Woman Trafficking: ফেসবুকে প্রেমের ফাঁদ পেতে পাচারের ছক! উত্তরপ্রদেশ থেকে উদ্ধার জয়নগরের নাবালিকা

Jaynagar: প্রেমের টানে দক্ষিণ ২৪ পরগনা থেকে পালিয়ে সোজা উত্তরপ্রদেশ চলে গিয়েছিল নাবালিকা। কিন্তু স্বপ্নেও কল্পনা করেনি তার জন্য কী উপহার নিয়ে অপেক্ষা করছে 'প্রেমিক'।

Woman Trafficking: ফেসবুকে প্রেমের ফাঁদ পেতে পাচারের ছক! উত্তরপ্রদেশ থেকে উদ্ধার জয়নগরের নাবালিকা
উত্তরপ্রদেশ থেকে উদ্ধার জয়নগরের নাবালিকা। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 11:34 AM

দক্ষিণ ২৪ পরগনা: প্রেমের টানে দক্ষিণ ২৪ পরগনা থেকে পালিয়ে সোজা উত্তরপ্রদেশ চলে গিয়েছিল নাবালিকা। কিন্তু স্বপ্নেও কল্পনা করেনি তার জন্য কী উপহার নিয়ে অপেক্ষা করছে ‘প্রেমিক’। অবশেষে জয়নগর পুলিশের চেষ্টায় পাচারের আগে মুজফ্ফরপুর থেকে উদ্ধার করা হল নাবালিকাকে। শনিবার মেয়েকে ফিরে পেয়ে স্বস্তির নিঃশ্বাস পরিবারের।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জয়নগর থানার ঢোষা- চন্দনেশ্বর গ্রাম পঞ্চায়েতের পশ্চিম শ্যামনগর এলাকার ১৫ বছরের এক নাবালিকাকে উত্তরপ্রদেশ থেকে উদ্ধার করা হয়েছে। গত বছরের অগস্ট মাসে ফেসবুকে তার আলাপ হয় উত্তর প্রদেশের মুজফ্ফরনগরের এক যুবকের। সেই আলাপ থেকে প্রেম হতে খুব বেশি সময় লাগেনি। যুবকের সঙ্গে সংসার পাতার স্বপ্ন দেখতে শুরু করে নাবালিকা।

সেই প্রেমের টানে গত বছরের ১০ সেপ্টেম্বর ওই নাবালিকা বাড়ি থেকে পালিয়ে যায় বলে খবর। অনেক খোঁজাখুঁজি করেও মেয়ের কোনও সন্ধান না পেয়ে অবশেষে জয়নগর থানার দ্বারস্থ হয় পরিবার। মেয়ের নিখোঁজের ডায়েরি লিপিবদ্ধ করেন নাবালিকার বাবা। শুরু হয় তদন্ত।

জয়নগর থানার পুলিশ এই মামলার তদন্তে নেমে আধুনিক প্রযুক্তির সাহায্য নেয়। ওই নাবালিকার ফোনের লোকেশন ট্র্যাক করে উত্তর প্রদেশের মুজফ্ফরনগরে এলাকার সন্ধান পাওয়া যায়। এর পর আর কাল বিলম্ব না করে জয়নগর থানার পুলিশ উত্তরপ্রদেশের পুলিশের সাহায্য নিয়ে ওই নাবালিকাকে উদ্ধার করে। শনিবার রাতে জয়নগর থানায় নিয়ে আসা হয় নাবালিকাকে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নাবালিকাকে ফুঁসলিয়ে বিয়ে করে ওই যুবক। কিন্তু তার ছক ছিল তাকে পাচারের। এ জন্যই বিয়ের বন্ধনে আটকে রাখা হয় বলে সন্দেহ। এখন পুরো ঘটনা খতিয়ে দেখছে জয়নগর থানার পুলিশ। চলছে জিজ্ঞাসাবাদ।

উল্লেখ্য, এর আগেও একই ধরনের ঘটনা ঘটেছে জয়নগর থানা এলাকায়। কিছুদিন আগে মুম্বই থেকে উদ্ধার হয় এক নাবালিকা। জানা যায়, দু’বছর ধরে প্রেমের সম্পর্ক তৈরি করে বিয়ের প্রলোভন দেখিয়ে জয়নগরের ওই কিশোরীকে ঘর থেকে বের করে নিয়ে গিয়েছিল এক যুবক। এর পর নবম শ্রেণির ওই ছাত্রীকে মুম্বইয়ে পাচার করে দেওয়ার অভিযোগ ওঠে। নাবালিকার ভবিষ্যৎ আরও কোনও অন্ধকার কুঠুরির দিকে ঠেলে দেওয়ার পরিকল্পনা ছিল। তবে শেষমেশ তা হয়নি। জয়নগর থানার পুলিশের তৎপরতায় ঘরে ফেরে সেই মেয়ে। এবার উত্তরপ্রদেশ থেকে আরেক নাবালিকাকে উদ্ধার করল জয়নগর পুলিশ।

আরও পড়ুন: COVID19 in Ketugram: কোভিড-কাঁটা! সরকারি ছাড়পত্র মিললেও বন্ধ কেতুগ্রামের গঙ্গা মেলা

আরও পড়ুন: Birbhum BJP : বীরভূম বিজেপির ফের ওয়াটসঅ্যাপ জল্পনা! বিধায়কের গ্রুপ লিভে কি আরেকটা উইকেট পড়ার ইঙ্গিত?

আরও পড়ুন: Bikaner-Guwahati Express Train Accident: ট্রেন-দুর্ঘটনায় চালকের বিরুদ্ধে FIR দায়ের করেছিলেন, তদন্ত শুরুর ২৪ ঘণ্টার মধ্যে ফের বিস্ফোরক অভিযোগ উত্তমের