারিকরা।

এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ধৃতকে। শনিবার থেকে আলিপুর আদালতে তোলা হবে। প্রসঙ্গত, বিভিন্ন নামি সংস্থার ব্র্যান্ডিং ব্যবহার করে ভেজাল প্রস্তুত করার ঘটনা নতুন নয়। কখনো সরষের তেল তো কখনও ঠাণ্ডা পানীয়, বিভিন্ন সময় বিভিন্ন অভিযোগ উঠে এসেছে। ফলে এই ধরনের নকল প্রস্তুতকারকদের বিরুদ্ধে প্রশাসনের কড়া পদক্ষেপ প্রয়োজনীয় বলে মত সাধারণ মানুষের।

আরও পড়ুন: Madhyamik examinee suicide: ‘দিন-দিন কেমন গুমরে যাচ্ছিল মেয়েটা’, পরে ফাঁস হল পাড়াতুতো ‘দাদার’ আসল কীর্তি