South 24 Parganas: পাড়ার পুকুরেই কিনা এসব! কেবল দর্শনেই গোটা গ্রামের লোক জড়ো করল গর্ভবতী

South 24 Parganas: নদী বাঁধ পেরিয়ে লোকালয় পুকুরে ঢুকে পড়ছিল একটা পূর্ণবয়স্ক কুমির। আর তাতেই প্রথমে গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে অবশ্য কুমির দেখতে ভিড় জমান গ্রামবাসীরা। মসজিদবাটি গ্রাম সংলগ্ন ৩০০ মিটার দূরে বয়ে চলেছে সুন্দরবনের করতাল নদী। নদীর তীরে মসজিদবাটি গ্রামে বসবাস করেন অসিত মণ্ডল।

South 24 Parganas: পাড়ার পুকুরেই কিনা এসব! কেবল দর্শনেই গোটা গ্রামের লোক জড়ো করল গর্ভবতী
পুকুরের ধারে ভিড় গ্রামবাসীদেরImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 14, 2024 | 2:54 PM

দক্ষিণ ২৪ পরগনা: পুকুরের মধ্যে বড় কিছু একটা ভাসছিল। মাছ তো সেরকম নয়। তাহলে কি  পুকুরেই? প্রথমে বিশ্বাসই করতে পারেননি স্থানীয় বাসিন্দারা। পরে ভাল করে দেখলে বিষয়টা বুঝতে পারেন। হ্যাঁ, সত্যিই তো কুমির! পাড়ার পুকুরেই কুমির, শুধু কুমিরই নয়, উদ্ধার ডিমও! বাসন্তীর লোকালয়ে পুকুরে সুন্দরবনের কুমির। ঘটনাটি ঘটেছে সুন্দরবনের বাসন্তী ব্লকের মসজিদবাটি পঞ্চায়েত এলাকায়।

নদী বাঁধ পেরিয়ে লোকালয় পুকুরে ঢুকে পড়ছিল একটা পূর্ণবয়স্ক কুমির। আর তাতেই প্রথমে গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে অবশ্য কুমির দেখতে ভিড় জমান গ্রামবাসীরা। মসজিদবাটি গ্রাম সংলগ্ন ৩০০ মিটার দূরে বয়ে চলেছে সুন্দরবনের করতাল নদী। নদীর তীরে মসজিদবাটি গ্রামে বসবাস করেন অসিত মণ্ডল।

কুমির উদ্ধার

বৃহস্পতিবার তিনি দেখতে পান, বিশাল আকৃতির একটা কুমির পুকুর পাড়ে ঘুরছে।তিনি গ্রামবাসীদের ঘটনার কথা জানান। খবর দেওয়া হয় সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের গোসাবা রেঞ্জ অফিসে। রেঞ্জ অফিসার নবকুমার সাউয়ের নেতৃত্বে বনকর্মীদের একটি দল গিয়ে পুকুরে জাল ফেলে ১১ ফুট লম্বা কুমিরটিকে ধরে ফেলেন বনকর্মীরা।

রাতেই কুমিরটি পুকুর পাড়ে বাচ্চা দেওয়ার জন্য ডিমও পাড়ে। বনকর্মীরা ১৫ ডিম উদ্ধার করে কুমিরটিকে বোটে করে নিয়ে গিয়ে শারীরিক পরীক্ষা  করার পর সুস্থ থাকায়  তাকে সুন্দরবনের হরিণভাঙা নদীতে ছেড়ে দেওয়া হয়।