ব্রিটেন ফেরত আরও এক যুবকের শরীরে করোনা ভাইরাস, নতুন স্ট্রেন কিনা জানতে পরীক্ষা

কলকাতা: আশঙ্কা ছিলই। ব্রিটেন ফেরত আরও এক যাত্রীর শরীরে করোনা পজিটিভ ধরা পড়ল। ব্রিটেন ফেরত প্রথম যে যুবকের শরীরে নতুন স্ট্রেন  (Corona New Strain) ধরা পড়েছে, তিনি বর্তমানে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তবে তাঁর মতোই এই যুবকের শরীরেও নতুন স্ট্রেন রয়েছে কিনা, তা পরীক্ষা করে দেখা হচ্ছে। কলকাতা মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন যুবকের সঙ্গে এক‌ই […]

ব্রিটেন ফেরত আরও এক যুবকের শরীরে করোনা ভাইরাস, নতুন স্ট্রেন কিনা জানতে পরীক্ষা
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2021 | 5:48 PM

কলকাতা: আশঙ্কা ছিলই। ব্রিটেন ফেরত আরও এক যাত্রীর শরীরে করোনা পজিটিভ ধরা পড়ল। ব্রিটেন ফেরত প্রথম যে যুবকের শরীরে নতুন স্ট্রেন  (Corona New Strain) ধরা পড়েছে, তিনি বর্তমানে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তবে তাঁর মতোই এই যুবকের শরীরেও নতুন স্ট্রেন রয়েছে কিনা, তা পরীক্ষা করে দেখা হচ্ছে।

কলকাতা মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন যুবকের সঙ্গে এক‌ই বিমানে যাঁরা ফিরেছিলেন তাঁদের আরটি-পিসিআরে নমুনা পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য স্বাস্থ্য দফতর। হুগলি জেলা স্বাস্থ্য দফতর নিজেরা আরটি-পিসিআরে পরীক্ষা করার পাশাপাশি স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনে নমুনা পাঠিয়েছিল। একজনের নমুনার রিপোর্ট পজিটিভ আসার পরে তাতে ব্রিটেনের স্ট্রেন রয়েছে কি না তা জানার জন্য এন‌আইবিএমজি’র দ্বারস্থ হচ্ছে রাজ্য স্বাস্থ্য দফতর।

আরও পড়ুন: শনিবার পশ্চিমবঙ্গের তিন জায়গায় করোনা ভ্যাকসিনের ড্রাই রান! জেনে নিন জরুরি বিষয়

প্রসঙ্গত, কলকাতা মেডিক্যাল কলেজের এক কর্তারই ছেলের শরীরে মিলেছে ভাইরাস। ২০ ডিসেম্বর বিমানে তিনি কলকাতায় ফেরেন। উপসর্গ না থাকলেও নিয়মমতো তাঁর করোনা পরীক্ষা করা হয়। রিপোর্ট পজিটিভ আসে। এরপরই নতুন করে উদ্বেগ দেখা দেয় স্বাস্থ্যমহলে। ব্রিটেনে পাওয়া যাওয়া নতুন স্ট্রেন নিয়ে আশঙ্কা ছড়ায়। আশঙ্কা সত্যি করেই ন্যাশনাল ইন্সস্টিটিউট অব বায়োমেডিক্যাল জেনোমিক্সের রিপোর্ট জানিয়ে দেয় ওই যুবকের শরীরে রয়েছে ব্রিটেনেরই নতুন স্ট্রেন। আবারও ওই যুবকের সহযাত্রী করোনা পজিটিভ হওয়ায়, তাঁর শরীরেও নতুন স্ট্রেন রয়েছে কিনা, তা পরীক্ষা করে দেখা হচ্ছে।