ISF Rally: ‘মরবো, প্রয়োজনে মারব’, নওশাদের মুক্তির দাবিতে আবদুলের হাতে বিষ ভর্তি ইঞ্জেকশন

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অবন্তিকা প্রামাণিক

Updated on: Jan 25, 2023 | 1:37 PM

ISF Rally: তবে সেই নির্দেশিকা উপেক্ষা করেই শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করবে আইএসএফ এমনটাই জানানো হয়েছে তাদের তরফে।

ISF Rally: 'মরবো, প্রয়োজনে মারব', নওশাদের মুক্তির দাবিতে আবদুলের হাতে বিষ ভর্তি ইঞ্জেকশন
হাতে ইঞ্জেকশন নিয়ে বিক্ষোভ আইএসএফ কর্মীর (নিজস্ব চিত্র)

ঘটকপুকুর: এক হাতে পোস্টার (poster)। গোটা-গোটা অক্ষরে সেখানে লেখা রয়েছে ‘ভাইজানের মুক্তি চাই’। অন্য হাতে ধরে রেখেছেন বিষ ভর্তি ইঞ্জেকশন। পুলিশ তাঁকে তুলে নিয়ে যেতে চাইলেই হয় মরবেন নয়ত অন্যকে মারবেন দাবি করছেন এক আইএসএফ সমর্থক। বুধবার বিধায়ক নওশাদ সিদ্দিকী (ISF leader Naushad Siddiqui) ও আইএসএফ কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে পথে নামতে চলছে আব্বাস সিদ্দীকির দল। যদিও, পুলিশের তরফে প্রতিটি রাজনৈতিক দলকেই মিছিল-মিটিং থেকে বিরত থাকতে বলা হয়েছে। তবে সেই নির্দেশিকা উপেক্ষা করেই শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করবে আইএসএফ এমনটাই জানানো হয়েছে তাদের তরফে।

এ দিন মিছিলে না গেলেও ভাঙড়ের ঘটকপুকুরে একাই পোস্টার হাতে দাঁড়িয়ে রয়েছেন ওই আইএসএফ কর্মী আবদুল বসির। মেন রাস্তার উপর দাঁড়িয়ে বিক্ষোভ দেখাচ্ছেন। তাঁর দাবি নওশাদ সিদ্দীকিকে মুক্তি দিতে হবে। জানা গিয়েছে, আবদুল বসিরের বাড়ি ভাঙড়ের ঘটকপুকুরে। এ দিন তিনি বলেন, “আমি ভাইজানের মুক্তির দাবিতে দাঁড়িয়ে আছি। এই কাজে আমার যাতে কেউ ব্যাঘাত ঘটাতে না পারে সেই কারণে বিষ ইঞ্জেকশন নিয়ে দাঁড়িয়ে রয়েছি। পুলিশের প্রচুর ক্ষমতা। ওদের হাতির মতো শক্তি। ওরা বাঘের মতো হিংস্র। মরবো প্রয়োজনে অন্যকে মারব।”

উল্লেখ্য, মঙ্গলবার রাত থেকেই শুরু হয়েছে মিছিলের তোড়জোড়। আইএসএফ সূত্রে খবর, শিয়ালদহ স্টেশনের কাছে বিগ বাজারের সামনেই হবে মূল জমায়েত। সেখান থেকে মিছিল এগোবে ধর্মতলার দিকে। বস্তুত, শনিবার এই ধর্মতলাতেই হয়েছিল পুলিশ-আইএসএফ খণ্ডযুদ্ধ। পুলিশ ও নওশাদ শিবিরের অনেকেই আহত হন।গ্রেফতার হন নওশাদ সিদ্দিকী সহ আরও ১৮ আইএসএফ কর্মী সমর্থককে। একইসঙ্গে ধর্মতলার কর্মসূচি শেষে বাড়ি ফেরার পথে গ্রেফতার করা হয় আরও ৪৩ আইএসএফ কর্মী সমর্থককে। তারপর থেকেই গ্রেফতার হওয়া কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে আওয়াজ তুলেছে আইএসএফ।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla