মন্ত্রিত্ব ছাড়লেন শুভেন্দু, চিঠি মারফত পদত্যাগপত্র পাঠালেন মুখ্যমন্ত্রীকে

TV9 বাংলা ডিজিটাল: এক মাসের টানাপোড়েনের অবসানের কিছুটা ইঙ্গিত মিলল। মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari’s resignation )। শুক্রবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে নিজের ইস্তফাপত্র পাঠিয়েছেন শুভেন্দু। রাজ্যপাল জগদীপ ধনখড়কেও মেইল মারফত সে কথা জানিয়েছেন। পদত্যাগপত্রের প্রাপ্তিস্বীকার করেছেন রাজ্যপাল। তিনি লিখেছেন, “আজ দুপুর ১ টা বেজে ৫ মিনিটে শুভেন্দু অধিকারীর দফতর থেকে […]

মন্ত্রিত্ব ছাড়লেন শুভেন্দু, চিঠি মারফত পদত্যাগপত্র পাঠালেন মুখ্যমন্ত্রীকে
মন্ত্রিসভা থেকে ইস্তফা শুভেন্দুর, চিঠি মারফত পদত্যাগপত্র পাঠালেন মুখ্যমন্ত্রীকে
Follow Us:
| Updated on: Nov 27, 2020 | 9:52 AM

TV9 বাংলা ডিজিটাল: এক মাসের টানাপোড়েনের অবসানের কিছুটা ইঙ্গিত মিলল। মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari’s resignation )। শুক্রবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে নিজের ইস্তফাপত্র পাঠিয়েছেন শুভেন্দু। রাজ্যপাল জগদীপ ধনখড়কেও মেইল মারফত সে কথা জানিয়েছেন।

পদত্যাগপত্রের প্রাপ্তিস্বীকার করেছেন রাজ্যপাল। তিনি লিখেছেন, “আজ দুপুর ১ টা বেজে ৫ মিনিটে শুভেন্দু অধিকারীর দফতর থেকে মুখ্যমন্ত্রীকে পাঠানো পদত্যাগপত্র আমাকে ফরওয়ার্ড করা হয়েছে।”

বৃহস্পতিবারই দলের দেওয়া নিরাপত্তারক্ষীদের ছেড়ে দেন শুভেন্দু অধিকারী। এইচআরবিসির চেয়ারম্যান পদ থেকে তাঁকে অপসারিত করা হয়। সেই পদে বসানো হয় কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে। ২৪ ঘণ্টার মধ্যেই মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন শুভেন্দু। যদিও এখনও পর্যন্ত তৃণমূলের তরফে কোনও বিবৃতি পাওয়া যায়নি।

এক মাসেরও বেশি সময় ধরে শুভেন্দু অধিকারীই হয়ে উঠেছিল বঙ্গ রাজনীতির বড় ফ্যাক্টর। তাঁর অবস্থান আঁচ করতেই হিমশিম খাচ্ছিল তাঁর দল থেকে শুরু করে বঙ্গ রাজনীতির বিশ্লেষকরা। পরিস্থিতি এমন জায়গায়, যে শুভেন্দুর তৃণমূল ত্যাগ এখন শুধু সময়ের অপেক্ষা বলে মনে করছেন একাংশের রাজনৈতিক পর্যবেক্ষকরা। কের পর এক দলীয় ও সরকারি অনুষ্ঠানে অনুপস্থিতি এবং নাম না করে দল এবং দলনেত্রীকে বার্তা দানের মাধ্যমে শুভেন্দুই এখন নির্বাচনমুখী বাংলায় হট টপিক।

আরও পড়ুন: ‘ডাকুন মোদীকে, দেখে নেব’, অপ্রত্যাশিত রণহুঙ্কার ওয়েইসির

শুভেন্দুর মন্ত্রিসভা থেকে ইস্তফা (Suvendu Adhikari’s resignation) এবার রাজনীতিকে তোলপাড় করে দিল। শুভেন্দু কি এবার তবে দিল্লি যাচ্ছেন? এবার প্রশ্ন সেটাই। শুভেন্দু অবশ্য এখনও এ বিষয়ে ‘স্পিকটি নট’।