Birbhum BJP : বীরভূম বিজেপির ফের হোয়াটসঅ্যাপ জল্পনা! বিধায়কের গ্রুপ লিভে কি আরেকটা উইকেট পড়ার ইঙ্গিত?

Birbhum BJP : বীরভূম বিজেপির ফের হোয়াটসঅ্যাপ জল্পনা! বিধায়কের গ্রুপ লিভে কি আরেকটা উইকেট পড়ার ইঙ্গিত?
প্রতীকী ছবি

BJP Whatsapp Group : হোয়াটসঅ্যাপ বিতর্কের মধ্য়েই এইবার বীরভূম জেলাতে সমস্ত হোয়াটসঅ্যাপ গ্রুপ বন্ধ করার নির্দেশ দিল বিজেপির জেলা সভাপতি ধ্রুব সাহা। তারপর সেই গ্রুপ থেকে বেরিয়ে যান একমাত্র বীরভূমের বিজেপি বিধায়ক

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jan 16, 2022 | 6:31 PM

বোলপুর : বিজেপির অন্দরে হোয়াটসঅ্যাপ নিয়ে অনেক বিতর্ক বেধেছে গত এক মাসে। এই হোয়াটসঅ্যাপ বিতর্কের মধ্য়েই এইবার বীরভূম জেলাতে সমস্ত হোয়াটসঅ্যাপ গ্রুপ বন্ধ করার নির্দেশ দিল বিজেপির জেলা সভাপতি ধ্রুব সাহা। রাজ্য জুড়ে বারবার বিজেপির হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে যাওয়ার হিড়িক শুরু হয়েছে। বিভিন্ন সময়ে দেখা গিয়েছে, বিতর্কিত বিজেপি নেতারা হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে প্রতিবাদ জানাচ্ছে। এমনকি এরপর দল ত্যাগ করতে দেখা যাচ্ছে অনেককে। এরই মাঝে এইবার বীরভূম জেলায় সমস্ত হোয়াটসঅ্যাপ গ্রুপ বন্ধ করা নিজে জেলা স্তরে রাজনীতিতে শুরু হয়েছে জোর জল্পনা।

বীরভূম বিজেপির জেলা  সভাপতি ধ্রুব সাহা জানান, দলের তরফে বীরভূম জেলায় সাংগঠনিকভাবে দুটি জেলায় রূপান্তরিত করা হয়েছে। অর্থাৎ একদিকে বীরভূম জেলা, আরেকদিকে বোলপুর সাংগঠনিক জেলা হিসেবে বিজেপির তরফ থেকে ঘোষণা করা হয়েছে। বিজেপির তরফে ঘোষণা করা হয়েছে নতুন করে দুই জেলা সভাপতির নামও। সেই কারণেই, বীরভূম জেলার সমস্ত হোয়াটসঅ্যাপ গ্রুপকে বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। এরপরেও যদি কোনো হোয়াটসঅ্যাপ গ্রুপ চলে তা  অবৈধ বলে বিবেচিত হবে, জানিয়েছেন বীরভূম বিজেপি জেলা সভাপতি।

অন্যদিকে, গতকাল দুপুরে বিজেপির এই ঘোষণার পর বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে যেতে দেখা যায় বীরভূম বিজেপির একমাত্র বিধায়ক অনুপ সাহা কে। উল্লেখ্য, সাম্প্রতিক কিছুদিন আগেই বীরভূম তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ইঙ্গিত করেছিলেন, বিজেপির এক বিধায়ক তৃণমূলের যোগদানের বিষয়ে। এরপরেই অনুপ সাহা হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে যাওয়া ঘিরে নানান প্রশ্ন ইতিমধ্যেই দানা বাঁধতে শুরু করেছে। এই বিষয়ে তৃণমূলের বীরভূম জেলার সহ সভাপতি মলয় মুখোপাধ্য়ায় বলেছেন, “বিজেপির জেলা সভাপতি সার্কুলার পাঠিয়ে ওয়াটসঅ্যাপ গ্রুপ বন্ধের নির্দেশ দিয়েছে বলে শোনা গিয়েছে। তারপর শোনা গিয়েছে একমাত্র বীরভূম বিজেপির বিধায়ক অনুপ সাহা ওই হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়েছেন। জল্পনা আছে তিনিও আগামী দিনে বিজেপি ছাড়তে চলেছে। আমরা বিজেপিকে একটা কথাই বলব। মানুষের পাশে যাঁরা দাঁড়াবে না, শুধুমাত্র ধর্মীয় ভেদাভেদের রাজনীতি করবে তাঁদের অবস্থা এরকমই হবে। বিজেপির অবস্থা দেখে এখন শেয়াল-কুকুরেও কাঁদছে।”

তবে বিজেপির তরফে এই হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে যাওয় শুধুমাত্র দলীয় নির্দেশেই করা হচ্ছে বলেই জানানো হচ্ছে। উল্লেখ্য সম্প্রতি কয়েকদিনেই  বিজেপির বেশ কিছু তাবড় তাবড় নেতাকে দেখা গিয়েছে তৃণমূল কংগ্রেসে যোগদান করতে। এবং তাঁদের ক্ষেত্রে দেখা গিয়েছে তাঁরাও হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে যাওয়ার পরেই তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন। তাই অনুপ সাহার এইরক পদক্ষেপ ঘিরে শুরু হয়েছে তীব্র জল্পনা। তাহলে কি রাজ্য বিজেপির আরেকটা উইকেট পড়ল?

আরও পড়ুন : Haldia Corporation : ‘পরিষেবা পেতে তমলুক ছোটেন হলদিয়াবাসী’, বিজেপি গড়ে দুয়ারে তৃণমূল

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA