Sonarpur Incident: এলাকায় বেআইনিভাবে নির্মাণের প্রতিবাদ, শিক্ষিকা ও তাঁর পরিবারকে ‘খুনের হুমকি’

Sonarpur Incident: চাঁদমারি এলাকায় রাস্তার ওপরেই বেআইনি নির্মাণ চলছিল বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দা তপনকান্তি জোতদার বিষয়টি লিখিতভাবে পুরসভাকে জানান।

Sonarpur Incident: এলাকায় বেআইনিভাবে নির্মাণের প্রতিবাদ, শিক্ষিকা ও তাঁর পরিবারকে 'খুনের হুমকি'
সোনারপুরে শিক্ষিকার পরিবারকে 'খুনের হুমকি' (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2021 | 9:31 AM

দক্ষিণ ২৪ পরগনা: এলাকায় বেআইনিভাবে নির্মাণকার্য চলছে। পুরসভায় সেই অভিযোগ জানিয়েছিলেন ওঁরা। শিক্ষিকা ও তাঁর পরিবারের ওপর হামলার চেষ্টার অভিযোগ। ঘটনাকে ঘিরে চাঞ্চল্য সোনারপুরের চাঁদমারি এলাকায়। শিক্ষিকাকে নানাভাবে হেনস্থা করা হয়, বাড়ি ঢুকে হামলার চেষ্টা ও প্রাণনাশের হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। ঘটনায় সোনারপুর থানায় অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত শুরু করেছে পুলিশ।

চাঁদমারি এলাকায় রাস্তার ওপরেই বেআইনি নির্মাণ চলছিল বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দা তপনকান্তি জোতদার বিষয়টি লিখিতভাবে পুরসভাকে জানান। অভিযোগ পেয়েই পুরসভা কাজ বন্ধ করে দেয়। এই বিষয়ে রাজপুর সোনারপুর পুরসভার চেয়ারম্যান জানান, পুরসভার পক্ষ থেকে তদন্ত করা হচ্ছে। বেআইনি কাজের সঙ্গে যেই যুক্ত থাকুক তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

অভিযোগ কাজ বন্ধ হতেই মঙ্গলবার প্রমোটার অনুপ চট্টোপাধ্যায়ের সহযোগী পার্থ মন্ডল তপনকান্তি জোতদার ও তাঁর স্ত্রী জয়শ্রীর ওপর হামলার চেষ্টা করেন বলে অভিযোগ। তাঁদের বাড়িতে ঢুকে হামলার চেষ্টা করেন বলে অভিযোগ। এরপর থেকেই আতঙ্কে ছিল গোটা পরিবার।

অভিযোগকারী তপনকান্তি জোতদার বলেন, “অনুপের অ্যাসিস্ট্যান্ট পার্থ মণ্ডল আমার ওপর এসে হামলা করার চেষ্টা করেন। আমার স্ত্রীয়ের ওপর হামলা করেন। এখানে আমাদের ১৯৫৫ সালের একটা কো-অপারেটিভ আছে। সোনারপুর মিলিত উদ্বাস্তু সমবায় কৃষি সমিতি কো-অপারেটিভের অধীনেই এখানে সব উন্নয়নমূলক কাজ হয়। এখানে যত উন্নয়ন হয়েছে কো-অপারেটিভের টাকাতেই হয়েছে। এটা ইআরসিএসের আওতায় আছে। কোর্টে মামলা চলছে। ইদানীং একটা কমিটি তৈরি হয়েছে। যাতে ৯ জনের মধ্যে ৬ জনই সদস্য নন। তাঁদের নেতৃত্বেই তছরূপ চলছে। এখানে অনুপ চট্টোপাধ্যায় স্কুলের পাশএ ৯ কাঠা জমি নিয়েছেন। সমিতির অনুমতি না দিয়ে একটি নির্মাণ কাজ করছিল। আমি তাই পুরসভাকে চিঠি দিয়েছিলাম। কাজটা আটকে গিয়েছে।” যদিও অভিযুক্ত পক্ষের কোনও প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি।

পুরসভার তরফে বলা হয়েছে, “চিঠি দিয়ে আমরা কাজটা বন্ধ করে দিয়েছে। এই বিষয়টা এক্সিকিউটিভ অফিসারকে জানানো হয়েছে। তিনি পদক্ষেপ করবেন। আইনত ব্যবস্থা নেওয়া হবে। বেআইনি নির্মাণ যেই করুন, তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

আরও পড়ুন: Weather Update: ৬ জেলায় বৃষ্টির সম্ভাবনা, কোন কোন জেলাতে ক্ষতির আশঙ্কা? কী সতর্কতা আবহাওয়া দফতরের