মুখ থুবড়ে পড়ে রয়েছে শরীরটা, পাশেই পড়ে মাছ! মহিলার মৃত্যুতে উঠে এল অন্য তত্ত্ব

Canning: বাড়ি থেকে খালে মাছ ধরতে গিয়েছিলেন বছর পঞ্চাশের প্রতিমা। কিন্তু সন্ধ্যা গড়িয়ে রাত হয়ে গেলেও বাড়িতে না ফেরায় চিন্তিত হয়ে পড়েন তাঁর স্বামী-ছেলেরা।

মুখ থুবড়ে পড়ে রয়েছে শরীরটা, পাশেই পড়ে মাছ! মহিলার মৃত্যুতে উঠে এল অন্য তত্ত্ব
ক্যানিংয়ে উদ্ধার মহিলার দেহ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2021 | 9:39 AM

দক্ষিণ ২৪ পরগনা: প্রতিদিনই মাছ ধরতে যান তিনি। এটাই তাঁর পেশা। রবিবার বিকালেও সংসারের সব কাজ সেরে মাছ ধরতে গিয়েছিলেন। কিন্তু নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও বাড়ি ফেরেননি তিনি। মাছ ধরতে দেরী হচ্ছে ভেবে প্রথমটায় আমল দেননি পরিবারের সদস্যরা। তারপরও কেটে যায় অনেকটা সময়। পরে সেই মহিলার দেহ উদ্ধার হয় বাড়ি থেকে কিছুটা দূরে। এক মহিলা মত্স্যজীবীর মৃত্যু ঘিরে রহস্য দানা বাঁধল ক্যানিংয়ের (Canning) নিকারিঘাটা গ্রাম পঞ্চায়েতের দুমকি পূর্ব পাড়া এলাকায়। মৃতের নাম প্রতিমা সর্দার (৫০)।

পরিবার সূত্রে জানা গিয়েছে, বাড়ি থেকে খালে মাছ ধরতে গিয়েছিলেন বছর পঞ্চাশের প্রতিমা। কিন্তু সন্ধ্যা গড়িয়ে রাত হয়ে গেলেও বাড়িতে না ফেরায় চিন্তিত হয়ে পড়েন তাঁর স্বামী-ছেলেরা। দিনমুজুরি করে সংসার চালান প্রতিমার স্বামী অশ্বিনী। কিন্তু সংসার সেভাবে না চলায় মাছ ধরে তা বিক্রি করে কিছুটা সাহায্য করার চেষ্টা করতেন প্রতিমা।

গত কয়েক বছর ধরেই বিকালে খালে মাছ ধরতে যেতেন তিনি। রবিবার বিকালেও যান। কিন্তু রাতে আর ফেরেননি। পরিবারের তরফে সম্ভাব্য সমস্ত জায়গায় খোঁজ করা হয়। প্রতিবেশী ও আত্মীয়দের বাড়িতেও খোঁজ করা হয়।

সোমবার সকালে একই গ্রাম পঞ্চায়েত এলাকার তেঁতুলতলা এলাকায় একটি বাড়ি সংলগ্ন জমিতে ওই মহিলার নিথর দেহ পড়ে থাকতে দেখা যায়। প্রথমে স্থানীয় বাসিন্দারাই প্রতিমার দেহ দেখতে পান। পরে খবর যায় অশ্বিনীর কাছে। পরিবারের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে মৃত দেহটি শনাক্ত করেনl

খবর পেয়ে ওই এলাকায় যায় ক্যানিং থানার পুলিশl মহিলার মৃত্যুর কারণ জানতে দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। যদিও ওই মহিলার মৃত্যু নিয়ে ধন্দে রয়েছে এলাকার মানুষl শিয়ালের উৎপাত কমাতে বিদ্যুতের তার দেওয়া হয়েছিল জমিতেl কোনও কারণে সেই তারেই বিদ্যত্স্পৃষ্ট হয়ে মৃত্যু হয়ে থাকতে পারে প্রতিমার। তবে মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ জানিয়েছে, এক মহিলার দেহ উদ্ধার হয়েছে। শরীরে সেভাবে আঘাতের চিহ্ন নেই। মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: Weather Update: আজ এই জেলাগুলিতে ভারী বৃষ্টি, সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া… জেনে নিন এখনই