‘তোলাবাজ ভাইপোর জ্যাঠা’, সৌগতকে আক্রমণ শুভেন্দুর

"আমি ধর্মযুদ্ধে নেমেছি, এ লড়াইতে আমরা জিতবো।" কাঁথির যে ময়দানে দাঁড়িয়ে তৃণমূলের সৌগত-ফিরহাদরা অধিকারী পরিবারকে তুলোধনা করেছিলেন, সেই একই জায়গায় দাঁড়িয়ে পাল্টা চ্যালেঞ্জ ছুড়লেন শুভেন্দু

'তোলাবাজ ভাইপোর জ্যাঠা', সৌগতকে আক্রমণ শুভেন্দুর
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 01, 2021 | 6:45 PM

পূর্ব মেদিনীপুর: “আমি ধর্মযুদ্ধে নেমেছি, এ লড়াইতে আমরা জিতবো।” কাঁথির যে ময়দানে দাঁড়িয়ে তৃণমূলের সৌগত-ফিরহাদরা অধিকারী পরিবারকে তুলোধনা করেছিলেন, সেই একই জায়গায় দাঁড়িয়ে পাল্টা চ্যালেঞ্জ ছুড়লেন শুভেন্দু (Suvendu Adhikari)। কাঁথি পুরসভার প্রাক্তন প্রশাসক তথা ভাই সৌমেন্দুকে (Soumendu Adhikari) বিজেপিতে (BJP) শামিল করিয়ে তিনি বলেন, “যাঁদের পুরসভায় বসিয়েছে তাঁদের কলেজের ফর্মটা তো আমার হাতে পূরণ করা।”

এদিন কাঁথির সভা থেকে শুভেন্দু বলেন, “নোনা মাটির আমি, লাল মাটির দিলীপদা মিলে ভোটে জিতব। তৃণমূল ঘরে ঘরে গিয়ে ভোটের মেশিন দেখানোর সুযোগ পাবে না। এমন অবস্থা করব। পিছিয়ে থাকা আসনগুলোতে এবার এগিয়ে যাব।” দমদমের সাংসদ সৌগত রায়কে (Sougata Roy) তিনি ‘তোলাবাজ ভাইপোর জ্যাঠামশাই’ বলেও কটাক্ষ করেন। বিজেপি সমর্থকদের আশ্বাসের সুরে তাঁকে বলতে শোনা যায়, ‘৩০ জানুয়ারির মধ্যেই পরিস্থিতি পাল্টাবে’।

শুভেন্দু আরও বলেন, “আমরা বদলা নেব। আমি বিশ্বাসঘাতকতা করি না। প্রণব মুখোপাধ্যায় বলেছিলেন, শুভেন্দু বিশ্বাসঘাতক নয়। অধিকারীরা ছিল বলে আপনি (মমতা) তৃতীয় থেকে দ্বিতীয় হয়েছেন। এবার আপনি আবার দ্বিতীয় হবেন।” প্রসঙ্গত, এই সভাতেই কাঁথি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দুর সঙ্গে বিজেপিতে যোগ দেন তাঁর অনুগামী বেশ কয়েক জন কাউন্সিলর ও নেতা-কর্মী।

উল্লেখ্য, সৌমেন্দু এক দশকের বেশি সময় ধরে কাঁথি পুরসভার চেয়ারম্যান ছিলেন। মেয়াদ ফুরানোর পর তাঁকেই পুর প্রশাসক পদে বসিয়েছিল তৃণমূল। কিন্তু বুধবার আচমকাই তাঁকে সেই পদ থেকে সরিয়ে দেওয়া হয়। সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন সৌম্যেন্দু। বৃহস্পতিবার প্রাথমিক শুনানির পর মামলা গ্রহণ করতে রাজি হয়েছে কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন: ব্রিটেন ফেরত আরও এক যুবকের শরীরে করোনা ভাইরাস, নতুন স্ট্রেন কিনা জানতে পরীক্ষা

শুক্রবার নন্দীগ্রামে একটি সভা ছিল শুভেন্দুর। সেই সভা থেকেই শুভেন্দু ঘোষণা করেন, সৌমেন্দু কাঁথির সভায় বিজেপিতে নাম লেখাচ্ছেন। কিন্তু বিজেপি অন্দরে সভার পূর্ব মূহুর্ত পর্যন্ত ছিল তীব্র দোলাচল। কাঁথি থেকে তৃণমূলকে উচ্ছেদের ডাকও দিয়েছিলেন বিজেপি নেতা শুভেন্দু। তারপর শুক্রবার বিকেল চারটে নাগাদ কাঁথির মঞ্চে পৌঁছন সৌমেন্দু।

কয়েকদিন আগে এই ময়দানে ফিরহাদ হাকিম, সৌগত রায়রা সভা করে যান। এদিনের এই সভায় উপস্থিত ছিলেন কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি অনুপ চক্রবর্তী, সহ জেলার প্রাক্তন ও বর্তমানে বিজেপি কার্যকর্তারা। এ ছাড়া বিজেপি প্রদেশ নেতৃত্ব শুভেন্দু অধিকারী এদিনের যোগদান মেলায় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: শুভেন্দুর হাত ধরেই বিজেপিতে সৌমেন্দু, যোগ দিলেন আরও ১৪ বিদায়ী কাউন্সিলর