আরও কিছু দিন লেপ-তোশকের আদর পাবে আমবাঙালি

কয়েক দিন ধরে কুয়াশার চাদরে মুড়ে উত্তরবঙ্গ। গতকালের তুলনায় কুয়াশার ঘনত্ব আরও বেশি দেখা গিয়েছে ডুয়ার্স, জলপাইগুড়ি, দার্জিলিং-সহ একাধিক জায়গায়।

আরও কিছু দিন লেপ-তোশকের আদর পাবে আমবাঙালি
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 15, 2021 | 10:14 AM

কলকাতা: আরও একটু নামল পারদ। জানুয়ারির শুরুতে পারদ অনেকটাই কমে আমবাঙালিকে বুঝিয়ে দিয়েছিল লেপ-তোশক আরও কিছু দিন রাখতে হবে, কিন্তু মাসের মাঝামাঝিতে হিসেবে একটু গরমিল হয়। বিধি বাম হয়ে দাঁড়ায় পশ্চিমি ঝঞ্ঝা। হঠাৎই গুমোট গরম। তবে, ফের ছন্দে ফিরছে শীত। হাওয়া অফিস বলছে, চিন্তার কারণ নেই। একুট একটু করে নামবে পারদ।

শুক্রবার কলকাতায় তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের নীচে। গতকালের থেকে প্রায় ২ ডিগ্রি কমে আজ দাঁড়িয়ে ১৪.৫-এ। গতকাল ছিল ১৬.৪ ডিগ্রি সেলসিয়াস। তবে, আরও কমার আভাস দিচ্ছে হাওয়া অফিস। বলছে, উত্তর-পশ্চিমে শীতল হওয়ার দাপটে পারদ আরও নীচে নামবে। আগামিকাল তাপমাত্রা ১৩ আশপাশে থাকতে পারে। শীত জাঁকিয়ে বসার সম্ভাবনা রয়েছে জেলাগুলোতেও।

কয়েক দিন ধরে কুয়াশার চাদরে মুড়ে উত্তরবঙ্গ। গতকালের তুলনায় কুয়াশার ঘনত্ব আরও বেশি দেখা গিয়েছে ডুয়ার্স, জলপাইগুড়ি, দার্জিলিং-সহ একাধিক জায়গায়। এর ফলে পথ দুর্ঘটনাও ঘটছে দৃশমানতার অভাবে। ঘন কুয়াশায়র কারণে আজ সকালেই লরি ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয় ধূপগুড়ির গিলান্ডি এলাকায় এশিয়ান হাইওয়ে ৪৮-এ। হতাহতের খবর জানা যায়নি।

আরও পড়ুন- শতাব্দীর ফ্যান পেজে ‘বেসুরো’ পোস্ট, শনিবারের বারবেলায় রাজীবের পথেই হাঁটছেন?

গতকাল ছিল পৌষ সংক্রান্তি। করোনার জেরে মকর স্নানের সে আমেজ হয়ত না দেখা যায়নি। তবে, একেবারেই ব্রাত্য ছিল না গ্রামবাংলার সংক্রান্তির রীতিনীতি। খেজুরের গুড়, মোয়া, পিঠে-পুলিতে মজে রয়েছে আম বাঙালি। এই রেশ আরও কয়েকদিন থাকবে। থাকবে মাঘের শীত বাঘের গায়েতেও। হাওয়া অফিস বলছে, ১৮ তারিখ পর্যন্ত এই শীতের আমেজ থাকবে রাজ্যজুড়ে।