South 24 Parganas Fraud Case: ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পের নামে প্রতারণা, মালিকের বাড়ির সামনে বিক্ষোভ আমানতকারীদের

South 24 Parganas Fraud Case: রবিবার দুপুরে বেশ কিছুক্ষণ ধরে গ্রাহকরা বিক্ষোভ দেখায়। অভিযোগ, দৈনিক সঞ্চয় প্রকল্পের নামে মোটা টাকার লোভ দেখিয়ে গ্রামে মহিলা ও পুরুষদের থেকে কয়েক কোটি টাকা বাজার থেকে তুলেছে এই সংস্থা।

South 24 Parganas Fraud Case: ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পের নামে প্রতারণা, মালিকের বাড়ির সামনে বিক্ষোভ আমানতকারীদের
মালিকের ঘরের বাইরে তালা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2022 | 4:22 PM

দক্ষিণ ২৪ পরগনা: ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পের নামে গ্রাহকদের জমানো কয়েক কোটি টাকা ফেরত না দেওয়ার অভিযোগ উঠল দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপের অক্ষয়নগরের এক বেসরকারি সংস্থার বিরুদ্ধে। রবিবার ওই সংস্থার প্রধানের বাড়ি কাকদ্বীপের হারুডপয়েন্ট কোস্টাল থানার শিবপুরে পাওনা টাকার দাবিতে জড়ো হন প্রচুর গ্রাহক। বিক্ষোভের আঁচ পেয়ে আগেভাগেই গা ঢাকা দেন সংস্থার প্রধান দেবাশিস মাইতি ও তাঁর স্ত্রী।

রবিবার দুপুরে বেশ কিছুক্ষণ ধরে গ্রাহকরা বিক্ষোভ দেখায়। অভিযোগ, দৈনিক সঞ্চয় প্রকল্পের নামে মোটা টাকার লোভ দেখিয়ে গ্রামে মহিলা ও পুরুষদের থেকে কয়েক কোটি টাকা বাজার থেকে তুলেছে এই সংস্থা। এক বছর মেয়াদি সেই প্রকল্প শেষে গ্রাহকরা পাওনা টাকা ফেরত পাচ্ছেন না।

বিষয়টি থানায় লিখিত অভিযোগ হয়েছে। কিন্তু তারপরেও অভিযুক্তরা অধরা। এক মহিলা গ্রাহক বলেন, “আমাদের সংসার থেকে টাকা সরিয়ে জমা করতাম। সেই টাকা যেন এখনই ফেরত পাই। আমি পাঁচ মাস হয়েছে এই বই করছি। বই বন্ধ হওয়ার পরও ওঁ গিয়ে টাকা নিয়ে এসেছেন।”

আরেক ব্যক্তি বলেন, “কয়েক বছর আগে থেকেই এই সংস্থায় টাকা রাখি। এজেন্ট মারফত টাকা তুলত। টাকা দিয়েও দিত ওরা। এক বছর ধরে লেনদেনটা ঠিক মতো করছে না। এজেন্টকে বললে বলে মালিক নেই। এই সরকারি বিল্ডিংয়ে আছেন বলে খবর পেয়ে এসেছি। আমরা অশান্তি চাই না। স্রেফ আমাদের টাকা ফেরত চাই। এসে দেখি ওঁর স্ত্রী সব মহিলাকে ধাক্কা মেরে বার করে দিয়ে বাইরে থেকে তালা মেরে চলে যান। আমরা জানি দেবাশিস মাইতি ফ্ল্যাটের ভিতরেই রয়েছেন।”